নির্ভয়া ধর্ষকদের ফাঁসিতে ঝোলাতে ফাঁসুড়ে হবার আবেদন রবি কুমারের

861
নির্ভয়া ধর্ষকদের ফাঁসিতে ঝোলাতে ফাঁসুড়ে হবার আবেদন রবি কুমারের/The News বাংলা
নির্ভয়া ধর্ষকদের ফাঁসিতে ঝোলাতে ফাঁসুড়ে হবার আবেদন রবি কুমারের/The News বাংলা

নির্ভয়া ধর্ষকদের ফাঁসিতে ঝোলাতে; ফাঁসুড়ে হবার আবেদন রবি কুমারের। নির্ভয়া কাণ্ডে দোষীদের ফাঁসি দেওয়ার জন্য; রাষ্ট্রপতির কাছে অস্থায়ী জল্লাদের আবেদন করলেন রবি কুমার। সামনেই নির্ভয়া কাণ্ডের ধর্ষকদের ফাঁসি। কিন্তু এই মুহূর্তে তিহার জেলে নেই কোনো জল্লাদ। তাহলে ফাঁসি দেবে কে? উঠে গেছে প্রশ্ন। আর এই খবর পেয়েই; নির্ভয়া দোষীদের ফাঁসি দেওয়ার জন্য তিহার জেলে অস্থায়ী জল্লাদের কাজের জন্য; রাষ্ট্রপতির কাছে আবেদন করেছে শিমলার বাসিন্দা রবি কুমার। এএনআই সূত্রে এই খবর পাওয়া গেছে।

২০১২ সালের ১৬ই ডিসেম্বর রাতে; দিল্লির রাজপথে চলন্ত বাসের মধ্যে নৃশংসভাবে গণধর্ষণ করা হয় প্যারামেডিক্যালের ছাত্রী নির্ভয়াকে৷ মারা যায় সে। তারপরই গর্জে উঠে গোটা দেশ। দিল্লি সহ গোটা দেশে বিক্ষোভ দেখান সাধারণ মানুষ।

আরও পড়ুনঃ নৌবাহিনীর টুপি পরে নৌ দিবস পালন করলেন নরেন্দ্র মোদী

নির্ভয়া গণধর্ষণ কাণ্ডে; দোষী সাব্যস্ত হয় পাঁচজন। এই পাঁচজনকেই ফাঁসির সাজা দেয় নিম্ন আদালত। এদের মধ্যে একজন নাবালক হওয়ার কারণে; জুভেনাইল হোমে বন্দি থাকার পরে মুক্তি পায়। তাকে সমাজের মূল স্রোতে ফিরিয়ে দেবার চেষ্টা করছে প্রশাসন। তবে সেই সবচেয়ে বেশি ও নৃশংস অত্যাচার করেছিল নির্ভয়াকে। সেই নিয়ে এখনও ক্ষোভ রয়েছে নির্ভয়ার পরিবার ও সাধারণ মানুষের মনে।

আরও পড়ুনঃ বাংলায় এনআরসি হচ্ছেই, নাগরিকত্ব সংশোধনী বিলে শিলমোহর কেন্দ্রীয় মন্ত্রিসভার

শিমলার বাসিন্দা রবি কুমার; রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে চিঠি লিখে ওনাকে তিহার জেলে অস্থায়ী জল্লাদ রুপে নিযুক্ত করার আবেদন করেছেন। আর এর প্রধান কারণই হল; তিহার জেলে আপাতত কোন জল্লাদ নেই। নির্ভয়া দোষীদের ফাঁসি দেওয়ার জন্য; তাঁরা আশেপাশের জেল থেকে জল্লাদ বা ফাঁসুড়ে খোঁজা শুরু করেছে।

আরও পড়ুন ছ মাসের মধ্যে ধর্ষকদের ফাঁসি চাই, যন্তর মন্তরে আমরণ অনশনে স্বাতী

জল্লাদ বা ফাঁসুড়ের জন্য যাতে ফাঁসির কাজ আটকে না থাকে; তার জন্যই ফাঁসুড়ে হবার আবেদন করলেন রবি কুমার। ঘটনায় শোরগোল পরে গিয়েছে দেশ জুড়ে। তিহার জেল সূত্রে জানা গেছে; অন্য জেল থেকে ফাঁসুড়ে আনার প্রশাসনিক প্রক্রিয়া চলছে। যে কোন রাজ্য থেকেও আনা হতে পারে ফাঁসুড়ে; বা তিহার জেলে কাউকে কাজে নিয়োগ করা হতেও পারে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন