“আমি বিরোধী দলনেতা, দল ভাঙিয়ে দেখাক তৃণমূল”, অভিষেককে ওপেন চ্যালেঞ্জ শুভেন্দুর

655
"আমি বিরোধী দলনেতা, দল ভাঙিয়ে দেখাক তৃণমূল", অভিষেককে ওপেন চ্যালেঞ্জ শুভেন্দুর

“আমি বিরোধী দলনেতা, দল ভাঙিয়ে দেখাক তৃণমূল”; এবার অভিষেককে ওপেন চ্যালেঞ্জ শুভেন্দুর। বাংলার নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার পর থেকেই; দলবদলু বিজেপি নেতাদের বেসুরো হতে দেখা গিয়েছে। গত সোমবার তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন যে; বিজেপির বেশ কয়েকজন বিধায়ক তৃণমূলের সঙ্গে যোগাযোগ রাখছে। তাঁদের মধ্যে কাকে দলে নেওয়া হবে; আর কাকে বাদ দেওয়া হবে সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে পরে। এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের পরিপেক্ষিতে; পাল্টা প্রতিক্রিয়া দিলেন শুভেন্দু অধিকারী।

দল ভাঙানোর প্রশ্নে এবার তৃণমূলকে; পাল্টা চ্যালেঞ্জ ছুড়ল বিজেপি। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সোমবার বলেছিলেন; বিজেপির বেশ কিছু বিধায়ক ও সাংসদ তাঁদের সঙ্গে যোগাযোগ করছেন। কাকে দলে নেওয়া হবে বা হবে না; সেই বিষয়ে দল পরে সিদ্ধান্ত নেবে। অভিষেক সোমবার এও দাবি করেছেন; বিজেপির বিধায়কেরা তৃণমূলের নেতাদের সঙ্গে যোগাযোগ রাখছেন।

আরও পড়ুন; বিয়ে নয়, তাহলে কি নুসরতের কোন অনুষ্ঠানে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা

এবার মুখ খুললেন রাজ্যের বিরোধী দলনেতা; বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। বুধবার দিল্লিতে তিনি বলেছেন; “দল ভাঙানোর এই খেলা; তৃণমূল শুরু করেছিল। এখন বিরোধী দল বিজেপি; আর প্রতিপক্ষের নেতা শুভেন্দু অধিকারী। চ্যালেঞ্জ করছি, দল ভাঙিয়ে দেখান। দলত্যাগ-বিরোধী আইন আছে; আর সেটা কী ভাবে কাজে লাগাতে হয়; তা-ও জানা আছে”। আইন শুনিয়ে বিজেপি বিধায়ক-দের; দল ছাড়ার বিপদ বুঝিয়ে দিলেন শুভেন্দু।

আরও পড়ুন; শপথ নিয়েও দেশের সংসদে মিথ্যা তথ্য দিয়েছেন, তৃণমূল সাংসদ নুসরত জাহান

অন্যদিকে, অভিষেকের পর এদিন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ ফের পাল্টা দাবি করে বলেছেন; “বিজেপির সাত থেকে আটজন বিধায়ক ও তিনজন সাংসদ; আমাদের সঙ্গে যোগাযোগ করছেন। ওঁরা তৃণমূলে যোগ দিতে আগ্রহী”। শুভেন্দু অধিকারীর সুরে সুর মিলিয়ে, বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষও; এদিন একই মন্তব্য করেছেন। তিনি বলেছেন, “তৃণমূল নেতারা এমন অনেক কথাই বলেন। আমি চ্যালেঞ্জ করছি; ওঁরা আমাদের বিধায়কদের ভাঙিয়ে দেখাক”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন