কালো টাকা উদ্ধার নিয়ে মধ্যপ্রদেশের কংগ্রেস সরকারকে কটাক্ষ স্মৃতির

143
কালো টাকা উদ্ধার নিয়ে সদ্য ক্ষমতায় আসা মধ্যপ্রদেশের কংগ্রেস সরকারকে কটাক্ষ স্মৃতির/The News বাংলা
কালো টাকা উদ্ধার নিয়ে সদ্য ক্ষমতায় আসা মধ্যপ্রদেশের কংগ্রেস সরকারকে কটাক্ষ স্মৃতির/The News বাংলা

পরপর তিন দিন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথ ঘনিষ্টদের বাড়ি তল্লাশি করে উদ্ধার ২৮১ কোটি টাকা, প্রাথমিকভাবে যা দিল্লিতে রাজনৈতিক দলের ভোট প্রচারের কাজে লাগানোর কথা ছিল, এমনটাই উঠে এসেছে তদন্তে। আর এই বিষয় নিয়েই কংগ্রেসকে খোঁচা দিয়েছে বিজেপি। এবার কংগ্রেসকে ফের কটাক্ষ করলেন বিজেপি নেত্রী স্মৃতি ইরানী।

আরও পড়ুনঃ ভোটের ঠিক আগে রাফাল মামলা নিয়ে চাঞ্চল্যকর নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

যে দুর্নীতির বিরুদ্ধে লড়াই করে কংগ্রেস ক্ষমতায় এসেছে, মাত্র কয়েক মাসের মাথায় তাদের প্রভাবশালী নেতাদের বাড়ি থেকে উদ্ধার হচ্ছে কোটি কোটি টাকা। আর এখানেই মধ্যপ্রদেশ সরকারকে এক হাত নিয়েছে কেন্দ্রীয় বস্ত্র মন্ত্রী স্মৃতি ইরানী। স্মৃতির কটাক্ষ, কংগ্রেস ক্ষমতায় এসেছে ছয় মাসও হয়নি, এর মধ্যেই তারা কালো টাকা জমাতে শুরু করে দিয়েছে।

আরও পড়ুনঃ কলকাতা নয় কোচবিহার থেকে ভোট মনিটরিং করবেন বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবে

উল্লেখ্য, রবিবার থেকেই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী ঘনিষ্ট প্রভাবশালী ব্যক্তিদের বাড়ি তল্লাশি চলছে। ভোপাল, ইন্দোর সহ বিভিন্ন জায়গায় হানা দিয়ে ইতিমধ্যেই মিলেছে ২৮১ কোটি টাকা, যা নিয়ে যথেষ্ঠ চাপে রয়েছে মধ্যপ্রদেশের কংগ্রেস সরকার। কমলনাথ এর পর ফেঁসে গেছেন আহমেদ প্যাটেলও। কংগ্রেসের দফতর এখন আয়কর গোয়েন্দাদের টার্গেট। আর এই নিয়েই কংগ্রেসকে কটাক্ষ করলেন স্মৃতি।

আরও পড়ুনঃ পথ হারাল মমতার হেলিকপ্টার, হতে পারত বড় বিপদ

রবিবার খুব সকালেই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথের একাধিক প্রাক্তন ও বর্তমান সহযোগীর বাড়িতে তল্লাশি শুরু করা হয়। তল্লাশি হয় কমলনাথের ব্যক্তিগত সচিব প্রবীণ কক্করের ইন্দোর ও ভোপালের বাড়িতে এবং প্রাক্তন উপদেষ্টা রাজেন্দ্র কুমার মিগলানির দিল্লির বাড়িতে। কমলনাথ ঘনিষ্ঠ প্রভাবশালী এই দুই ব্যক্তির বাড়িতেই উদ্ধার হয় কয়েক কোটি অর্থ।

আরও পড়ুনঃ মোদীকে আটকে দিল নির্বাচন কমিশন, ভোটের আগে জোর ঝটকা

আয়কর দপ্তরের অফিসারেরা দুই ভাগ হয়ে তল্লাশি শুরু করেন। ১৫ জন অফিসারের একটি দল প্রবীণ কক্করের ইন্দোরের বাড়িতে তল্লাশি চালান। বাড়ির গ্যারেজ সহ সংলগ্ন আরও ৬ টি জায়গায় তল্লাশি চালানো হয়। অন্য একটি দল কমলনাথের প্রাক্তন উপদেষ্টা রাজেন্দ্র কুমার মিগলানির দিল্লির বাসভবনে তল্লাশি চালান। উল্লেখ্য, কক্কর এবং নিগলানি দুজনেই বহুদিন ধরে আয়কর দপ্তরের নজরে ছিলেন। তবে এর সবটাই ভোটের মুখে বিজেপির চক্রান্ত বলে জানিয়েছে কংগ্রেস।

আরও পড়ুনঃ ভোট বুথে গুন্ডাগিরি ও রিগিং রুখতে নির্বাচন কমিশন আনল বিশেষ অ্যাপ

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন