পার্থ চট্টোপাধ্যায়কে ফোন করলেন শুভেন্দু অধিকারী, কিন্তু কেন

2632
বড় খবর, পার্থ চট্টোপাধ্যায়কে ফোন করলেন শুভেন্দু অধিকারী
বড় খবর, পার্থ চট্টোপাধ্যায়কে ফোন করলেন শুভেন্দু অধিকারী

পার্থ চট্টোপাধ্যায়কে ফোন করলেন; শুভেন্দু অধিকারী। কথাও হল অনেকক্ষণ; কিন্তু কেন পার্থকে ফোন করলেন শুভেন্দু? কি এমন ঘটল যে, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী; ফোন করলেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। আসলে, বিধানসভায় বিভিন্ন কমিটি গঠন এবং তার বণ্টন নিয়ে; বৃহস্পতিবার পার্থর সঙ্গে ফোনে কথা বললেন শুভেন্দু। বিধানসভা সূত্রের খবর, দুজনের মধ্যে; অনেকক্ষণ কথা হয়। রাজ্যের প্রধান বিরোধী দল ও বিধানসভার একমাত্র বিরোধী দল; বিজেপির দলনেতা এখন শুভেন্দু। তাই পরিষদীয় মন্ত্রী; পার্থর সঙ্গে কথা বললেন তিনি।

বিধানসভার মোট ৪১টি কমিটির মধ্যে; কটা কমিটির মাথায় থাকবে বিজেপি; আর তৃণমূল কংগ্রেসের হাতে কতগুলি কমিটি থাকবে; তা নিয়েই আলোচনা হয়। জানা গিয়েছে, এই ৪১টি কমিটির মধ্যে; বিজেপিকে ৯-১১টি কমিটি; ছাড়তে রাজি তৃণমূল। কিন্তু বিজেপি তাতে সন্তুষ্ট নয়। শুভেন্দু পার্থকে বলেছেন, “বিজেপিকে যেন কমপক্ষে; ১৫টি কমিটি ছাড়া হয়”।

কিন্তু তৃণমূল তাতে রাজি নয় বলে; জানানো হয়েছে। সূত্রের খবর, এখনও কোন; চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। সব বিষয় নিয়েই; আলোচনা চলছে। বিধানসভার কমিটি-গুলি গঠন না হওয়ায়, বৈঠকে যোগ দেওয়ার জন্য; বিধায়করা যে ভাতা পান, সেটাও আটকে রয়েছে। তাই তড়িঘড়ি কমিটিগুলি তৈরি করতে চাইছেন; তৃণমূল ও বিজেপি বিধায়করা। তাই দু-তরফের এই উৎসাহ; বলেই জানা যাচ্ছে।

আরও পড়ুনঃ ১১ বছর বয়সেই কম্পিউটার পোগ্রামিং বই লিখে বিশ্বকে চমকে দিল বাঙালি বালক

তৃণমূলের বক্তব্য, বিজেপির তরফে নাম না আসায়; কমিটিগুলি গঠন করা যায়নি। এই বিষয়গুলিই, পার্থ ও শুভেন্দুর আলোচনায়; উঠে আসে। ২০১৬-২০২১ বিধানসভায়; বিরোধীদের ৭৭টি আসন ছিল। তখন তাদের ১৫টি কমিটি; দেওয়া হয়েছিল। এবারও বিজেপি ৭৭টি আসনেই; জয়লাভ করেছে। দুই সাংসদ দুটি আসনে ইস্তফা দেওয়ায়, আর মুকুল রায় তৃণমূলে যোগ দেওয়ায়; বিজেপির বিধায়ক আপাতত ৭৫ জন।

তাহলে কেন ১৫টি কমিটি; দেওয়া হবে না? বিজেপির তরফে; তোলা হয়েছে প্রশ্ন। জবাবে শাসকদলের যুক্তি, তখন বিরোধীদের ৭৭টি আসনের মধ্যে; অনেকগুলি দল ছিল। তাই সবাইকে অংশীদার করা; প্রয়োজন ছিল। এবারের পরিস্থিতি; আদৌ তেমন নয়। এবার একটিই; বিরোধী দল। তবে এটা মানতে রাজি নয়; বঙ্গ বিজেপি। এসব নিয়েও শুভেন্দু-পার্থ; আলোচনা হয় বলেই জানা গেছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন