শুক্রবারই তৃণমূল সদস্য পদ ও বিধায়ক পদ ছাড়তে পারেন শুভেন্দু অধিকারী

1934
শুক্রবারই তৃণমূল সদস্য পদ ও বিধায়ক পদ ছাড়তে পারেন শুভেন্দু অধিকারী
শুক্রবারই তৃণমূল সদস্য পদ ও বিধায়ক পদ ছাড়তে পারেন শুভেন্দু অধিকারী

Big Breaking News: শুক্রবারই তৃণমূল সদস্য পদ ও বিধায়ক পদ; ছাড়তে পারেন শুভেন্দু অধিকারী। ঘনিষ্ঠ মহলে এমন ইঙ্গিত দিলেন; নন্দীগ্রামের বিধায়ক। একদিকে, শুভেন্দু অধিকারী তৃণমূল ছাড়বেন ধরে নিয়েই; বিধানসভা ভোটের গুটি সাজাচ্ছে ঘাসফুল শিবির। কবে, নিজের রাজনৈতিক অবস্থান; পরিষ্কার করবেন শুভেন্দু? অনেকেই বলেছেন আগামি রবিবার সাংবাদিক সম্মেলন ডেকে; নিজের রাজনৈতিক অবস্থান পরিষ্কার করবেন নন্দীগ্রাম আন্দোলনের নায়ক। তবে, মন্ত্রিত্ব পদ ছাড়ার পর; এবার তৃণমূল সদস্য পদ ও নিজের বিধায়ক পদও যে ছেড়ে দিচ্ছেন শুভেন্দু; এটা জলের মত পরিষ্কার। জানা যাচ্ছে, মন্ত্রিত্ব ছাড়ার মতই দলের সদস্য পদ ও বিধায়ক পদ; দুম করে ছেড়ে দেবেন তিনি।

গত শুক্রবার দুপুরে, শুভেন্দু মন্ত্রিত্বে ইস্তফা দেওয়ার পর; সন্ধ্যায় মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী তাঁর বাড়িতেই; জরুরি বৈঠক ডেকেছিলেন। সূত্রের খবর, সেই বৈঠকে শুভেন্দু প্রসঙ্গে তিনি জানিয়েছিলেন; “কেউ যদি চলে যেতে চায়; তা হলে তাঁর কী করণীয় আছে”। তিনি আলোচনার মাধ্যমে; সমস্যা মেটাতে চেয়েছিলেন। বারবার বোঝাতে চেয়েছিলেন। দলের প্রবীণ সাংসদ সৌগত রায়কে; আলোচনার দায়িত্বও দিয়েছিলেন।

আরও পড়ুনঃ শুভেন্দু ধাক্কায় বেসামাল, মুকুলের পর তৃণমূলের নতুন ‘চাণক্য’

কিন্তু শুভেন্দু আলোচনা ‘অসম্পূর্ণ’ থাকাকালীনই; মন্ত্রিত্বে ইস্তফা দিয়ে দিয়েছেন! মুখ্যমন্ত্রী হিসাবে তিনি; সেই ইস্তফা গ্রহণ করেছেন। বৈঠকে এমনও আলোচনা হয়েছে যে; বহুদিন ধরেই সুব্রত বক্সি-পার্থ চট্টোপাধ্যায়রা; শুভেন্দুকে বোঝানোর চেষ্টা করে আসছিলেন। কিন্তু কোনও কাজ হয়নি। শুভেন্দু দলে ‘পর্যবেক্ষক’ পদ নিয়ে; কোনও সমঝোতায় যেতে রাজি ছিলেন না।

আরও পড়ুনঃ ‘মাস্টারমশাই ‘সেমসাইড’ গোল খেয়ে চুপ’, সৌগতকে কটাক্ষ দিলীপের

এরপরেই, অভিষেক-পিকের সঙ্গে শুভেন্দুর বৈঠক; ও সৌগত রায়কে শুভেন্দুর চ’রম ম্যাসেজ। বুধবার রাতেই, মমতা ঠিক করে নিয়েছেন; শুভেন্দু প্রসঙ্গে আর কোন কথা নয়। “শুভেন্দু চ্যাপ্টা ক্লোজড”; পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে তৃণমূল নেতাদের। এখন শুধুই শুভেন্দুর ঘোষণার অপেক্ষা। আর সেটার কিছুটা অংশ, অর্থাৎ তৃণমূল সদস্য পদ ও বিধায়ক পদ যে আগামীকাল শুক্রবারই ছেড়ে দিতে চলেছেন; এমনটাই সূত্রের খবর।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন