২০১৬ র নিয়োগ আজও হয়নি, ১৮৪ দিন এসএসসি অফিসে ধর্নার পরে শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে অ্যাকশনে চাকরিপ্রার্থীরা

551
২০১৬ র নিয়োগ আজও হয়নি, ১৮৪ দিন এসএসসি অফিসে ধর্নার পরে অ্যাকশনে চাকরিপ্রার্থীরা
২০১৬ র নিয়োগ আজও হয়নি, ১৮৪ দিন এসএসসি অফিসে ধর্নার পরে অ্যাকশনে চাকরিপ্রার্থীরা

২০১৬ র নিয়োগ আজও হয়নি, ১৮৪ দিন এসএসসি অফিসে ধর্নার পরে; এবার শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে অ্যাকশনে চাকরিপ্রার্থীরা। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনে; রবিবার বেনজির বিক্ষোভ দেখাল তারা। এই বিক্ষোভ আন্দোলেনে নেমেছে, SSC চাকরিপ্রার্থীরা; ব্রাত্য বাসুর বারির সামনে চলছে স্লোগানিং। চাকরির দাবিতে সমবেত হয়ে; বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা। অবিলম্বে এসএসসি-তে নিয়োগের দাবিতে; সরব তাঁরা। ঘটনাস্থলে গেছে; লেকটাউন থানার পুলিশ। বিক্ষোভকারীদের অভিযোগ, ২০১৬-তে যে পরীক্ষা হয়েছিল; সেই নিয়োগ আজও সম্পন্ন করা হয়নি। তাঁদের ঠিক নম্বর দেওয়া হয়নি; নিয়োগে দুর্নীতি চলছে।

১৮৪ দিন ধরে সল্টলেকে, এসএসসি অফিসের সামনে বসে; তাঁরা বিক্ষোভ দেখাচ্ছেন। কিন্তু সব দেখেও সরকার; কোনও তোয়াক্কা করছে না। তাই রবিবার সমবেত হয়ে লেকটাউনের কালিন্দিতে; শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনে বিক্ষোভ শুরু করেছেন চাকরিপ্রার্থীরা। তাঁদের দাবি, একবার কথা বলুন শিক্ষামন্ত্রী; তাঁদের কথা শুনুন তিনি। কিন্তু তাদের সেই দাবি; এখনও মানেননি শিক্ষামন্ত্রী ব্রাত্য বাসু।

আরও পড়ুনঃ উত্তর থেকে দক্ষিণ, কলকাতার বিভিন্ন স্টুডিও-তেও নীল ছবির রমরমা শুটিং

প্রথমে ঘটনাস্থলে ছিল না; কোনও পুলিশ। ব্রাত্য বসুর বাড়ির নিরাপত্তারক্ষী, ফোন করে লেকটাউন থানায় খবর দিলে; তবে পুলিশ আসে। এরপর শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে; দেখা যায় এক অভিনব দৃশ্য। পুলিশের কাছে হাতজোড় করে; কাতর আর্জি জানান বিক্ষোভরত মহিলারা। শিক্ষামন্ত্রীর সঙ্গে একবার দেখা করতে দেওয়ার; আবেদন জানান। তাঁদের বুঝিয়ে সুঝিয়ে শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে থেকে; সরিয়ে দেওয়ার চেষ্টা করে পুলিশ। তবে বিক্ষোভের সিদ্ধান্তে; অনড় চাকরিপ্রার্থীরা।

আরও পড়ুনঃ ‘মমতা অন্যতম সেরা বাঙালি নারী’, ঘোষণা করলেন অনিল বিশ্বাস কন্যা অজন্তা, হতবাক সিপিএম

ব্রাত্য বাসু দুদিন আগেই; প্রতিবছর এসএসসি পরীক্ষা নেবার কথা ঘোষণা করেছেন। আর ২০১৬ র পরীক্ষার্থী-দের সঙ্গে একবার; দেখা করতে পারছেন না? প্রশ্ন বিক্ষোভরত এসএসসি চাকরিপ্রার্থীদের। “ব্রাত্য ত্রিপুরায় পিকের টিমের জন্য আন্দোলনে ব্যস্ত; বাংলার বেকার যুবক-যুবতী-দের কথা ভাবার সময় নেই”; অভিযোগ বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের। “রাজ্য সরকার সবার কথাই ভাবে; মমতা সব সমস্যার সমাধান করবেন”; পাল্টা জানিয়েছে তৃণমূল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন