আশঙ্কা কাটছে না, এখনও ভেন্টিলেশনে সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর

484
আশঙ্কা কাটছে না, এখনও ভেন্টিলেশনে সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর /The News বাংলা
আশঙ্কা কাটছে না, এখনও ভেন্টিলেশনে সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর/The News বাংলা

আশঙ্কা কাটছে না; এখনও ভেন্টিলেশনে সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। কাটছে না আশঙ্কা। সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের স্বাস্থ্য নিয়ে; তার পরিবার থেকে গুণমুগ্ধদের মধ্যে; ক্রমশ উদ্বেগ বাড়ছে। মাঝে তাঁর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও; সংক্রমণ এখনও ঠিক না হওয়ায়; আশঙ্কা এখনই কাটানো যাচ্ছে না; হাসপাতাল সূত্রে এমনটাই জানা গিয়েছে।

এখনও ভেন্টিলেশনে রয়েছেন তিনি। চিকিৎসকদের তরফে ২৪ ঘণ্টা তার স্বাস্থের খেয়াল রাখা হচ্ছে। আগের থেকে অবস্থার উন্নতি হলেও; এখনও আশঙ্কা সম্পূর্ণ কাটেনি। চিকিৎসকরা জানিয়েছেন; যতক্ষণ না তাঁর সংক্রমণ ঠিক হচ্ছে; ততক্ষন কিছুই বলা যাচ্ছে না।

সোমবার হঠাৎই মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়; সঙ্গীত সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরকে। খবরটি ছড়িয়ে পড়তেই; অত্যন্ত উদ্বিগ্ন হয়ে ওঠে বলিউড; তাঁর গুণমুগ্ধরা ও গোটা দেশ। কিন্তু তাঁর পরিবারের পক্ষ থেকে জানানো হয় যে; আশঙ্কার কোনও কারণ নেই। কিংবদন্তি সঙ্গীতজ্ঞের অবস্থা স্থিতিশীল এবং তিনি দ্রুত সেরে উঠছেন। কিন্তু বুধবারই হাসপাতাল সূত্রে জানা গিয়েছে; এখনও কাটেনি আশঙ্কা। লতা মঙ্গেশকরের পরিবারের তরফে হাসপাতালের বাইরে ভিড় জমাতে বারন করা হয়।

আরও পড়ুন: হাসপাতালে ভর্তি হলেও সুস্থ, গোটা দেশ চিন্তায় লতা মঙ্গেশকরের স্বাস্থ্য নিয়ে

সোমবার শ্বাসকষ্টজনিত কারণে তাঁকে নিয়ে আসা হয়; মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে। শ্বাসকষ্টজনিত ভাইরাল ইনফেকশনে আক্রান্ত হওয়ায়; তিনি অত্যন্ত অসুস্থ হয়ে পড়েন। তাই তাঁকে হাসপাতালে নিয়ে আসা হয়। দ্রুত চিকিৎসা পরিষেবার ফলে; অনেকটাই সুস্থ তিনি, এমনটাই জানা গিয়েছিল। তাঁর অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই; হাসপাতালের সামনে ভিড় বাড়ায় তাঁর ভক্তরা।

চিন্তায় পড়ে যায় গোটা দেশ। হাসপাতালের সিনিয়র মেডিক্যাল অ্যাডভাইসর; ফারুখ ই উদওয়াড়িয়ার তত্ত্বাধানে আইসিইউ-তে; ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয় তাঁকে। শ্বাসকষ্টের পাশাপাশি লতা মঙ্গেশকরের নিউমোনিয়া এবং হৃদযন্ত্রের গোলমাল ধরা পড়েছে; জানান চিকিৎসকরা।

গত ২০ সেপ্টেম্বরই; ৯০ বছর পূর্ণ করেন লতা মঙ্গেশকর। সেদিনই কেন্দ্রীয় সরকারের তরফ থেকে; তাঁকে “ডটার অফ দি নেশন” খেতাব দেওয়া হয়। লতা মঙ্গেশকর অসুস্থ; খবর ছড়িয়ে পড়তেই দেশ জুড়ে মানুষ সোশ্যাল মিডিয়ায় খবর নিতে শুরু করেন। ভারতে লতা মঙ্গেশকরের এমনই ক্রেজ যে; তাঁর অসুস্থতায় চিন্তায় পড়ে যান; গোটা দেশবাসী।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন