“সবুজসাথী সাইকেল প্রকল্পেও স্বজনপোষণ, ভাইপোর শ্যালিকার শ্বশুরের কোম্পানি পেয়েছে বরাত”, বি’স্ফোরক দাবি শুভেন্দুর

1032
"সবুজসাথী সাইকেল প্রকল্পেও স্বজনপোষণ, ভাইপোর শ্যালিকার শ্বশুরের কোম্পানি পেয়েছে বরাত", বি'স্ফোরক দাবি শুভেন্দুর

“সবুজসাথী সাইকেল প্রকল্পেও স্বজনপোষণ; ভাইপোর শ্যালিকার শ্বশুরের কোম্পানি পেয়েছে বরাত”; এবার বি’স্ফোরক দাবি শুভেন্দুর। সবুজসাথী প্রকল্পেও স্বজনপোষণের অভিযোগ করেছেন; শুভেন্দু অধিকারী। দক্ষিণ ২৪ পরগণার কুলতলির সভা থেকে তাঁর দাবি; “ভাইপোর শ্যালিকাকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। তাঁর স্বামীর নাম অঙ্কুশ অরোরা। অঙ্কুশের বাবা পবন অরোরা। সবুজ সাথীর সাইকেল সাপ্লাই করে ওরা। নেওয়ার পর ৫০০ টাকা দিয়ে সারাতে হয় আগে”। “ভোটে হারার ভয়ে ভুল বকছে শুভেন্দু”; পাল্টা দিয়েছে তৃণমূল নেতারাও।

কয়লাকাণ্ডের তদন্তে যখন রুজিরাকে জিজ্ঞাসাবাদ করছে, সিবিআই আধিকারিকরা; তখনই মমতা বন্দ্যোপাধ্যায়ের সাধের প্রকল্প সবুজসাথী নিয়ে; আবার দুর্নীতির অভিযোগ তুললেন শুভেন্দু অধিকারী। এদিন কুলতলিতে জনসভা ছিল শুভেন্দুর। ঠিক একমাস আগে এখানেই সারদা কেলেঙ্কারিতে; শুভেন্দু অধিকারী জড়িত রয়েছেন বলে বিঁধেছিলেন; তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃ “কলকাতা লন্ডন হয়নি, তৃণমূল না গেলে পশ্চিমবঙ্গ কাশ্মীর হয়ে যাবে”, মমতাকে তোপ শুভেন্দুর

এবার ঠিক কুলতলি-তেই জনসভা করে; অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দুর্নীতির অভিযোগে; বিদ্ধ করলেন বিজেপি নেতা। অভিষেকের শ্যালিকাকে সিবিআইয়ের জিজ্ঞাসাবাদ প্রসঙ্গে; এদিন সবুজসাথী প্রসঙ্গে দুর্নীতির অভিযোগ তোলেন শুভেন্দু। তিনি বলেন; কেন্দ্রের টাকায় সবুজসাথীর সাইকেল দেওয়া হয়েছে; তাতেও স্বজনপোষণ করেছে তৃণমূলের সরকার”। শুভেন্দুর অভিযোগ, “সবুজসাথীর সাইকেল; ভাইপোর শ্যালিকার স্বামী অঙ্কুশ অরোরা ও তাঁর বাবা পবন অরোরার কাছ থেকে নেওয়া হয়। এতো খারাপ কোয়ালিটির সাইকেল; যে পাঁচশো টাকা দিয়ে না সারিয়ে ব্যবহার করতে পারে না বাচ্চারা”।

কংগ্রেস বিধায়ক সুখবিলাস শর্মাও এই প্রকল্পে স্বজনপোষণ ও দুর্নীতির অভিযোগ তুলেছিলেন। তিনি বলেছিলেন, “৩ টি নির্দিষ্ট কোম্পানি এই সাইকেলের বরাত পায়। ২২০০-২৪০০ টাকার সাইকেল রাজ্য সরকার কেনে; ৩২০০-৩৩০০ টাকায়”। এবার সেই একই অভিযোগ করলেন; বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। সব অভিযোগ উড়িয়ে দিয়ে তৃণমূলের দাবি; “মমতার সবুজসাথী সাইকেল প্রকল্প; শুধু ভারত নয়, বিশ্ব জুড়ে প্রশংসা পেয়েছে”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন