‘ভাইপো’র পর ‘সোনার গোপাল’ বিতর্কে বাংলার রাজনীতি, কে এই ‘সোনার গোপাল’

843
'ভাইপো'র পর 'সোনার গোপাল' বিতর্কে বাংলার রাজনীতি, কে এই 'সোনার গোপাল'/The News বাংলা
'ভাইপো'র পর 'সোনার গোপাল' বিতর্কে বাংলার রাজনীতি, কে এই 'সোনার গোপাল'/The News বাংলা

‘ভাইপো’র পর ‘সোনার গোপাল’ বিতর্কে; বাংলার রাজনীতি। কে এই ‘সোনার গোপাল’? এটাই এখন বড় প্রশ্ন। ‘ভাইপো’; নানা জনসভা থেকে বারবার; নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন বিজেপি নেতারা। নাম না করে ‘ভাইপো’ বলে; কটাক্ষ করেছেন। সেই ইস্যুতে ইতিমধ্যেই আইনের দ্বারস্থ হয়েছেন; ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ। এবার রাজনীতির মঞ্চে এল; ‘সোনার গোপাল’ বিতর্ক। “মমতা বন্দ্যোপাধ্যায়, সোনার গোপাল তৈরি করেছেন; সোনার বাংলা গড়তে গিয়ে। সেই সোনার গোপালই সর্বনাশের দিকে; টেনে নিয়ে যাচ্ছে তৃণমূলকে”; এদিন বললেন শোভন চট্টোপাধ্যায়। তারপরেই শুরু হয়েছে; এই সোনার গোপাল বিতর্ক।

ভাইপো কাণ্ডে অভিষেককে চাঁচাছোলা ভাষায়; আক্রমণ করতে ছাড়লেন না শোভন চট্টোপাধ্যায়। এদিন অভিষেককে নাম না করে; ‘সোনার গোপাল’ বলে কটাক্ষ করেন। তার জন্য চলতি বছরের বিধানসভা নির্বাচনে; তৃণমূলের ফলাফল খারাপ হবে বলেই দাবি তাঁর। বেশ কয়েক বছর পর রাজনীতিতে সক্রিয় শোভন চট্টোপাধ্যায়; বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে সোমবার গোলপার্ক থেকে সেলিমপুর মিছিলে অংশ নেন। মিছিল শেষের পর সভামঞ্চ থেকে; এভাবেই সুর চড়ালেন শোভন।

আরও পড়ুনঃ “হাওয়াই চটির মত পদ ছুঁড়ে দিয়ে এসেছি”, মমতাকে কি বললেন শোভন

“মমতা বন্দ্যোপাধ্যায় সোনার গোপাল তৈরি করেছেন; সোনার বাংলা গড়তে গিয়ে। সেই সোনার গোপালই; সর্বনাশের দিকে টেনে নিয়ে যাচ্ছে আপনাকে। নাম না করেই শোভন চট্টোপাধ্যায়; এদিন নিশানা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। একই সঙ্গে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া সমালোচনা করে; শোনালেন তাঁর যাবার বার্তা। হাওয়াই চটির মতো মন্ত্রিত্ব ছেড়ে আসার কথাও এদিন শোনালেন শোভন চট্টোপাধ্যায়। এমনকী মিনি পা’কিস্তান গড়ে ওঠার কথাতেও; খোঁচা দিতে ছাড়লেন না ফিরহাদ হাকিম-কেও।

কিন্তু সর্বোপরি তিনি নিশানা করেন; সেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। শোভন এদিন বলেন; “একটা বাচ্চা ছেলেকে আমার হাতে তুলে দিয়েছিলেন; মমতা বন্দ্যোপাধ্যায়। সে এখন মহীরুহ; হয়ে উঠেছে রাজনীতিতে। সেই মহীরুহ যদি সমাজের ভালোর জন্য হত; তাহলে সমস্যা ছিল না। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের তৈরি সেই; ‘সোনার গোপাল’ এখন তাঁর সর্বনাশের কারণ হয়ে উঠেছে। তাঁর কথায়, “সোনার বাংলা গড়তে নয়; মমতা বন্দ্যোপাধ্যায় ‘সোনার গোপাল’ তৈরি করেছেন তৃণমূলকে শেষ করতে। আর এই নিয়েই শুরু হয়েছে; জোর বিতর্ক।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন