ভোটের ঠিক আগে সরিয়ে দেওয়া হল কোচবিহারের পুলিশ সুপারকে

372
ভোটের ঠিক আগে সরিয়ে দেওয়া হল কোচবিহারের পুলিশ সুপারকে/The News বাংলা
ভোটের ঠিক আগে সরিয়ে দেওয়া হল কোচবিহারের পুলিশ সুপারকে/The News বাংলা

ভোটের একদিন আগে সরিয়ে দেওয়া হল কোচবিহারের পুলিশ সুপারকে। সরিয়ে দেওয়া হল পুলিশ সুপার অভিষেক গুপ্তাকে। অভিষেক গুপ্তা কে সরিয়ে তাঁর জায়গায় নিয়ে আসা হল অমিত সিং কে।

আরও পড়ুনঃ রাজ্যকে না জানিয়ে পুলিশ কর্তাদের সরিয়ে দেওয়ায় মমতার তোপের মুখে নির্বাচন কমিশন

এর আগে কলকাতার পুলিশ কমিশনার সহ চার পুলিশ কর্তাকে সরিয়ে দেওয়া নিয়ে মুখ্যমন্ত্রী মমতার তোপের মুখে পড়ে নির্বাচন কমিশন। মুকুল রায় দুদিন আগেই পুলিশ সুপার অভিষেক গুপ্তাকে সরিয়ে দেবার হুমকি দেন। ঠিক সেটাই হল বলে অভিযোগ জানাচ্ছে তৃনমূল কংগ্রেস।

আরও পড়ুনঃ কলকাতার পুলিশ কমিশনার বদল, মমতা ঘনিষ্ঠ অফিসারদের ভোট থেকে দূরে রাখা হল

রাজ্যকে না জানিয়ে পুলিশ কর্তাদের সরিয়ে দেওয়ায় আগেই মমতার তোপের মুখে পড়ে নির্বাচন কমিশন। মুখ্যমন্ত্রীর নির্দেশে শনিবারই কেন্দ্রীয় নির্বাচন কমিশনে প্রতিবাদপত্র পাঠায় রাজ্যের মুখ্যসচিব। কি কারণে এই পুলিশ কর্তাদের হথাৎ অকারনে সরিয়ে দেওয়া হল, জানতে রাজ্য সরকারের তরফে চিঠি দেওয়া হয়, বলেই নবান্ন সূত্রে জানা যায়। উত্তরে মমতার অভিযোগ দুর্ভাগ্যজনক বলে জানিয়ে দেয় নির্বাচন কমিশন।

আরও পড়ুনঃ জম্মু কাশ্মীরের সঙ্গে জ্বলবে সারা দেশ, ৩৭০ ধারা তুলে দেওয়া নিয়ে বিস্ফোরক মেহবুবা

শুক্রবার রাতেই নির্বাচন কমিশনের চিঠি এসে পৌঁছায় নবান্নে রাজ্যের মুখ্যসচিবের কাছে। সেখানেই দূষণ নিয়ন্ত্রক পর্ষদের এডিজি রাজেশ কুমারকে কলকাতার নতুন নগরপাল হিসাবে নিয়োগ করার নির্দেশ দেওয়া হয়। নটরাজন রমেশ বাবুকে নিয়োগ করা হয় বিধাননগরের পুলিশ কমিশনার হিসাবে।

আরও পড়ুনঃ আঞ্চলিক জোটের প্রধানমন্ত্রী হবেন চন্দ্রবাবু নাইডু, ঘোষণা দেবগৌড়ার

পরিবর্তন করা হয় অনুব্রতের জেলা বীরভূমের পুলিশ সুপারকে। দায়িত্ব দেওয়া হয় আভান্নু রবীন্দ্রনাথকে। এর সঙ্গেই জানিয়ে দেওয়া হয় মমতা ঘনিষ্ঠ বেশ কিছু পুলিশ অফিসারকে ভোটের কাজ থেকে বিরত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। এই সব পরিবর্তন ২৪ ঘণ্টার মধ্যে কার্যকর করার নির্দেশ দেয় নির্বাচন কমিশন।

আরও পড়ুনঃ কংগ্রেস ক্ষমতায় ফিরলে বিনামূল্যে চাকুরির পরীক্ষা নেওয়ার প্রতিশ্রুতি দিলেন রাহুল

তৃনমূলের তরফ থেকে অভিযোগ করা হয়, গত ৭ তারিখে প্রধানমন্ত্রীকে পাশে বসিয়ে মুকুল রায়ের পুলিশ সুপারকে হুমকি দেবার পরই সরিয়ে দেওয়া হল অভিষেক গুপ্তাকে। বিজেপির কথাতেই চলছে নির্বাচন কমিশন, এমনটাই অভিযোগ তৃনমূলের। তবে এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলিপ ঘোষ।

আরও পড়ুনঃ নরেন্দ্র মোদীর জীবনী নিয়ে ফিল্ম রিলিজ আটকানোর মামলা খারিজ করল সুপ্রিম কোর্ট

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন