“আলাপন সিক্রেট জানে, তাই তাঁকে আড়াল করতে মরিয়া মমতা” বিস্ফোরক শুভেন্দু

1248
"আলাপন সিক্রেট জানে, তাই তাঁকে আড়াল করতে মরিয়া মমতা"

আলাপন বন্দ্যোপাধ্যায়কে নিয়ে বিগত কয়েকদিন নানা খাতে প্রবাহিত হয়েছে রাজ্য-দিল্লি সংঘাত। প্রধানমন্ত্রীকে টেক্কা দিয়ে সদ্য প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে মুখ্য উপদেষ্টা হিসাবে নিয়োগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারই বিরোধিতায় এবার টুইটারে সরব হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আলাপনকাণ্ডে একযোগে প্রাক্তন মুখ্যসচিব ও মুখ্যমন্ত্রীকে আক্রমণ করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। টুইটারে নন্দীগ্রামের বিধায়ক লেখেন; “নিজের অহংবোধের জন্য ও মুখ্যসচিবকে বাঁচাতে; মুখ্যমন্ত্রীর দফতর ও ভারতের সংবিধানকে অসম্মান করেছেন দিদি। প্রাক্তন মুখ্যসচিব কী সিক্রেট জানেন; যার জন্য তাঁকে বাঁচাতে এত মরিয়া হয়ে উঠেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়”?

আরও পড়ুনঃ ধর্মনিরপেক্ষ ভারতে, বাংলার বুকে ‘ইসলামিয়া হাসপাতাল’ কেন, জোর বিতর্ক শুরু

মঙ্গলবার টুইটারে শুভেন্দুর দাবি; অবসরের পরও মাসে আড়াই লক্ষ টাকা আলাপন বন্দ্যোপাধ্যায়কে বেতন দিয়ে করদাতাদের টাকা লুঠ করা হচ্ছে। শুভেন্দু লেখেন; “করদাতাদের টাকা লুঠ করা তৃণমূলের শখ। প্রাক্তন মুখ্যসচিব এখন মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা; যিনি মাসে আড়াই লাখ টাকা বেতন পাবেন। করদাতাদের কষ্ট করে উপার্জন করা টাকা ব্যয় করার আরও উপায় আছে”।

আরও পড়ুনঃ ‘আলাপন বাঙালি’, রাষ্ট্রপতি পদে ‘বাঙালি’ প্রণব মুখোপাধ্যায়ের বিরোধিতা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা

গত এক সপ্তাহ ধরেই আলাপন বন্দ্যোপাধ্যায়কে ঘিরে রাজ্য-কেন্দ্র সংঘাত চলছে। মঙ্গলবারে নয়া মোড় নিল সেই সংঘাত। মুখ্যসচিব পদে অবসর নেওয়ার পরও আলাপন বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করল কেন্দ্র। আলাপন বন্দ্যোপাধ্যায়কে এবার শোকজ নোটিশ দিয়ে কেন্দ্র জানতে চায়; কেন তিনি প্রধানমন্ত্রীর বৈঠকে উপস্থিত থাকেন নি।

আরও পড়ুনঃ সত্য বলায় দময়ন্তী সেনকে বদলি করে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা

বিদায়ী মুখ্যসচিবের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ দাবি করে বিরোধী দলনেতা শুভেন্দু লেখেন; “শৃঙ্খলা ভঙ্গ; প্রাকৃতিক বিপর্যয় ও মহামারীর সময় সার্ভিস রুল ভাঙা; সাধারণ মানুষকে সহযোগিতা না করার জন্য কেন্দ্রের উচিৎ মুখ্যমন্ত্রী ও প্রাক্তন মুখ্য সচিবের বিরুদ্ধে কঠোর মনোভাব রাখা”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন