বাংলায় আদিবাসী মহিলার উপর নি’র্যাতন, সালিশি সভায় পিটিয়ে ন’গ্ন করে ঘোরানো হল গ্রামে

2003
বাংলায় আদিবাসী মহিলার উপর নি'র্যাতন, সালিশি সভায় পিটিয়ে ন'গ্ন করে ঘোরানো হল গ্রামে
বাংলায় আদিবাসী মহিলার উপর নি'র্যাতন, সালিশি সভায় পিটিয়ে ন'গ্ন করে ঘোরানো হল গ্রামে

শেষ পর্যন্ত আলিপুরদুয়ার জেলার পশ্চিম চেংমারির গ্রামের, ছয় বাসিন্দাকে গ্রেফতার করা হয়েছে; এক মহিলাকে পিটিয়ে ও নগ্ন করে গোটা গ্রামে ঘোরানোর জন্য। মধ্যযুগীয় বর্বরতা ঘটে; আলিপুরদুয়ার জেলায়। বিবাহবহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েছেন এক আদিবাসী মহিলা; এই অভিযোগে তাঁকে সবক শেখাতে; সালিশি সভা বসিয়ে সকলের সামনে তাঁকে পিটিয়ে নগ্ন করে গোটা গ্রাম ঘোরানো হয়। এমনকি গোটা ঘটনা; ক্যামারাবন্দী করে রাখেন অনেকেই।

নির্মম অত্যাচারের লজ্জাজনক সেই ভিডিও; ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। ইতিমধ্যেই সেই ভিডিও; ফরেনসিক পরীক্ষার জন্য পাঠিয়েছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে তিন অভিযুক্তকে। এদিন আরও তিনজনকে গ্রেফতার করা হয়। নগ্ন অবস্থায় থাকা মহিলার ভিডিও তুলে; সেটিকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেওয়া হয়। ভিডিও ভাইরাল হওয়ার পরে; পুলিশ ছয় অভিযুক্তকে গ্রেফতার করেছে।

আরও পড়ুনঃ গরিব ছিলেন পাননি প্রেমিকা-কে, মুখ্যমন্ত্রী হয়ে অমর করে রাখলেন ভালোবাসাকে

আলিপুরদুয়ারের কুমারগ্রাম থানার পশ্চিম চেংমারী এলাকায়; ঘটনাটি ঘটে গত বুধবার। তারপর থেকে নিখোঁজ; ওই মহিলা। ঘটনায় এলাকারই বেশ কয়েকজন জড়িত বলে; স্থানীয়দের অভিযোগ। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, মাস ছয়েক আগে ওই মহিলা; বিবাহবহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন। তাঁকে বিয়ে করে; স্বামীর ঘরও ছাড়েন। কিন্তু, পরবর্তীতে যাকে তিনি বিয়ে করে তিনি স্বামীকে ছেড়েছিলেন; সেই ব্যক্তিই তাঁকে ত্যাগ করে। ঘটনার কথা জানতে পারেন তাঁর স্বামীও।

এরপর নিজেদের মধ্যে কথা বলে, বৃহস্পতিবার নিজের স্ত্রীকে; পশ্চিম চেংমারীর বাড়িতে ফিরিয়ে নিয়ে আসেন। অভিযোগ, ঘটনাটি স্বামী-স্ত্রীর মেনে নিলেও; এলাকার মাতব্বরেরা মেনে নেননি। এমনকি সালিশি বসিয়ে; বিচার শুরু করেন বৃহস্পতিবার। তারপরেই পিটিয়ে ও নগ্ন করে; গোটা গ্রাম ঘোরানোর নিদান দেওয়া হয়।

আরও পড়ুনঃ বাংলার অর্থনীতি এগিয়ে নিয়ে যেতে, ‘সুরাপ্রেমী’দেরই গুরুত্ব দিলেন মমতা

নির্যাতিতা মহিলা জানান, সালিশি সভায়; তাঁকে মারধোর করা হয়। এরপর বৈঠকে উপস্থিত গ্রামের যুবকরা; একে একে তাঁর জামা-কাপড় ছিঁড়ে ফেলে। তাঁকে নগ্ন করে; গোটা গ্রাম ঘোরায়। নগ্ন অবস্থায় থাকা মহিলার ভিডিও করে; সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেওয়া হয়। ভিডিও ভাইরাল হতে; পুলিশ আটজনের বিরুদ্ধে মামলা দায়ের করে। এসপি ভোলানাথ পাণ্ডে জানান; “নির্যাতিতা মহিলার অভিযোগের পর; ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের খোঁজ চালাচ্ছে পুলিশ”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন