তিনমাস আগেও গলায় গলায় ভাব, এবার মুকুলের বিরুদ্ধে আদালতে যাচ্ছেন শুভেন্দু

1158
তিনমাস আগেও গলায় গলায় ভাব, এবার মুকুলের বিরুদ্ধে আদালতে যাচ্ছেন শুভেন্দু
তিনমাস আগেও গলায় গলায় ভাব, এবার মুকুলের বিরুদ্ধে আদালতে যাচ্ছেন শুভেন্দু

তিনমাস আগেও গলায় গলায় ভাব; এবার সেই মুকুলের বিরুদ্ধেই আদালতে যাচ্ছেন শুভেন্দু। মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের প্রথম শুনানির পরই; আদালতে যাওয়ার হুঙ্কার দিলেন শুভেন্দু অধিকারী। ভোটের পরই, বিজেপি ছেড়ে; তৃণমূলে যোগ দিয়েছেন মুকুল রায়। কিন্তু নিজের বিধায়ক পদ; এখনও ছাড়েননি। বিধানসভায় খাতায় কলমে; কৃষ্ণগর উত্তরের বিধায়ক এখনও বিজেপিতেই। এই ঘটনা নিয়েই, দলত্যাগ বিরোধী আইনে মুকুলের বিধায়ক পদ খারিজের জন্য; গত ১১ জুন বিধানসভার স্পিকারের কাছে আবেদন জানিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু। শুক্রবার শুভেন্দুর অভিযোগ, “পূর্ব অভিজ্ঞতার ভিত্তিতে বলছি; তৃণমূলের পরিচালিত ব্যবস্থার উপর আমাদের কোনও আস্থা নেই। আমরা বিজেপির পক্ষ থেকে; আইনের আশ্রয় নেব”।

পিএসি কমিটির চেয়ারম্যান মনোনীত হওয়ার পর; শুক্রবার থেকেই জোরকদমে কাজও শুরু করে দিয়েছেন; খাতায় কলমে বিজেপির বিধায়ক মুকুল রায়। বিরোধী নেতা শুভেন্দু অধিকারী যতই বিরোধীতা করুন; তাতে মুকুল রায়ের কিছুই যায় আসে যায় না। শুভেন্দুদের আদালতে যাওয়া নিয়েও, মুকুলের সংক্ষিপ্ত উত্তর; “যেখানে খুশি যাক না; আদালতে যেতেই পারে”।

আরও পড়ুনঃ ‘শিকে ছিঁড়ল’ মদন মিত্রের, বিজেপির ছেড়ে যাওয়া পদে কামারহাটির বিধায়ক

অন্যদিকে শুভেন্দু অধিকারীও, স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক সেরে; নিজের অবস্থান স্পষ্ট করেছেন। মুকুল বিষয়ে তিনি জানান; “স্পিকারের সঙ্গে কী কথা হল; তা নিয়ে কোনও মন্তব্য করব না। শুনানি নিয়েও; কোন মন্তব্য করব না। ওটা আইনের বিষয়। দলবদলের ঘটনা; গত ১০ বছরে ৫০টা ঘটেছে। সারা দেশে যেমন আর কোথাও ভুয়ো টিকা পাওয়া যায় না; তেমনই পশ্চিমবঙ্গে একমাত্র দলত্যাগ বিরোধী আইন কার্যকর করা হয় না”।

আরও পড়ুনঃ লক্ষ্য তৃণমূল, মুকুল রায়ের স্ত্রীর শ্রাদ্ধানুষ্ঠানেও হাজির হলেন রাজীব

শুভেন্দু জানিয়েছেন; “মূলত দু’টি দাবিকে সামনে রেখে; আইনি পথে হাঁটবে বিজেপি। প্রথমত, বাংলায় দলত্যাগ বিরোধী আইন; কার্যকর করা। দ্বিতীয়ত, দলত্যাগীদের বিধায়ক পদ খারিজের বিষয়টির নিষ্পত্তি; নির্দিষ্ট সময়ের মধ্যে করার জন্য আদলতের নির্দেশিকা জারি করা”। বাংলায় দলত্যাগ বিরোধী আইন কার্যকর করার দাবিতে; আগামী সপ্তাহেই রাষ্ট্রপতির দ্বারস্থ হতে পারে গেরুয়া শিবির। সবমিলিয়ে, মুকুল রায় বনাম শুভেন্দু অধিকারী লড়াইয়ে; উত্তপ্ত বিধানসভা ও বাংলার রাজনীতি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন