মুর্শিদাবাদ থেকে গ্রেফ’তার আ’ল কা’য়দা জ’ঙ্গিদের নিঃশর্ত মুক্তির দাবি তৃণমূল নেতার

2363
মুর্শিদাবাদ থেকে গ্রেফতার আ'ল কা'য়দা জ'ঙ্গিদের নিঃশর্ত মুক্তির দাবি তৃণমূল নেতার
মুর্শিদাবাদ থেকে গ্রেফতার আ'ল কা'য়দা জ'ঙ্গিদের নিঃশর্ত মুক্তির দাবি তৃণমূল নেতার

মুর্শিদাবাদ থেকে গ্রেফ’তার হওয়া আ’ল কা’য়দা জ’ঙ্গিদের নিঃশর্ত মুক্তির দাবিতে সরব হলেন তৃণমূল নেতা সিদ্দিকুল্লা চৌধুরী। মঙ্গলবার মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ) দ্বারা মুর্শিদাবাদ থেকে গ্রেফ’তার ১০ সন্দেহ’ভাজন আ’ল-কা’য়দা জ’ঙ্গিদের তাত্ক্ষণিক ও নিঃশর্ত মুক্তি দাবি করেছেন। গণশিক্ষা সম্প্রসারণ ও গ্রন্থাগার পরিষেবা মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী, এক সংবাদ সম্মেলনে; জ’ঙ্গিদের গ্রেফ’তারী নিয়ে প্রশ্ন তুলে বিজেপির উপর আক্র’মণ করেন। তিনি বলেন; বিজেপির সরকার NIA এর অপব্যবহার করছে। গ্রেফ’তার হওয়া স’ন্দেহ’ভাজনদের নিঃশর্তে অবিলম্বে মুক্ত করার দাবিও জানান তিনি।

আরও পড়ুনঃ পুজো উদ্যোক্তাদের আবেদনে সাড়া দিল না হাইকোর্ট, বাংলার দুর্গা পুজো এবার দর্শকশুন্যই

গত মাসে, পশ্চিমবঙ্গ থেকে ৬ জন ও কেরল থেকে ৩ জন; মোট ৯ জন আ’ল কা’য়দা জ’ঙ্গিকে গ্রেফ’তার করেছে এনআইএ। ধৃতদের জেরা করে জানা গিয়েছে; নয়াদিল্লি-সহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায়; অতর্কিতে ‘লো’ন উল’ফ্’ হা’মলা চালানোর ছক কষছিল জ’ঙ্গিরা। কিন্তু, তার আগেই তাদের গ্রেফ’তার করা সম্ভব হয়েছে। ধৃতদের গ্রেফ’তার করার পাশাপাশি; তাদের কাছ থেকে বো’মা তৈরির উপাদান; দেশীয় পি’স্তল; ধারালো অ’স্ত্র; ডিজিটাল ডিভাইস; জে’হাদি কাগজপত্র-সহ অনেক জিনিস উদ্ধার করেছে গোয়েন্দারা।

আরও পড়ুনঃ ‘সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস’, বিজেপির দুর্গা পুজোতে সর্বধর্ম সমন্বয়

সিদ্দিকুল্লা চৌধুরী দাবি করেন; “এনআইএ যা করেছে তা যু’দ্ধের মতো মনে হয়েছিল। প্রথমদিকে; ১২-১৫ স’শস্ত্র ক’নভয় গ্রামে প্রবেশ করেছিল; এবং গ্রামের নিরীহ লোককে গ্রেফ’তার করেছিল। রাজ্য পুলিশ কিছুই জানত না। বাড়ির লোকদের গ্রেফ’তার হওয়া জ’ঙ্গিদের সম্পর্কে কিছু জানানো হচ্ছে না। গ্রেফ’তার হওয়া যুবকদের অপ’রাধ সম্পর্কেও এনআইএ কিছুই বলছে না”। সিদ্দিকুল্লা চৌধুরী আরও বলেন; “গ্রামবাসীরা বলছেন; গ্রেফ’তার হওয়া যুবকরা নির্দোষ। সুতরাং; আমরা মনে করি; মু’সলিম স’ম্প্রদায়কে হেয় করার চেষ্টা করা হচ্ছে”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন