মমতার প্রিয় কাননে; ঘাসের জায়গায় ফুটছে পদ্মফুল

710
মমতার প্রিয় কাননে; ঘাসের জায়গায় ফুটছে পদ্মফুল/The News বাংলা
মমতার প্রিয় কাননে; ঘাসের জায়গায় ফুটছে পদ্মফুল/The News বাংলা

মমতার ‘কাননে’ এবার সত্যিই পদ্ম ফুটতে চলেছে। কপালে ভাঁজ রাজ্যের শাসক শিবিরে। জল্পনা তুঙ্গে পৌচ্ছাল; শোভন চট্টোপাধ্যায়ের দিল্লী গিয়ে বিজেপি নেতাদের সঙ্গে বৈঠকের পর। শুভ কাজে দেরী না করেই; পুজোর আগে আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেবেন শোভন; এমনটাই বিজেপি সূত্রে জানা যাচ্ছে। ‘দিদি’র উপর রাগ করেই এই সিদ্ধান্ত; মনে করছে বঙ্গ রাজনৈতিক মহল।

বহুদিন সক্রিয় রাজনীতি থেকে; স্বেচ্ছায় অবসর নিয়েছিলেন তিনি। এর আগেও বহুবার বিজেপিতে যোগ দেওয়া নিয়ে বহু জল্পনা হলেও; সযত্নে তা পাশ কাটিয়েছেন মমতার প্রিয় শোভন। তবে এবার নিজেই সেই জল্পনায় ঘি ঢাললেন।

আরও পড়ুনঃ যোগীর রাজ্যে বন্দী প্রিয়াঙ্কা, ঠাকুমার মতোই আন্দোলনে নাতনি

গত বছরের শেষের দিকেই সরকারি ও দলীয় সব দায়িত্ব থেকেই; ইস্তফা দেন শোভন চট্টোপাধ্যায়। বহুদিন কোন দলীয় কর্মসূচীতে ছিলেন না তিনি। এবার আর এড়িয়ে যেতে পারলেন না বিজেপির ডাক।

সূত্র থেকে জানা যাচ্ছে; এর আগে মুকুল রায়ের সাথে বহুবার; ফোনে কথা হয়েছে বিজেপিতে যোগদান নিয়ে। মাঝে দিল্লী গিয়েও বৈঠক সেরে আসেন বিজেপি শীর্ষ নেতাদের সঙ্গে। বঙ্গ রাজনীতির সব জল্পনা উড়িয়ে দিয়ে; গেরুয়া শিবির থেকে জানানো হয়; পুজোর আগেই পদ্ম ফুটতে চলেছে ‘কানন’এ।

আরও পড়ুনঃ সিসিটিভি ফুটেজ দেখেই, মহিলার কাটা মাথা কান্ডের রহস্য সমাধান

তবে শুধু শোভন নয়; আরও অনেক বিধায়ক সহ সাংসদের ‘ফুল’ বদলের কথা জানান বঙ্গ বিজেপি নেতা মুকুল রায়। রাজ্যে একশোর বেশি বিধায়ক এখনও পর্যন্ত; গেরুয়া শিবিরে যোগ দেবেন বলেই দাবী মুকুলের। বহু নেতারও দলে যোগ দেওয়ার কথা জানান মুকুল। তবে কোন নামই স্পষ্ট করে বলেননি তিনি।

শোভনের বান্ধবী বৈশাখী জানিয়েছেন; বর্তমানে মা-মাটি-মানুষের দল মানুষ থেকেই অনেকটা দূরে। তাই এই ব্যাপারে কোন রকম আপস করবেন না শোভন। ঠিক এই কারণেই বিধাননগরের মেয়র পদ থেকে ইস্তফা দেন সব্যসাচী দত্ত।

অন্যদিকে; শোভন চট্টোপাধ্যায়ের মেয়র পদের সুবিধা নিতে চলেছে বিজেপি। দীর্ঘদিন মেয়র ও জেলা সভাপতি থাকায় কলকাতা ও জেলার মানুষকে; হাতের তালুর মতোই চেনেন তিনি। কলকাতার বহু মানুষের উপর তাঁর প্রভাব প্রচুর। তাই বাংলায় বিজেপির প্রভাব বাড়াতে; শোভনও যে গুরুত্বপূর্ণ ভুমিকা নেবেন; এমনটাই মনে করছে গেরুয়া শিবির।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন