তৃণমূলের গুরুত্বপূর্ণ দায়িত্ব থেকে, ছাঁটাই করা হচ্ছে শুভেন্দু অধিকারীকে

616
ডানা ছাঁটা হচ্ছে শুভেন্দুর, এবার সরানো হচ্ছে আরও বড় দায়িত্ব থেকে

ডানা ছাঁটা হচ্ছে শুভেন্দুর, এবার সরানো হচ্ছে; আরও বড় দায়িত্ব থেকে। পরিবহণ মন্ত্রীর পদ থেকে আগেই সরে গিয়েছেন; এবার আরও বড় পদ খোয়াতে চলেছেন; শুভেন্দু অধিকারী। এবার তৃণমূল কর্মচারী ফেডারেশনের দায়িত্ব থেকে, তাকে সরানো হবে; নবান্ন সূত্রে এমনটাই জানা গিয়েছে। শোনা যাচ্ছে, এইভাবেই একে একে; ডানা ছাঁ’টা হতে পারে শুভেন্দুর। এদিনই এই সিদ্ধান্ত নেওয়া হতে পারে; বলে জানা যাচ্ছে। জেলার ফেডারেশনের নেতৃত্বর উপস্থিতিতে; শুভেন্দুর দায়িত্ব কেড়ে নিতে চলেছেন মুখ্যমন্ত্রী। ‘শুভেন্দু চ্যাপ্টার ক্লোসড’ জানিয়ে; দলকে আগে চলতে নির্দেশ দিলেন তৃণমূল সুপ্রিমো। প্রসঙ্গত, ২০১৯ সালে এই দায়িত্ব; শুভেন্দু অধিকারীকে এই দায়িত্ব দেওয়া হয়। তৃণমূল সূত্রে খবর, এই দায়িত্ব দেওয়া হতে পারে; মদন মিত্রকে।

পার্থ চট্টোপাধ্যায়কে সরিয়ে, ফেডারেশনের মেন্টরের দায়িত্ব দেওয়া হয়েছিল; শুভেন্দু অধিকারীকে। তবে সে পদও; আর থাকছে না শুভেন্দুর। এবার, কর্মচারী ফেডারেশনের দায়িত্ব থেকেও; বাদ যাচ্ছেন শুভেন্দু। মঙ্গলবার বৈঠকের পর জল বহুদূর গড়িয়েছে; তারপর হোয়্যাটসঅ্যাপ বার্তা চালাচালির পর তো; দলের সঙ্গে দূরত্ব ক্রমশ বেড়েছে নন্দীগ্রাম আন্দোলনের নায়কের।

আরও পড়ুন; ‘অব কি বার ২০০ পার’, স্লোগান তুলে বাংলা জয়ের লক্ষ্যে ময়দানে বিজেপি

তিনিও দলের সঙ্গে কাজ করা ‘অসম্ভব’; বলে স্পষ্ট জানিয়ে দেন। তৃণমূল বার বার বোঝানোর পরেও; মানভঞ্জন হয়নি। কিন্তু এবার খোদ তৃণমূল সুপ্রিমো জানিয়ে দিয়েছেন, আর শুভেন্দু সম্পর্কে কোনও আলচনা নয়। ‘শুভেন্দু চ্যাপ্টার ক্লোসড’। এবার নবান্ন সূত্রে খবর, এবার তৃণমূল কর্মচারী ফেডারেশনের দায়িত্ব থেকে; তাকে সরানো হবে।

আরও পড়ুন; চ্যাপ্টার ক্লোজড”, ঘোষণা করে শুভেন্দুর ‘ডানা ছাঁটছেন’ মমতা

তৃণমূল সূত্রে খবর, শুভেন্দু অধিকারী সংক্রান্ত সমস্ত অধ্যায়; ‘ক্লোজ’ করে দিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গেছে, দলের অন্দরে; তিনি তেমনই বার্তা দিয়ে দিয়েছেন। অর্থাৎ, এর পর আর; শুভেন্দুর সঙ্গে কোনও আলোচনা নিয়ে কোন অবকাশ রইল না। তৃণমূলের নেতাদের একাংশ অবশ্য এরপরেও; ‘নাটকীয় পট পরিবর্তন’-এর আশা ছাড়ছেন না। কিন্তু মমতার ঘনিষ্ঠমহল অনুযায়ী; শুভেন্দুকে ছাড়াই বিধানসভা ভোটের প্রস্তুতি নিতে; দলের নেতাদের নির্দেশ দিয়ে দিয়েছেন দলনেত্রী।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন