বেতন বাড়াবার ঘোষণা, বকেয়া ডিএ নিয়ে উঠলো প্রশ্ন

471
বেতন বাড়াবার ঘোষণা, বকেয়া ডিএ নিয়ে উঠলো প্রশ্ন/The News বাংলা
বেতন বাড়াবার ঘোষণা, বকেয়া ডিএ নিয়ে উঠলো প্রশ্ন/The News বাংলা

পুজোর আগেই নতুন পে কমিশনে; সিলমোহর বসিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সরকারি ঘোষণাও হয়ে গেল সোমবার। কিন্তু তার পরেও; একটা বড় প্রশ্নের জবাব মিলছে না। বকেয়া ডিএ-র কী হবে? রাজ্য প্রশাসনিক ট্রাইব্যুনালের নির্দেশ ছিল; আগে বকেয়া ডিএ দিতে হবে, তারপরে বেতন কমিশন।

কিন্তু সেই নির্দেশের কথা ভুলে গিয়ে আগামী ১ জানুয়ারি থেকে বেতন কমিশন চালু করতে চলেছে রাজ্য সরকার। ক্ষোভের পাশাপাশি উঠে আসছে বড় প্রশ্নও। দীর্ঘ আইনি লড়াইয়ের পরেও কর্মচারীদের ডিএ-র অধিকার নিয়ে কেন উদাসীন সরকার?

আবার মাওবাদী হামলা ছত্তিশগড়ে

ট্রাইব্যুনালের রায় মানবেন কিনা; সেই নিয়ে মুখে কুলুপ সরকারের। রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ আদুও তারা পাবে কিনা সেই নিয়েও কোন কথা বলেননি মুখ্যমন্ত্রী সহ অমিত মিত্র। বরং বলেছেন আদালতের বিষয়টি দেখে নেওয়া হবে।

অমিত মিত্রের এই বক্তব্য থেকেই তৈরি হচ্ছে নতুন জল্পনা। বিশেষজ্ঞদের মতে; রাজ্য আবার নতুন করে মামলার পথে হাঁটতে পারে। স্যাট রায় দিয়ে দেওয়ার পরেও; বিষয়টিকে বিচারাধীন বলায় প্রশ্ন উঠছে তাঁদের মনেও।

আরও পড়ুনঃ বাংলাকে হাসিয়ে একই সেতুর দুবার উদ্বোধন মমতা ও মোদী সরকারের

দীর্ঘ মামলার শেষ; প্রথমে কলকাতা হাইকোর্ট ও পরে স্যাট রাজ্য সরকারি কর্মচারীদের দাবি মেনে নিয়েছে। জানিয়েছিলেন; ডিএ কর্মচারীদের অধিকার, কোনও দয়ার দান নয়। মুখ্যমন্ত্রী ও অর্থমন্ত্রী সেটাকে বিচারাধীন বলে কি ফের মামলার পথে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন সোমবার। সব মিলিয়ে বেতন কমিশন মেলার পরেও পুরোপুরি স্বস্তিতে নেই সরকারি কর্মচারী মহল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন