মেজর বিভূতি শঙ্কর ধৌন্দিয়ালের স্ত্রী যোগ দিচ্ছেন ভারতীয় সেনায়

873
মেজরের স্ত্রী যোগ দিচ্ছেন ভারতীয় সেনায়/The News বাংলা
মেজরের স্ত্রী যোগ দিচ্ছেন ভারতীয় সেনায়/The News বাংলা

স্বামীর প্রতি ভালবাসার টানে ভারতীয় সেনায় শহীদের স্ত্রী। এক বছর আগে, তিনি স্বামীর কফিনের উপরে ঝুঁকে; তাঁর কানে ফিসফিস করে বলেছিলেন; ‘আই লাভ ইউ’। আজ তিনি তার স্বামী যে কারণে জীবন উত্সর্গ দিয়েছিলেন; সেই ইউনিফর্মটি বেছে নিলেন নিজের জীবনের জন্য। পুলওয়ামায় জঙ্গি হামলায় শহীদ; মেজর বিভূতি শঙ্কর ধৌন্দিয়াল এর স্ত্রী নিকিতা কৌর ধৌন্দিয়াল ভারতীয় সেনা বাহিনীতে জন্য তৈরি।

১৭ ফেব্রুয়ারী; ২০১৯ সালে পুলওয়ামায় সন্ত্রাসীদের সঙ্গে; লড়াইয়ে শহীদ হন মেজর বিভূতি শঙ্কর ধৌন্দিয়াল। সেই সময় তিনি ৫৫ আরআর-এ পোস্টিং ছিলেন। মাত্র ৩৫ বছর বয়সী এই ভারতীয় সেনা; ২০ ঘন্টা বন্দুকযুদ্ধের পরে; আরও তিনজন সেনার সংগে প্রাণ হারান।

নিকিতা কৌর ধৌন্দিয়াল উইমেন এন্ট্রি স্কিম পরীক্ষা পাশ করেছেন। এখন তিনি অপেক্ষা করছেন; আগামী মাসের। কারণ আগামী মাসেই মেরিট লিস্ট বের হবে। মঙ্গলবার পুলওয়ামা হামলায় শহীদ জওয়ান মেজর বিভূতি শঙ্কর ধৌন্দিয়ালের প্রথম মৃত্যু বার্ষিকী ছিল। ওই হামলার পর শহীদের স্ত্রী নিকিতার জীবন সম্পূর্ণ বদলে গেছে। উনি আপাতত নয়ডাতে একটি মাল্টিন্যশানাল কোম্পানিতে কাজ করছেন; আর এবার তিনি ভারতীয় সেনায় যোগদানের প্রস্তুতি নিচ্ছেন।

নিকিতা জানিয়েছেন; তাঁর সেনার যাওয়ার সিদ্ধান্তের পিছনে ওনার শাশুড়ি সরোজ ধৌন্দিয়াল এর ভুমিকার সব থেকে বেশি। নিকিতা জানিয়েছেন; গত বছর নভেম্বর মাসে তিনি সেনায় উইমেন এন্ট্রি স্কিমের ফর্ম ভরেছিলেন। নিজের সাহস আর পরিশ্রমের পর তিনি মেডিকেল টেস্ট এবং ইন্টারভিউ ক্লিয়ার করেছেন। সবটাই নিকিতা করেছেন; স্বামীর প্রতি তাঁর অগাধ ভালবাসার জন্য।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন