শালিমার স্টেশনে বড়সড় দুর্ঘটনা, মাথায় ভেঙে পড়ল নির্মীয়মাণ শেড

147
শালিমার স্টেশনে বড়সড় দুর্ঘটনা, মাথায় ভেঙে পড়ল নির্মীয়মাণ শেড/The News বাংলা
শালিমার স্টেশনে বড়সড় দুর্ঘটনা, মাথায় ভেঙে পড়ল নির্মীয়মাণ শেড/The News বাংলা

শালিমার স্টেশনে বড়সড় দুর্ঘটনা; ভেঙে মাথায় পড়ল নির্মীয়মাণ শেড। আর তার জেরেই একজনের মৃত্যু হয়েছে; ও পাঁচ জন গুরুতর আহত হয়েছেন। জানা গেছে; সোমবার দুপুরে শালিমার স্টেশনে হঠাৎই একটি নির্মিয়মাণ শেড ভেঙে পড়ে। ফলে জখম হলেন বেশ কয়েকজন শ্রমিক। তাঁদের মধ্যে দুজনের অবস্থা বেশ আশঙ্কাজনক। ইতিমধ্যেই একজনের মৃত্যু হয়েছে।

শালিমার স্টেশনে শেড ভেঙে বড়সড় দুর্ঘটনা। শেড ভেঙে আহত বেশ কয়েকজন। শেড ভেঙে ওভারহেডের তারও ছিঁড়ে যায়। নতুন শেড তৈরির সময়ই; এই বিপত্তি ঘটে বলে জানা গিয়েছে। এরপরেই স্টেশনে শ্রমিক বিক্ষোভ শুরু হয়েছে। সাঁতরাগাছি-বারুইপুরের পর; এবার শালিমার স্টেশনে ঘটল এই ধরনের ঘটনা। শেডের নীচে তখন বসেছিলেন বেশ কয়েকজন। কয়েকজন পালাতে সক্ষম হলেও; অনেকেই আটকে পড়েন। তাদের উদ্ধার করে পাঠানো হয় হাসপাতালে।

আরও পড়ুনঃ ঠাকুর দেখতে যাওয়ার আগেই জেনে নিন, কোন পুজোর কি থিম

সোমবার বেলা তিনটে নাগাদ বিকট আওয়াজে; চমকে ওঠেন স্টেশনে থাকা মানুষজন। আচমকাই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে স্টেশনের একটি নির্মীয়মাণ শেড। নীচে বসে কাজ করছিলেন যাঁরা; তাঁদের মাথার উপর ভেঙে পরে শেডটি। তাদের মধ্যে বেশ কয়েকজন পালাতে পারলেও; ভেঙে পড়া শেডের তলায় চাপা পরে যান অনেকেই।

আরও পড়ুনঃ বাংলার পুলিশের চরম লজ্জা, আইপিএস অফিসার মির্জার ১৪ দিনের জেল হেফাজত

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে; পুলিশের উচ্চপদস্থ কর্তারা। উদ্ধার করে বেশ কয়েকজনকে; হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এখনও কেউ চাপা পড়ে রয়েছেন কি না তার খোঁজ চলছে। এরপরেই ঘটনাস্থলে চলে আসেন; স্টেশনে কাজ করা সব শ্রমিকরা।

আরও পড়ুনঃ তৃণমূল থেকে বিজেপিতে যোগ দিয়েও, নারদা কান্ডে রেহাই নেই মুকুলের

এরই মধ্যে গোটা রেল স্টেশন ঘিরে রেখেছে রেল পুলিশ। এই দুর্ঘটনা ও মৃত্যুর জন্য রেলকে দায়ী করে; ক্ষতিপূরণের দাবিতে শুরু হয়েছে জোর বিক্ষোভ। জানা গেছে; মৃত শ্রমিকের নাম দুখা পাসোয়ান। পিলার দুর্বল থাকার কারণেই এই দুর্ঘটনা বলে প্রাথমিক তদন্তে অনুমান। রেল কর্তৃপক্ষ তদন্ত শুরু করেছে।

রেল পুলিশের পাশাপাশি হাওড়া পুলিশ কমিশানরেটের পক্ষ থেকেও; উদ্ধারকার্যে ঝাঁপিয়ে পড়েন পুলিশ ও বিপর্যয় মোকাবিলা দলের সদস্যরা। ঘটনার পরই রেলের আধিকারিকরা; ঘটনাস্থলে এসে পৌঁছেছেন; খতিয়ে দেখছেন শেড ভেঙে পড়ার কারণগুলি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন