কোন কোন শর্তে ফের তৃণমূলের হয়ে ভোটে শুভেন্দু, মমতার সঙ্গে ফোনে কথায় গলল বরফ

540
কোন শর্তে ফের তৃণমূলের হয়ে ভোটে শুভেন্দু, মমতার সঙ্গে ফোনে কথা
কোন শর্তে ফের তৃণমূলের হয়ে ভোটে শুভেন্দু, মমতার সঙ্গে ফোনে কথা

কোন শর্তে ফের তৃণমূলের হয়ে ভোটে শুভেন্দু; মমতার সঙ্গে ফোনে কথায় গলল বরফ। শুভেন্দু অভিষেক পিকে গোপন বৈঠক; বরফ গলে কি আবার মন্ত্রিত্বে শুভেন্দু? চমকের পর চমক। উত্তর কলকাতায় গোপন বৈঠক করলেন; শুভেন্দু অধিকারী, অভিষেক, পিকে, সুদীপ বন্দ্যোপাধ্যায়। সবাইকে চমকে দিয়ে; এই বৈঠক হয়। শুভেন্দু দল ছাড়ছেন না; মঙ্গলবার রাতের এই বৈঠকের পরেই ঘোষণা করে দিয়েছে তৃণমূল। মঙ্গলবার রাতে উত্তর কলকাতায় একটি জায়গায়; এই গোপন বৈঠক হয়। বৈঠক ফলপ্রসূ; জানিয়েছে তৃণমূল। দল ছাড়ছেন না। মমতা বন্দ্যোপাধ্যায় ফের সব মন্ত্রিত্ব; তাঁকে ফিরিয়ে দিচ্ছেন বলেই জানিয়েছেন তৃণমূল নেতারা। সৌগত রায়ের ফোনে; মমতার সঙ্গে কথাও হয় শুভেন্দুর। কিন্তু, কোন কোন শর্তে ফের তৃণমূলের হয়ে ভোটে শুভেন্দু? এটাই এখন বড় প্রশ্ন।

শুভেন্দুকে বোঝানোর বিষয়ে; বরাবর আশাবাদী ছিলেন সৌগত রায়। আর তারপরই; মঙ্গলবার রাতে চমক। একসঙ্গে বৈঠকে শুভেন্দু-অভিষেক-প্রশান্ত কিশোর! আর তাতেই ম্যাজিক! শুভেন্দু অবশ্য বৈঠক প্রসঙ্গে; এখনও মুখ খোলেননি! কিন্তু, এই বৈঠক যে তৃণমূলের কাছে বড়সড় স্বস্তির বিষয়; তা নিয়ে কোনও সন্দেহ নেই! কারণ, শুভেন্দু কী করেন, তার উপর অনেকাংশেই নির্ভর করছিল; পূর্ব মেদিনীপুর ও রাজ্য রাজনীতি কোন পথে এগোয়। শুভেন্দুর সঙ্গে অভিষেক-প্রশান্ত কিশোরের বৈঠকের পরে; রাতারাতি অনেক কিছুই পাল্টে যেতে পারে বলে; মত রাজনৈতিক মহলের।

আরও পড়ুনঃ শুভেন্দু অভিষেক পিকে গোপন বৈঠক, বরফ গলে কি আবার মন্ত্রিত্বে শুভেন্দু

কিন্তু কোন জাদুবলে মঙ্গলবারের বৈঠকে; ‘জট’ কাটল বা কোন শর্তে রাজি হল দু’পক্ষ? সে বিষয়ে কোনও মন্তব্য; করতে চাননি সৌগত। পরে তিনি জানান, দু’একদিনের মধ্যে; মুখ খুলতে পারেন শুভেন্দু। একইসঙ্গে তিনি জানান; বৈঠকে কোনও শর্ত দেননি শুভেন্দু। যদিও সূত্রের খবর, শুভেন্দুর ‘ক্ষোভ’-এ; কিছুটা ‘নমনীয়’ তো হতেই হয়েছে ঘাসফুল শিবিরকে।

সেই ‘শর্ত’ অনুযায়ী আগে শুভেন্দু যে পাঁচ জেলার পর্যবেক্ষকের দায়িত্বে ছিলেন; সেখানে আগামী বিধানসভা নির্বাচনের প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে; শুভেন্দুর মতকে সবথেকে বেশি প্রাধান্য দিতে হবে। কারণ সেই পাঁচ জেলায়, হাতের তালুর মতো; তৃণমূলের সংগঠন চেনা শুভেন্দুর। তাতে ‘সায়’ দেওয়ার পাশাপাশি; মমতার সঙ্গে ফোনে কথা হওয়ার বিষয়টিও ‘বরফ’ গলাতে; অনেকটা সাহায্য করেছে বলে মত রাজনৈতিক মহলের একাংশ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন