রঙিন চুল নিয়ে বিপাকে পড়ল শিলিগুড়ির স্কুল পড়ুয়ারা

851
রঙিন চুল নিয়ে বিপাকে পড়ল শিলিগুড়ির স্কুল পড়ুয়ারা/The News বাংলা/প্রতীকী ছবি
রঙিন চুল নিয়ে বিপাকে পড়ল শিলিগুড়ির স্কুল পড়ুয়ারা/The News বাংলা/প্রতীকী ছবি

আজব স্টাইল চুলের। কারো চুল বড়; কারো আবার ছোট। এছাড়াও রয়েছে নানান রকমের রঙিন চুল। কেউ আবার আসছে বিদ্যালয়ের নির্ধারিত সময়ের অনেক পরে। আবার সময়ে এলেও থাকে না ঠিকঠাক ইউনিফর্ম। স্কুলের মধ্যে এক বিশৃঙ্খল পরিবেশ তৈরি হয়।

বিদ্যালয়ের থেকে বারবার সতর্ক করা হয়েছে ছাত্রদের। কিন্তু তারপরে কিছু ছাত্র সতর্ক হলেও; অনেক ছাত্রদের মধ্যে কোনোরকম পরিবর্তন দেখা যায় না। নিয়মিত দেরি করে আসা তাদের অভ্যাসে পরিণত হয়। অবশেষে কড়া পদক্ষেপ গ্রহণ করল শিলিগুড়ির নীলনলিনী বিদ্যামন্দির।

আরও পড়ুনঃ আসগর শেখকে জয় শ্রী রাম বলিয়ে গ্রেফতার আপসি মিঞা

শুক্রবার বেশকিছু ছাত্রকে স্কুলে ঢুকতে দেওয়া হয়নি। বলা হয়েছে; চুল ঠিকমতো কেটে আসলে; তবেই ক্লাস করতে দেওয়া হবে। অন্য দিকে; দেরি করে আসা ছাত্রদের বাইরে দাঁড় করিয়ে রাখতেও দেখা যায় ওইদিন।

আরও পড়ুনঃ ফের কাটমানি নেওয়ার অভিযোগ তৃণমূল সভাপতির বিরুদ্ধে; অভিযোগ এবার খোদ দলীয় নেতার

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক বলেন; স্কুল পড়াশোনার জায়গা। সেখানে কিছু নিয়ম মানতেই হবে। কিছু ছাত্র সেগুলি না মানাতেই এদিন স্কুলে ঢুকতে দেওয়া হয়নি। পরবর্তী কালে অন্য পদক্ষেপের কথাও চিন্তা করছে স্কুল।

আরও পড়ুনঃ বছরে কত টাকা কাটমানি তোলেন তৃণমূল নেতারা, হিসাব দেখে চমকে যাবেন মুকেশ আম্বানিও

কিছু শিক্ষক জানান; বর্তমানে ছাত্রদের মধ্যে পড়াশুনার প্রতি গুরুত্ব কমতে দেখা যাচ্ছে। স্কুলের নিয়ম শৃঙ্খলার গুরুত্ব হারাছে আজকের তরুন প্রজন্মের কাছে। ফলে পড়াশুনা ছাড়া অনেক বিষয়েই তাদের আকৃষ্ট চোখে পরছে। এদিকে স্কুলের এই পদক্ষেপে কিছু ছাত্র অপদস্ত হলেও; খুশি অভিভাবকেরা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন