শহিদ দিবসের মঞ্চে, মমতার টার্গেটে শুধুই বিজেপি, শোনা গেল না শুধু শহিদ শব্দটাই

1137
শহিদ দিবসের মঞ্চে, মমতার টার্গেটে শুধুই বিজেপি, শোনা গেল না শুধু শহিদ শব্দটাই/The News বাংলা
শহিদ দিবসের মঞ্চে, মমতার টার্গেটে শুধুই বিজেপি, শোনা গেল না শুধু শহিদ শব্দটাই/The News বাংলা

২১শে জুলাই শহিদ দিবস; কিন্তু মমতার মুখে শোনা গেল না শুধু ‘শহিদ’ শব্দটাই। ধর্মতলায় শহিদ দিবসের মঞ্চে; শহিদ ছেড়ে মমতার টার্গেটে শুধুই বিজেপি। সভার সবটাই শুধু বিজেপির বিরুদ্ধে বক্তব্য। ২০২১ সালের রাজ্য বিধানসভা ভোটের; যেন যাত্রা শুরু করলেন ২০১৯ এর ২১শে জুলাই থেকে। শহিদ দিবসের দিনে; উপেক্ষিত যেন শুধু সেই শহিদরাই। কি কি বললেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়?

১। কাটমানির পাল্টা ব্লাক মানিঃ কাটমানির পাল্টা কালো টাকা ফেরানোর ডাক দিলেন মমতা। একুশের সভামঞ্চে মমতা বলেন; “নোটবন্দির পর ফিরিয়ে দাও কালো টাকা, ব্লকে ব্লকে, অঞ্চলে অঞ্চলে কালো টাকা ফেরত দাও। চোরেদের সরকার; তারা আবার বলছে তৃণমূল কাটমানি ফেরত দাও। নির্বাচনে কত টাকা নিয়েছো”? এদিন মমতা বলেন; “মহৎ উদ্দেশ্যেই আমি কাটমানি ফেরানোর কথা বলেছিলাম”।

২। ইভিএম নয়, ব্যালট চাইঃ ইভিএমে কারচুপির অভিযোগে সরব মমতা। একুশের মঞ্চে তিনি বলেন; “বিজেপি যা বলেছিল, সেই আসনই পেয়েছে লোকসভা ভোটে। কখনও ভেবেছেন একথা? আমরা রাজ্য নির্বাচন কমিশনকে বলেছি পঞ্চায়েত ভোট, পুরভোট ব্যালটে করতে হবে। আমেরিকা, ইংল্যান্ডে হয় না ইভিএমে ভোট। ইভিএম চাই না, ব্যালট ফেরানো হোক”।

আরও পড়ুনঃ এই প্রথম মমতার ২১ জুলাইয়ের ইস্যু, সাধারণ মানুষকে আকর্ষণ করল না

৩। তারকাদের ইডি তলব নিয়ে বিস্ফোরক মমতাঃ তারকাদের ইডি তলব নিয়ে; বিস্ফোরক মন্তব্য করলেন মমতা। তিনি বলেন; “শতাব্দী, প্রসেনজিৎ, ঋতুপর্ণাকে ডেকেছে ইডি। ডেকেই বলছে বিজেপি নেতাদের সঙ্গে যোগাযোগ করো। না যোগাযোগ করলে তাপস পাল হতে হবে; সুদীপ বন্দ্যোপাধ্যায় হতে হবে”। রোজভ্যালি মামলায় ইতিমধ্যেই প্রসেনজিৎ ও ঋতুপর্ণাকে তলব করে; জিজ্ঞাসাবাদ করেছে ইডি। অন্যদিকে, সারদাকাণ্ডে তৃণমূল সাংসদ শতাব্দী রায়কে তলব করেছে; কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

৪। দিলীপ ঘোষকে আক্রমণ মমতারঃ নাম না করে দিলীপ ঘোষকে আক্রমণ মমতার। তিনি বলেন; “তৃণমূল শহিদ দিবস করছে ২৬ বছর ধরে। আপনাদের নেতা বলছেন বাস থেকে নামাবেন। আগামী দিনে মিটিং-মিছিল করবেন তো? এর পাল্টা যদি আমরা দিই; পারবেন তো রুখতে”? শনিবারই বিজেপি রাজ্য সভাপতি বলেন; যেসব নেতারা শহিদ দিবসে কলকাতায় আসবেন; তাঁদের আটকে আগে কাটমানি চাইব। দিলীপের সেই বক্তব্যকেই নিশানা করেই; পাল্টা হুঁশিয়ারি দিলেন মমতা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন