মুকুল রায়ের চেয়েও বেশি তৃণমূল নেতা, নিজের সঙ্গে নিয়ে যাবেন শুভেন্দু অধিকারী

1796
মুকুল রায়ের চেয়েও বেশি তৃণমূল নেতা, নিজের সঙ্গে নিয়ে যাবেন শুভেন্দু অধিকারী
মুকুল রায়ের চেয়েও বেশি তৃণমূল নেতা, নিজের সঙ্গে নিয়ে যাবেন শুভেন্দু অধিকারী

মানব গুহ, কলকাতাঃ মুকুল রায়ের চেয়েও বেশি তৃণমূল নেতা; নিজের সঙ্গে নিয়ে যাবেন শুভেন্দু অধিকারী। এটাই সবচেয়ে বেশি ভাবাচ্ছে তৃণমূলকে; আর তাই শুভেন্দু ইস্যুতে অনেকটাই নমনীয় ছিল তৃণমূল। কিন্তু বুধবারের শুভেন্দু-সৌগত ঘটনার পর, এটা পরিষ্কার যে; নিজের সিদ্ধান্ত নিয়েই নিয়েছেন নন্দীগ্রামের বিধায়ক। তা না হলে, তাঁর সঙ্গে অভিষেকের বৈঠক নিয়ে; সংবাদমাধ্যমে কি বললেন সৌগত রায়; সেটা ইস্যু করার মত রাজনীতিবিদ শুভেন্দু অধিকারী নন। আর বাংলার রাজনৈতিক মহলের ধারণা; তিনি নিশ্চিত গেরুয়া শিবিরেই যাচ্ছেন। ইতিমধ্যেই, তৃণমূলে তাঁর ভূমিকাকে সমর্থন করে; বিজেপিতে যোগ দিয়েছেন কোচবিহারের বিধায়ক মিহির গোস্বামী। পা বাড়িয়েই আছেন; বারাকপুরের বিধায়ক শীলভদ্র দত্ত। আর শুভেন্দু সিদ্ধান্ত নিলে; যাবেন আরও অনেকেই।

২০১৭ সালে মুকুল রায় যখন তৃণমূল ছেড়ে; বিজেপি যোগ দেন, তখনও তৃণমূলের বিরুদ্ধে এত গেল গেল রব ওঠে নি। তখনও লোকসভা নির্বাচনে; এ রাজ্যে ১৮ টি আসন পায়নি গেরুয়া শিবির। বরং ২০১৬ তে সবে বিপুল ভাবে জিতে; রাজ্যে দ্বিতীয়বার ক্ষমতায় এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময় মুকুল রায়ের বিজেপিতে যাওয়ার পর; প্রধান টার্গেটই ছিল তৃণমূল ভেঙে নেতাদের বিজেপিতে আনা। ২০১৯ এ লোকসভা নির্বাচনে বঙ্গ বিজেপির; নির্বাচনি কমিটির চেয়ারম্যান ছিলেন মুকুল রায়।

আরও পড়ুনঃ তৃণমূলের কোন কোন বড় নেতা দল ছাড়বেন শুভেন্দু অধিকারীর সঙ্গে

মুকুল রায় অবশ্যই; অনেকটা ধাক্কা দিয়েছেন তৃণমূল কংগ্রেসে। বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খান; ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং; বোলপুরের সাংসদ অনুপম হাজরা; রাজারহাট-নিউটাউনের বিধায়ক সব্যসাচী দত্ত; নিজের ছেলে বিজপুরের বিধায়ক শুভ্রাংশু রায় সহ; অনেককেই ঘাসফুল শিবির থেকে নিয়ে এসেছেন গেরুয়া শিবিরে।

তবে, শুভেন্দু বিজেপিতে যোগ দিলে; তিনি তৃণমূল ভাঙাতে মুকুল রায়কেও টেক্কা দেবেন বলে মনে করছে; বাংলার রাজনৈতিক মহল। দুই মেদিনীপুর, মালদা, মুর্শিদাবাদ ও পুরুলিয়া; এই পাঁচ জেলা সহ রাজ্যের বিভিন্ন জেলা থেকে; অনেক নেতাই যে শুভেন্দুর পথ ধরবেন; এমনটাই মনে করা হচ্ছে। দুই মেদিনীপুর একেবারেই ফাঁকা হয়ে যাবে; মালদা মুর্শিদাবাদেও ক্ষতির মুখে পড়বে তৃণমূল; অনুগামী অঙ্ক এমনটাই বলছে। আর সেটা যে এই ডিসেম্বরেই পরিষ্কার হয়ে যাবে; এমনটাই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন