প্রশান্ত কিশোরকে সরকারি টাকায় বেতন, রাজ্য সরকারকে নোটিশ পাঠাল সুপ্রিম কোর্ট

5011
প্রশান্ত কিশোরকে সরকারি টাকায় বেতন দেওয়ার অভিযোগে রাজ্য সরকারকে নোটিশ পাঠাল সুপ্রিম কোর্ট
প্রশান্ত কিশোরকে সরকারি টাকায় বেতন দেওয়ার অভিযোগে রাজ্য সরকারকে নোটিশ পাঠাল সুপ্রিম কোর্ট

প্রশান্ত কিশোরকে সরকারি টাকায় বেতন দেওয়ার অভিযোগে; রাজ্য সরকারকে নোটিশ পাঠাল সুপ্রিম কোর্ট। চরম সমস্যায় পাঞ্জাবে ক্যাপ্টেন অমরিন্দর সিং এর; কংগ্রেস সরকার। কেন সরকারি টাকায় পিকে-কে বেতন দেওয়া হচ্ছে? রাজ্য সরকারকে নোটিশ পাঠিয়ে; কারণ জানতে চেয়েছে দেশের শীর্ষ আদালত। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর প্রধান উপদেষ্টা; নিযুক্ত হয়েছেন প্রশান্ত কিশোর। সামনের বছরেই পাঞ্জাবে ভোট; সেই দিকে তাকিয়েই এই সিদ্ধান্ত পাঞ্জাব কংগ্রেসের। কিন্তু তাঁকে কেন সরকারি টাকায় বেতন দেওয়া হবে? প্রশ্ন তুলে আদালতে; একটি পিটিশন দায়ের হয়েছে।

আরও পড়ুনঃ “২১শে হাফ-২৪শে সাফ, মসনদ থেকে মোদীকে সরাতে পাল্টা”

শীর্ষ আদালতে দায়ের করা পিটিশনে, প্রশান্ত কিশোরের সরকারি নিযুক্তি; আর তাঁকে সরকারি কোষাগার থেকে বেতন দেওয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে; আপত্তি জানানো হয়েছে। প্রথমে এই পিটিশন পাঞ্জাব এবং হরিয়ানা হাইকোর্টে; দায়ের করা হয়েছিল। যদিও হাইকোর্টে এই পিটিশন; খারিজ হয়ে গিয়েছিল। আদালত জানিয়েছিল যে, রাজ্য সরকার বা রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে সম্পূর্ণ অধিকার আছে যে; নিজের উপদেষ্টা নির্বাচন করার। এরপরই এই সংক্রান্ত বিষয়ে; সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল হয়।

আরও পড়ুনঃ অনুমতি রাজ্যপালের, তৃনমূলের ৪ শীর্ষ নেতার বিরুদ্ধে মামলা করবে সিবিআই

সুপ্রিম কোর্ট পাঞ্জাব সরকারকে; এই বিষয়ে নোটিশ পাঠিয়েছে। শীর্ষ আদালতে এই মামলার শুনানি; বিচারপতি সঞ্জয় কিষাণ কৌল আর বিচারপতি হেমন্ত গুপ্তার ডিভিশন বেঞ্চে হয়। পিটিশন দাখিলকারীর আইনজীবী জানান; “পাঞ্জাব এবং হরিয়ানা হাইকোর্ট আমাদের তথ্য ঠিকমতো না শুনেই; আমাদের পিটিশন খারিজ করে দেয়”। এরপরেই রাজ্য সরকারের বক্তব্য শোনার পরেই; একটি নোটিশ জারি করে দেশের শীর্ষ আদালত।

আরও পড়ুনঃ ফিরহাদের পুর মন্ত্রিত্ব গেল চন্দ্রিমার হাতে, পার্থর শিক্ষায় ব্রাত্য, কোন নেতা কোন মন্ত্রিত্বে

পাঞ্জাব সরকারকে জবাবদিহি করতে হবে; কেন সরকারি টাকায় প্রশান্ত কিশোরের বেতন দেওয়া হবে। বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়; তৃণমূলের পরামর্শদাতা নিয়োগ করেছিলেন পিকে-কে। প্রায় ৪৭০ কোটি টাকার ডিল হয় বলেই জানা যায়; যদিও কোনতরফেই এই টাকার পরিমাণের কথা; স্বীকার করা হয়নি কোনদিন। কিন্তু এই টাকা তৃণমূলের তরফ থেকেই দেওয়া হয়। রাজ্য সরকার থেকে; প্রশান্ত কিশোরের বেতন হয়নি। পাঞ্জাবে কেন ব্যতিক্রম? জানতে চায় সুপ্রিম কোর্ট।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন