তৃণমূলের সমন্বয় কমিটির প্রথম বৈঠকে গরহাজির শুভেন্দু, রাজনৈতিক মহলে গুঞ্জন

3157
তৃণমূলের সমন্বয় কমিটির প্রথম বৈঠকে গরহাজির শুভেন্দু, রাজনৈতিক মহলে গুঞ্জন

একুশের নির্বাচনের লক্ষ্যে দলকে; আরও ফ্লেক্সিবেল করেছেন দলনেত্রী মমতা। রাজ্য কমিটি ও দলের মুখপাত্র হিসাবে; নিয়ে এসেছেন বেশ কিছু নতুন মুখ। তাতে তৃণমূলের অনেক পুরোনো সৈনিক; যারা এতদিন দলের জন্য লড়েছিলেন; তারা নিজেদের সক্রিয় জায়গা হারিয়েছেন। আর তাতেই ক্ষোভ বেড়েছে, সেইসব নেতা তো বটেই; তাদের অনুগামীদের মধ্যেও। সম্প্রতি শুভেন্দু অধিকারীকে তৃণমূলের পর্যবেক্ষকের দায়িত্ব থেকে; সরিয়ে দিয়েছেন মমতা। সরাসরি নয়, কিন্তু পর্যবেক্ষক পদটিই তুলে দেওয়া হয়েছে। তবে, দলের মুখপাত্র পদেই রাখেন নি শুভেন্দু অধিকারীকে। তারপরেই, তৃণমূলের সমন্বয় কমিটির প্রথম বৈঠকেই; গরহাজির শুভেন্দু, রাজনৈতিক মহলে গুঞ্জন।

আরও পড়ুনঃ দেশের মধ্যে সেরা মমতা, করোনা আবহেই শ্রেষ্ঠত্বের সম্মান বাংলার ঝুলিতে

নতুন রাজ্য কমিটি গঠনের পরে; কিছুটা হলেও ক্ষোভে ফুঁসছে অধিকারী ব্রিগেড। দলের মুখপাত্র পদেও নাম নেই তাঁর। এর মাঝেই শনিবার তৃণমূলের সমন্বয় কমিটির; প্রথম বৈঠক হয়ে গেল। সেই বৈঠকে শুভেন্দু অধিকারী গরহাজির ছিলেন। যা নিয়েই; জোর জল্পনা শুরু হয়ে গিয়েছে। ফের চর্চার কেন্দ্রবিন্দুতে; সেই শুভেন্দু অধিকারী।

আরও পড়ুনঃ ভাঙন তৃণমূলে, শিক্ষামন্ত্রীর খাসতালুক থেকে ২০০ তৃণমূল কর্মীর পদ্মে যোগদান

তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানান; তৃণমূলের কো অর্ডিনেশন কমিটির বৈঠকে; ২১ জনের মধ্যে গরহাজির ছিলেন মোট ৪ জন সদস্য। তার কথায়, শুভেন্দু আগেই না আসার কথা জানিয়েছিল। যদিও তিনি, শুভেন্দু গরহাজিরা নিয়ে; কোনও কারণ ব্যাখ্যা দেননি। একুশে জুলাইয়ের দুদিন পরে ভার্চুয়াল বৈঠক করে; মমতা বন্দ্যোপাধ্যায় ২১ জনের সমন্বয় কমিটি বা কো-অর্ডিনেশন কমিটি গড়ে দেন। সাংগঠনিক কাজ দেখভালের দায়িত্ব; দেওয়া হয় ওই কমিটিকে।

আরও পড়ুনঃ ‘করোনা যুদ্ধে মমতা’, মহামারির সঙ্গে লড়াইয়ে মুখ্যমন্ত্রীর ভূমিকা স্থান পেল বইয়ের পাতায়

আরও একটি কমিটি গড়েন মমতা; যার নাম স্টিয়ারিং কমিটি। সাতজন সদস্য রাখা হয়; ওই কমিটিতে। শুভেন্দু অধিকারী; দুটি কমিটিতেই রয়েছেন। কিন্তু সেই সমন্বয় কমিটির; প্রথম বৈঠকেরই দেখা মেলেনি শুভেন্দুর। তবে এই প্রথম নয়; এর আগেও রাজ্য সরকারের দুটি অনুষ্ঠানে; হাজির ছিলেন না শুভেন্দু। তবে, জল্পনার পারদ চড়ছে। তাহলে কি একুশের আগে দলবদলের চিন্তা করছেন তিনি; রহস্য কিন্তু জিইয়েই থাকল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন