“দলে পচন ধরেছে”, তৃণমূল কর্মীদের খোলা চিঠি দিলেন শুভেন্দু

520
দলে পচন ধরেছে, তৃণমূল কর্মীদের খোলা চিঠি দিলেন শুভেন্দু
দলে পচন ধরেছে, তৃণমূল কর্মীদের খোলা চিঠি দিলেন শুভেন্দু

বিজেপিতে যোগ দেবার আগেই; তৃণমূল কর্মীদের ৬ পাতা খোলা চিঠি দিলেন; শুভেন্দু অধিকারী। তৃণমূল কর্মীদের লেখা, এই আবেগপূর্ণ চিঠিতে; তিনি লেখেন; “পচন ধরেছে তৃণমূলে। দলের আদর্শ নষ্ট হয়েছে। তৃণমূল আমলে, বিগত ১০ বছরে কোন পরিবর্তন হয়নি বাংলায়। দলের প্রতিষ্ঠাতা সদস্যরাই অপমানিত”। শুভেন্দু অধিকারী আরও লিখেছেন; “২০২১-এ বাংলার মানুষকে; একটা পথ বেছে নিতে হবে। গত ১০ বছরে তৃণমূলে শুধুই ব্যক্তিস্বার্থ দেখা হয়েছে। তাই রাজ্যের কোন উন্নতি হয়নি”। শুভেন্দুর এই চিঠিতে; শোরগোল পরে গেছে রাজ্য রাজনীতিতে। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ পাল্টা বলেছেন; “১০ বছর পর ভোটের ঠিক আগে; এইসব কথা মনে পড়ল”।

যেদিন বিজেপিতে যোগ দিলেন; সেদিনই তৃণমূলের সমস্ত নেতাকর্মীদের উদ্দেশ্যে; খোলা চিঠি লিখলেন শুভেন্দু অধিকারী। আর সেখানে তৃণমূল শীর্ষ নেতৃত্বকে; রীতিমতো তুলোধনা করলেন তিনি। সরাসরি অভিযোগ করলেন, তৃণমূল জমানার দশবছরে; রাজ্যে কোনও পরিবর্তনই হয়নি। কেবলই ব্যক্তিস্বার্থ; প্রাধান্য পেয়েছে। পচন ধরছে দলে। যদিও শুভেন্দুর এই চিঠির পরই; পাল্টা তৃণমূল সাংসদ সৌগত রায়ের কটাক্ষ; “এতদিন ক্ষমতায় থেকে নিজের পরিবার; রাজনৈতিকভাবে নানা পদ নিয়েছে। শুভেন্দু নিজে কী কাজ করেছেন? তাঁর চিঠি তৃণমূল কর্মীরা ডাস্টবিনে ফেলে দেবে”।

আরও পড়ুনঃ মুকুল রায় পারেন নি, করে দেখালেন শুভেন্দু অধিকারী, ‘ছারখার’ মমতার তৃণমূল

ওই চিঠিতে শুভেন্দু আরও লিখেছেন; “গত ১০ বছরে রাজ্যে; কোনও পরিবর্তন হয়নি। নীচুতলার কর্মীরাই আসলে; একটু একটু করে দল তৈরি করেছেন। কিন্তু যাঁরা তিলে তিলে দল তৈরি করেছেন; তাঁরা দলে কোনও গুরুত্ব পাননি। ব্যক্তিগত স্বার্থই; দলে প্রাধান্য পেয়েছে। আজ এমন একটা সময় এসেছে; যখন রাজ্যের মানুষকে ঠিক করতে হবে; তাঁরা কী করবেন!” শুভেন্দুর এই চিঠি যে, ভোটের আগে তৃণমূল কর্মীদের ভাঙিয়ে; বিজেপিতে নিয়ে যাওয়ার চেষ্টা, তা স্পষ্ট; বলছে রাজনৈতিক মহল।

আরও পড়ুনঃ তৃণমূল অতীত, কপালে গেরুয়া তিলক কেটে বিজেপির দিকে এগিয়ে গেলেন শুভেন্দু

অন্যদিকে, নিজের অবস্থান পরিষ্কার করে; পুরনো দলের কর্মী সমর্থকদের; সমর্থন পাবার চেষ্টা করেছেন। যদিও তৃণমূল নেতারা; সমালোচনা করেছেন এই চিঠির। কিন্তু শুভেন্দুর এই চিঠি নিয়ে; দ্বিধাবিভক্ত তৃণমূলের নেতা কর্মীরাও। তাঁর হাত ধরে আর কোন কোন নেতা; বিজেপি যান, সেটাই দেখার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন