কয়লা হাজার ধুলেও ময়লা যায়না, টার্গেটে দিলীপ ঘোষ

152
কয়লা হাজার ধুলেও ময়লা যায়না, টার্গেটে দিলীপ ঘোষ/The News বাংলা
কয়লা হাজার ধুলেও ময়লা যায়না, টার্গেটে দিলীপ ঘোষ/The News বাংলা

কয়লা হাজার ধুলেও ময়লা যায়না, টার্গেটে দিলীপ ঘোষ।এবার দিলীপ ঘোষকে কয়লার সঙ্গে তুলনা করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। বিদ্যাসাগর সহজপাঠ লিখেছেন; বিতর্কিত এমন মন্তব্যে তার শিক্ষাদীক্ষা নিয়ে প্রশ্ন উঠেছিল। আর এবার যা হয়েছে; তাতে তো হাসি যেন থামছে না বিরোধীদের।

সম্প্রতি দিলীপ ঘোষের করা মন্তব্যেই সরগরম বঙ্গ রাজনীতি। তিন দিন হয়ে গেলেও; সমালোচনা বন্ধ হচ্ছে না। বর্ধমানে গোপাস্টমীতে গোমাতার প্রতি ভক্তি দেখাতে গিয়ে; মুখ ফসকে এমন মন্তব্য বেরিয়ে গিয়েছিল দিলীপবাবুর; যার পর থেকে হাজারোও শব্দবান নিয়ে তার পিছনে ধাওয়া করেছে বিরোধীরা।

আরও পড়ুন: প্লাস্টিক দিলেই মিলবে ডিম, অভিনব উদ্যোগ তেলেঙ্গানা সরকারের

আমজনতাও ব্যঙ্গের হাসি হাসতে ছাড়ছে না। সোশ্যাল মিডিয়া জুড়ে ট্রোলের ঝড় উঠেছে। গরুর কুঁজে স্বর্ণনাড়িতে সূর্যের আলোয় সোনা তৈরি হয়, আর বিদেশী গরুরা গোমাতা নয়, তারা হল আন্টি; দিলীপ ঘোষের এমন মন্তব্যে; কেউ কেউ তো প্রশ্ন করেছেন; সাংসদ মশাই এমন বৈজ্ঞানিক যুক্তি পান কোত্থেকে।

এইরকম একাধিক কটাক্ষ করে যে মুখ টিপে হাসছেন সকলেই তা বোঝাই যাচ্ছে। দিলীপ ঘোষের মন্তব্যে; সূর্যকান্ত মিশ্র প্রতিক্রিয়ায় জানিয়েছিলেন; অসভ্য, শিক্ষাদীক্ষার অভাব রয়েছে।

আরও পড়ুন: হাটে হাঁড়ি ভাঙল ন্যাশান্যাল টেস্টিং এজেন্সি, জয়েন্ট এন্ট্রান্সে বাংলার আবেদনই করে নি মমতা

এবার বিজেপি রাজ্য সভাপতিকে কয়লার সঙ্গে তুলনা করলেন; প্রদেশ কংগ্রেস সোমেন মিত্র। সাঁতরাগাছি পাবলিক লাইব্রেরি তে এসে হাওড়া জেলা কংগ্রেসের অনুষ্ঠানে; দিলীপকে উদ্দেশ্য করে প্রদেশ কংগ্রেস সভাপতির কটাক্ষ; কয়লা হাজার ধুলেও ময়লা যায়না।

আরও পড়ুন: ফের বিস্ফোরক বাবুল সুপ্রিয়, বাংলার রাজনীতিই সবচেয়ে দূষিত

সম্প্রতি রাজ্যে খড়্গপুরের উপনির্বাচন নিয়ে দিলীপ ঘোষ বলেন; “যারা জোর করে সেখানে ভোট করাতে আসবেন; তারা যেন নিজেদের নামে এলআইসি করিয়ে আসেন”। তারা এলেও খাটে করে ফিরবেন। বিজেপির রাজ্য সভাপতি এই মন্তব্যের প্রতিক্রিয়া জানাতে গিয়ে কংগ্রেস সভাপতি বলেন; “ওনার কথাবার্তা বরাবরই অসাংবিধানিক। তার কথার কোনও মূল্য নেই। কয়লাকে যতই ধোয়া হোক; তা ময়লাই থাকে। হাজার ধুলেও কালোই থাকে”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন