পূর্ব মেদিনীপুর তৃণমূলে বি’দ্রোহ, অমিত শাহের সঙ্গে বৈঠক করে, দল ছাড়ছেন শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ

1757
তৃণমূলে বি'দ্রোহ, অমিত শাহের সঙ্গে বৈঠক করে দল ছাড়ছেন শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ
তৃণমূলে বি'দ্রোহ, অমিত শাহের সঙ্গে বৈঠক করে দল ছাড়ছেন শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ

মানব গুহ, কলকাতাঃ পূর্ব মেদিনীপুর তৃণমূলে বি’দ্রোহ, অমিত শাহের সঙ্গে বৈঠক করে; দল ছাড়ছেন শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ এক নেতা। জানা গেছে, দল ছাড়ছেন তৃণমূল নেতা সিরাজ খান; যিনি বর্তমানে পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ। ২৫ নভেম্বর মেচেদায় বিজেপির কর্মসূচী; সেখানেই তিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিতে পারেন। সোমবার তিনি তৃণমূলের বিরুদ্ধে; নিজের ক্ষো’ভ উ’গরে দেন। “পিকের এজেন্সি দিয়ে দল চালালে; সেই দলে কেউ থাকবে না”; পরিষ্কার জানিয়েছেন সিরাজ খান। সিরাজ খান বিজেপিতে গেলে; পূর্ব মেদিনীপুরে সং’খ্যালঘু ভোটে যে বড় প্রভাব পড়বে; এমনটাই বলছে বাংলার রাজনৈতিক মহল।

জানা গেছে, অমিত শাহের বাংলা সফরেই; তাঁর সঙ্গে দেখা করেন, শুভেন্দু ঘনিষ্ঠ পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের; পূর্ত কর্মাধ্যক্ষ সিরাজ খান। তারপরেই ঠিক হয়ে যায়; তিনি দল ছাড়ছেন। আগামী ২৫ তারিখ, মেচেদায় বিজেপির বড় কর্মসূচী। সেখানেই তিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেবেন বলেই; এখন পর্যন্ত ঠিক হয়ে আছে।

আরও পড়ুনঃ কলকাতায় ফের শুভেন্দুর সঙ্গে সৌগতর বৈঠকে কি মিলবে রফাসূত্র, তাকিয়ে তৃণমূল বিজেপি

এদিকে সোমবার সন্ধ্যায়, কলকাতায় ফের শুভেন্দুর সঙ্গে; বৈঠকে বসছেন সৌগত রায়। রফাসূত্র কি মিলবে? সেই দিকেই তাকিয়ে তৃণমূল ও বিজেপি। রফাসূত্রের খোঁজেই, সোমবার সন্ধ্যায় ফের শুভেন্দু অধিকারির সঙ্গে; তৃণমূলের প্রবীণ নেতা তথা সাংসদ সৌগত রায়ের বৈঠক। দলের সঙ্গে শুভেন্দুর সমস্যার সমাধানের লক্ষ্যেই; এই বৈঠক বলে জানা গিয়েছে। এর আগেও, শুভেন্দুর সঙ্গে বৈঠক করেছেন সৌগত। প্রশান্ত কিশোরের পরামর্শে ও দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সবুজ সংকেত পেয়েই; শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠক করেন; তৃণমূল সাংসদ সৌগত রায়। ফের বৈঠকের আগেই, বি’স্ফোরক; শুভেন্দু ঘনিষ্ঠ সিরাজ।

সিরাজ খানের বি’দ্রোহে; শুভেন্দুর দল ছাড়ার সম্ভাবনা নিয়ে; ফের জল্পনা বাড়ল। আগের বৈঠকেই, ৪ জেলায় পর্যবেক্ষকের দায়িত্ব; ফেরত চাওয়ার শর্ত দিয়েছিলেন শুভেন্দু। তবে, পর্যবেক্ষক পদ ফেরাতে রাজি নন মমতা; এবার সিদ্ধান্ত নিতে হবে শুভেন্দুকেই। তার আগেই দল ছাড়ার সিদ্ধান্ত নিয়ে নিলেন; শুভেন্দু ঘনিষ্ঠ সিরাজ খান। বার্তাটা কি স্পষ্ট? এমনটাই মেনে করছে; বাংলার রাজনৈতিক মহল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন