“কালীপুজোর উদ্বোধন করি নি”, মৌ’লবাদীদের হু’মকির মুখে পড়ে সাফাই দিলেন শাকিব

2871
"কালীপুজোর উদ্বোধন করি নি", মৌ'লবাদীদের হু'মকির মুখে পড়ে সাফাই দিলেন শাকিব

সব ধ’র্মনির’পেক্ষতা উড়ে গেল; কালীপুজো উদ্বোধন করায়; শাকিবকে মৌ’লবাদী হু’মকি। যার জেরে, “কালীপুজোর উদ্বোধন করি নি”; মৌ’লবাদীদের হু’মকির মুখে পড়ে সাফাই দিলেন শাকিব। ভারতে কালীপুজোর উদ্বোধন করায়; বাংলাদেশে মৌ’লবাদীদের হু’মকির মুখে পড়ে সাফাই দিলেন; বাংলাদেশী ক্রিকেটার শাকিব আল হাসান। সোমবার সন্ধ্যায় এক ভিডিয়োবার্তায়, তিনি দাবি করেন; “কলকাতায় কোনও পুজোর উদ্বোধন করি নি। সচেতন মুসলমান হিসাবে; একাজ তিনি কখনও করবেনও না”। বাংলাদেশের অলরাউন্ডার শাকিব; গত বৃহস্পতিবার সন্ধ্যাতেই কলকাতার একটি কালীপুজোর উদ্বোধন করেন। বাংলাদেশেও একাধিক প্রচারমাধ্যমে; শাকিবের ভারত সফরে, এই কালীপুজোর উদ্বোধন নিয়ে লেখা হয়। এই খবর বাংলাদেশি প্রচার মাধ্যমে কনফার্ম করেন; পুজোর আয়োজক কমিটির অন্যতম কর্তা পরেশ পাল।

আর এই ঘটনা দেখে ক্ষিপ্ত হয়ে রবিবার মাঝরাতে; ফেসবুক লাইভে সাকিবকে কে’টে টু’করো টু’করো করে খু’ন করার হু’মকি দেন; সিলেটে বসবাসকারী মহসিন তালুকদার নামে এক যুবক। তারপর গোটা বাংলাদেশ জুড়েই; শাকিবের বিরুদ্ধে প্রচার শুরু হয়ে যায়। ফ’তেয়া জারি করেন; বাংলাদেশী মৌ’লবাদীরা।

আরও পড়ুনঃ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের নতুন টিমে, দুই বাঙালি সহ ২১ জন ভারতীয় বংশোদ্ভূত

এরপরেই, শাকিব বলেন; তিনি যে অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন; সেটি কোনও ধর্মীয় চেহারা ছিল না। মণ্ডপে নয়, পাশের একটি মঞ্চে; আয়োজন হয়েছিল সেই অনুষ্ঠানের। ৪০ মিনিটের অনুষ্ঠান শেষে মণ্ডপের সামনে দিয়ে বেরনোর সময়; তাঁকে মণ্ডপে একটি প্রদীপ প্রজ্জ্বলনের জন্য অনুরোধ করেন; পুজোর আয়োজক পরেশ পাল। সেই অনুরোধ রেখে মঞ্চে উঠে; প্রদীপটি প্রজ্জ্বলন করেন তিনি। সেই ছবি প্রকাশ করে; তিনি কালীপুজোর উদ্বোধন করেছেন বলে; সংবাদমাধ্যম দাবি করছে; বলে জানান শাকিব।

শাকিব জানান, ওই পুজোর উদ্বোধক ছিলেন; মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, ‘আমি যাওয়ার আগেই; তিনি পুজোর উদ্বোধন করে গিয়েছেন’। শাকিবের দাবি, “যেটি আমি কখনোই করিনি এবং একজন সচেতন মুসলমান হিসাবে; করবো না। তারপরও যদি ওখানে যাওয়াটাই, আমার ঠিক হয়নি; এটা যদি আপনারা মনে করে থাকেন; তাহলে আমি অবশ্যই আন্তরিক ভাবে দুঃখিত ও ক্ষমাপ্রার্থী। ভবিষ্যতে এই ঘটনার যেন পুরনাবৃত্তি না হয়; তার চেষ্টা করব’। তিনি বলেন, ‘আমার ধর্মকে ছোট করে; অন্য ধর্মকে বড় করার কোনও উদ্দেশ্য আমার ছিল না”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন