এনসিপির বোতাম টিপলেই ভোট পাচ্ছে বিজেপি, দাবি শরদ পাওয়ারের

450
এনসিপির বোতাম টিপলেই ভোট পাচ্ছে বিজেপি/The News বাংলা
এনসিপির বোতাম টিপলেই ভোট পাচ্ছে বিজেপি/The News বাংলা
Simple Custom Content Adder

ইভিএম নিয়ে অভিযোগ বহুদিনের; বিশেষ করে কেন্দ্রে বিজেপি সরকার ক্ষমতায় আসার পরে একাধিক বার ইভিএম নিয়ে অভিযোগ এনেছে বিজেপি বিরোধী রাজনৈতিক দল গুলি; ইভিএমের পরিবর্তে পুনরায় ব্যালট পেপারে ভোট করানোর দাবি জানিয়েছেন তারা; যদিও ব্যালট নিয়ে ওঠা অভিযোগ বরাবরই খারিজ হয়ে গেছে।

এবার সেই একই অভিযোগ আনলেন ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির সুপ্রিমো শরদ পাওয়ার; বৃহস্পতিবার তিনি দাবি করেন; তিনি নিজেই একবার একটি অভিজ্ঞতার সম্মুখীন হন; যেখানে নিজের দলীয় প্রতীকে ভোট দিলেও ভোট বিজেপি পাচ্ছে বলে জানান তিনি।

আরও পড়ুন তেজ বাহাদুরের ভোটে লড়ার আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

তিনি বলেন; ইভিএম নিয়ে তিনি ওয়াকিবহাল; তাকে গুজরাট ও হায়েদ্রাবাদে ইভিএম পরীক্ষা করার জন্য ডাকা হয়েছিল বলে জানান তিনি; সেখানে তাকে বোতাম টিকে ইভিএম পরীক্ষা করতে বলা হয়; এরপরেই তিনি তার দলীয় প্রতীক চিহ্নের বোতামে প্রেস করেন; কিন্তু লক্ষ্য করেন; সেই ভোট গিয়ে যোগ হচ্ছে বিজেপিতে; এমনই অভিজ্ঞতার কথা জানান তিনি।

যদিও সব ইভিএম মেশিনেই এই ধরনের কারচুপি হচ্ছে না; সেটাও তিনি স্বীকার করে নিয়েছেন; পাওয়ারের দাবিকে সমর্থন জানিয়ে অন্যান্য বিজেপি বিরোধী দল গুলোও জানিয়েছে; চাইলেই ইভিএম মেশিনের রেজাল্ট ওলট পালট করা সম্ভব।

আরও পড়ুন গাড়িতে নগদ লক্ষাধিক টাকা সহ পুলিশের হাতে আটক ভারতী ঘোষ

শরদ পাওয়ার সহ আরও ২০টি রাজনৈতিক দল গত ৮ই এপ্রিল ইভিএমের কারচুপির অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়; কিন্তু তাদের দাবিকে নস্যাৎ করে সুপ্রিম কোর্ট জানিয়ে দেয় কোন ইভিএম মেশিনে কারচুপি হচ্ছে না সুপ্রিম কোর্ট।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন