সুপ্রিমকোর্টের মধ্যস্থতাকারীদের থেকেএকগুচ্ছ লিখিত প্রতিশ্রুতি দাবি শাহিনবাগের

1377
সুপ্রিমকোর্টের মধ্যস্থতাকারীদের কাছে একগুচ্ছ লিখিত প্রতিশ্রুতি দাবি শাহিনবাগের /The News বাংলা

সুপ্রিমকোর্টের মধ্যস্থতাকারীদের থেকে একগুচ্ছ লিখিত প্রতিশ্রুতি দাবি শাহিনবাগের। সুপ্রিম কোর্টের মধ্যস্থতাকারী আইনজীবীরা এর আগেও শাহিনবাগের আন্দোলনকারীদের সঙ্গে দেখা করেন। পুলিশের সঙ্গেও কথা বলেন। এরপরেই শাহিনবাগে ফরিদাবাদ থেকে নয়ডা যাওয়ার রাস্তা খুলে দেওয়া হয়েছিল। এবার দুই মধ্যস্থাতাকারী আইনজীবীদের কাছে; শাহিনবাগের আন্দোলনকারীরা সাত দফা দাবি পেশ করল।

সুপ্রিম কোর্ট নিযুক্ত মধ্যস্থতাকারী সুধা রামচন্দ্রন ও সঞ্জয় হেগড়ে শনিবার আন্দোলনকারীদের সঙ্গে আলোচনা করতে যান। তাদের কাছে নিরাপত্তা সুনিশ্চিত করার প্রতিশ্রুতি দাবি করেন; আন্দোলনকারী মহিলারা। লিখিত আকারে প্রতিবাদীরা দুই আইনজীবীর কাছে প্রতিশ্রুতি দাবি করেন। দুই আইনজীবীকে সাত দফা দাবি জানান আন্দোলনকারীরা।

দাবিগুলি হল, ২৪ ঘণ্টা তাদের নিরাপত্তা দিতে হবে; লিখিত আকারে সেই প্রতিশ্রুতি দিতে হবে তাদের। সেইসঙ্গে তারা যেখানে আন্দোলন করছে সেখানে টিনের ছাদন দিয়ে ঢাকতে হবে। জামিয়া আন্দোলনকারী পড়ুয়াদের বিরুদ্ধে সব মামলা তুলে নিতে হবে। পুলিশ জামিয়া ঢুকে যেভাবে তাঁণ্ডব চালিয়েছে; তার তদন্ত দাবি করে প্রতিবাদীরা। শাহিনবাগে তারা যতদিন আন্দোলন চালিয়ে যেতে চায়; সেই অনুমতি দিতে হবে। যারা শাহিনবাগের আন্দোলনকারীদের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেছেন; তাদের বিরুদ্ধে পদক্ষেপ করতে হবে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন