বিমানের দরজায় আটকে মৃত এক টেকনিশিয়ান, কলকাতা বিমানবন্দরে চাঞ্চল্য

99
বিমান তদারকিতে মৃত এক স্পাইসজেট টেকনিশিয়ানের, চাঞ্চল্য বিমানবন্দরে/The News বাংলা
বিমান তদারকিতে মৃত এক স্পাইসজেট টেকনিশিয়ানের, চাঞ্চল্য বিমানবন্দরে/The News বাংলা

বুধবার স্পাইসজেটের একটি বিমানের; ল্যান্ডিং গিয়ারের দরজা বন্ধ হয়ে গিয়ে; নিহত হন এক স্পাইসজেট টেকনিশিয়ানের। ঘটনাটি ঘটেছে; কলকাতার নেতাজী সুভাস চন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দরে। এই ঘটনার পরই চাঞ্চল্য ছড়াতে থাকে বিমানবন্দরে স্পাইসজেট কর্মীদের মধ্যে।

সূত্রের খবর; স্পাইসজেট সংস্থার ওই কর্মী রোহিত পাণ্ডে; মঙ্গলবার রাত ১টা নাগাদ; বিমান বোয়িং ৭৩৭-এর প্রধান ল্যান্ডিং গিয়ারের দরজায় তদারকির কাজ করছিলেন। সেই সময়; বিমানের মেন গেটের ল্যান্ডিং গিয়ার আটকে যায়। দরজা ভেঙে উদ্ধার করার আগেই মৃত্যু হয় ২২ বছর বয়সী ওই টেকনিশিয়ানের।

আরও পড়ুন: বৈধতা পেল পশু পাখির পাশাপাশি মানুষের মৃতদেহ থেকেও জৈবসার উৎপাদন

সংস্থা থেকে জানানো হয়; বেশ কিছুক্ষণ তাঁর কোনও খবরই পাওয়া যায়নি। তারপর সংস্থার অন্য কর্মীরা বিমানের ভিতর ঢুকতে গেলে রোহিতকে ওই অবস্থায় পান। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে ডাক্তাররা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

আরও পড়ুন: মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির সদস্য, সদস্যপদ নম্বর ৪২৭৯, সাইবার ক্রাইমে তৃণমূল

সংস্থার বিরুদ্ধে অভিযোগ তুলে বিক্ষোভ শুরু করেন স্পাইসজেটের কর্মীরা। ডিজিসিএ ব্যবস্থা নেয় এই ঘটনার পরেই । ঘটনার বিস্তারিত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে সংস্থাকে। ডিজিসিএ নিজেও এই বিষয়ের তদন্ত করবে বলে জানায়।

আরও পড়ুন: বালাকোট বিমান হামলার পরে কমেছে পাক জঙ্গি অনুপ্রবেশ, জানাল মোদী সরকার

গত সপ্তাহেই বিমানের অব্যবস্থা ও খারাপ ট্রেনিংয়ের অভিযোগে চারটি শোকজ লেটার স্পাইসজেটকে পাঠিয়েছিল ডিজিসিএ। তারপরেই এই দুর্ঘটনা। স্পাইসজেটের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ আরও জোরালো হল এই ঘটনার পর।

আরও পড়ুন: বিচ্ছিন্নতাবাদী নেত্রীর সব সম্পত্তি বাজেয়াপ্ত করল মোদী সরকার

তবে তদন্তকারীরা জানিয়েছেন; “আমাদের অফিসার স্পটে চলে গেছে। বিমান বাহিনীর যারা সেখানে উপস্থিত ছিলেন তাদের সাথে কথা বলছি আমরা। দুর্ঘটনায় কোন প্রযুক্তিগত ত্রুটি ছিল কিনা নাকি কারোর কর্তব্যের গাফিলতিতে হয়েছে তা আমরা খতিয়ে দেখছি”।

রোহিতের পরিবারকে কোন ক্ষতিপূরণ দেওয়া হবে কি না; তা তদন্তের রিপোর্ট এলে তবেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে ডিজিসিএ। তবে ক্ষতিপূরণের দাবিতে অনড় স্পাইসজেটের কর্মীরা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন