কলকাতার বহুতলে ফের বিধ্বংসী আগুন

13417
কলকাতার বহুতলে ফের বিধ্বংসী আগুন
কলকাতার বহুতলে ফের বিধ্বংসী আগুন

কলকাতায় ফের বিধ্বংসী আগুন বহুতলে। স্ট্র্যান্ড রোডের বহুতলে বিধ্বংসী আগুন। সোমবার সন্ধ্যা সাড়ে ছটা নাগাদ আগুন লাগে। স্ট্র্যান্ড রোডে বহুতলের ১৩ তলায় আগুন লেগেছে। ঘটনাস্থলে দমকলের ১০ টি ইঞ্জিন। এর জেরে স্ট্র্যান্ড রোডে ব্যপক যানজট। স্ট্র্যান্ড রোড ও কিংসওয়েতে; যান চলাচল প্রায় বন্ধ। চরম অসুবিধার মুখে পড়েছেন; অফিস ফেরতা হাওড়া গামী সাধারণ মানুষ। কিভাবে আগুন লাগল; তা জানা যায় নি। ১৩ তলার এই অফিসটি, যেখানে আগুন লেগেছে; সেটা পূর্ব রেলের একটা অফিস বলেই জানা গেছে। ১৩ তলা থেকে আগুন; ছড়িয়ে পরছে।

আরও পড়ুনঃ পিকের ‘বুদ্ধি’তে বাদ যাওয়া তৃণমূলের পাঁচ বিধায়ক, মমতার বিরুদ্ধেই ‘প্রেস্টিজ ফাইটে’

ঘটনাস্থলে গেছেন দমকল মন্ত্রী; সুজিত বোস। ঘটনায় তাড়াতাড়ি নামতে গিয়ে পড়ে গিয়ে; দুজন আহত হয়েছেন বলেই জানা গেছে। আগুনের লেলিহান শিখা দেখা যাচ্ছে। জানা গেছে, বহুতলটি পূর্ব রেলের দফতর। ঘটনাস্থলে কাজ করছে; দমকলের ১০টি ইঞ্জিন ও হাইড্রলিক ল্যাডার। পূর্ব রেলের মুখপাত্র জানিয়েছেন; সন্ধে হওয়ায় ছুটি হয়ে গিয়েছে। ফলে, কর্মীদের আটকে থাকার আশঙ্কা নেই। তবে ১৩ তলায় যাঁরা কাজ করেন; তাঁদের সবার সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

আরও পড়ুনঃ সিঙ্গুরের ‘মাস্টারমশাই’ থেকে বসিরহাটের ‘খেলোয়াড়’, দলে দলে নেতা নেত্রী বিধায়ক মমতার তৃণমূল ছেড়ে বিজেপি

হাইড্রোলিক ল্যাডার নিয়ে; ঘটনাস্থলে কাজ করছে দমকল বাহিনী। বহুতলে আগুন লাগায়, প্রাথমিকভাবে; সমস্যায় পড়তে হচ্ছিল দমকলকর্মীদের। কীভাবে আগুন লেগেছে; তা এখনও স্পষ্ট নয়। তবে দাহ্য পদার্থ থাকায়; আগুন ছড়িয়ে পড়ে দ্রুত। বহুতল খালি করে দেওয়া হয়েছে। দ্রুত যাতে দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছতে পারে; তার জন্য বন্ধ করা হয় স্ট্যান্ড রোড। আপাতত হাওড়াগামী বাস, গাড়ি সেন্ট্রাল অ্যাভিনিউ দিয়ে; এমজি রোড দিয়ে ঘোরানো হচ্ছে।

আরও পড়ুনঃ অভিনেত্রী স্ত্রী মমতার তৃণমূলে প্রার্থী, পুলিশ সুপারকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

প্রাথমিক সূত্রের খবর, পূর্ব রেলের চিফ টেলিকমিউনিকেশন অফিসারের দফতর; ওই ভবনের ওই তলে। ভবনটিতে কাজ করেন কয়েক হাজার কর্মী। আগুন লাগার সময় যদিও তাঁদের অধিকাংশই; বাড়ির পথ ধরেছিলেন। ওই ভবনে পূর্ব রেলের রিজার্ভেশন সার্ভার; বসানো আছে। আগুন দ্রুত নিয়ন্ত্রণে না এলে, দূরপাল্লার টিকিট পরিষেবায়; বড় প্রভাব পড়তে পারে বলেই আশঙ্কা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন