দিল্লিতে দূষণ, ডাক্তারের পরামর্শে রাহুল প্রিয়াঙ্কাকে নিয়ে রাজধানী ছাড়লেন সনিয়া

1936
দিল্লিতে দূষণ, এখন থেকে গোয়ায় থাকবে গান্ধী পরিবার
দিল্লিতে দূষণ, এখন থেকে গোয়ায় থাকবে গান্ধী পরিবার

দিল্লিতে দূষণ, ছেলে রাহুল ও মেয়ে প্রিয়াঙ্কাকে নিয়ে; রাজধানী ছাড়লেন সনিয়া। অবহাওয়া ভালো না হওয়ায়; দিল্লী ছাড়লেন রাহুল-সনিয়া। গেলেন হাওয়া বদলাতে। দিল্লীতে বেড়ে চলা দূষণের কারণেই, কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধী; এখন দিল্লীর বাইরে থাকবেন। জানা গেছে, ডাক্তারের পরামর্শেই সনিয়া; দিল্লীর বাইরে দূষণমুক্ত পরিবেশে কয়েকদিন কাটাবেন। সনিয়া গান্ধী, রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী; শুক্রবার গোয়ার উদ্দেশ্যে রওনা হলেন। সোনিয়া প্রায় এক সপ্তাহ গোয়াতেই থাকবেন। এরপরেই, এই নিয়ে সমালোচনায় নেমেছে বিজেপি। পাল্টা দিয়েছে কংগ্রেসও।

এই মুহূর্তে ফের; দূষণে ঢেকেছে রাজধানী দিল্লি। করোনাকালে এ যেন; ‘মড়ার উপরে খাঁড়ার ঘা।’ সংক্রমণ ছড়াচ্ছে দ্রুতহারে। এই পরিস্থিতিতে বুকের সংক্রমণের কথা মাথায় রেখে; কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীকে; কিছুদিন দিল্লির বাইরে থাকার পরামর্শ দিয়েছেন তাঁর চিকিৎসকরা। শুক্রবার কংগ্রেস সূত্রে; এই খবর প্রকাশ্যে এসেছে।

আরও পড়ুনঃ কাশ্মীরে ভোট বা’নচালের ছক পা’কিস্তানের, গোয়েন্দা রিপোর্ট ভারতীয় সেনাকে

সেকারণেই সাময়িকভাবে, ছেলে রাহুল ও মেয়ে প্রিয়াঙ্কাকে সঙ্গে নিয়ে; গোয়ায় চলে গেলেন সনিয়া। আপাতত গোয়াতেই থাকবে; গান্ধী পরিবার। বুকের ধারবাহিক সংক্রমণে; ভুগছেন সনিয়া গান্ধী। এই সংক্রমণ জনিত কারণে; মাস দুয়েক আগে দিল্লির স্যার গঙ্গারাম হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। গত ২ আগস্ট তিনি হাসপাতাল থেকে; ছাড়া পান। বিগত কয়েক বছর ধরেই, সনিয়া গান্ধী শীতের মরশুমে; দিল্লীর বাইরে সময় কাটান।

দিল্লীর বেড়ে চলা দূষণের ফলে; ওনার স্বাস্থ্য খারাপ হওয়ার বিপদ থাকে। গত বছরও তিনি এক-দুই সপ্তাহের জন্য; গোয়ায় সময় কাটিয়েছিলেন। যদিও করোনাকালে সনিয়া গান্ধী দলের সমস্ত বৈঠক আর মিটিং; ভিডিও কনফারন্সের মাধ্যমেই করেছিলেন। এবার ডাক্তারের পরামর্শেই দিল্লি ছাড়লেন।

এই খবর সামনে আসতেই; সমালোচনা করেছে বিজেপি। “বায়ুদূষণেই কাত গান্ধী পরিবার; মানুষের দুঃখ দুর্দশা কি করে বুঝবে”; সমালোচনায় মুখর গেরুয়া শিবির। “ডাক্তারের পরামর্শেই; দিল্লি থেকে কয়েকদিনের জন্য গোয়ায় গান্ধী পরিবার। এতেও রাজনীতি টানছে বিজেপি”; অভিযোগ কংগ্রেসের। এই নিয়ে শুরু হয়েছে; বিজেপি কংগ্রেস বিতর্ক।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন