পাগড়ি পরে গেরুয়া কার্ডে শুভেন্দুর বিজয়া সম্মিলনী, বিজেপিতে যোগদান কি শুধু সময়ের অপেক্ষা মাত্র

2530
পাগড়ি পরে গেরুয়া কার্ডে শুভেন্দুর বিজয়া সম্মিলনী, বিজেপিতে যোগদান কি শুধু সময়ের অপেক্ষা মাত্র
পাগড়ি পরে গেরুয়া কার্ডে শুভেন্দুর বিজয়া সম্মিলনী, বিজেপিতে যোগদান কি শুধু সময়ের অপেক্ষা মাত্র

জল্পনার পারদ এখন তুঙ্গে। এবার, পাগড়ি পরে গেরুয়া কার্ডে; শুভেন্দুর বিজয়া সম্মিলনীর আমন্ত্রণপত্র। বিজেপিতে যোগদান কি; শুধুই সময়ের অপেক্ষা মাত্র? ফিরহাদ হাকিমের সঙ্গে, মুখোমুখি বাগযুদ্ধ এর আগেই; গেরুয়া কার্ডে দেখা গেল, শুভেন্দু অধিকারীর বিজয়া সম্মিলনীর আমন্ত্রণ। যা জল্পনাতে নতুন করে; ইন্ধন জুগিয়েছে। তার সঙ্গে রাজস্থানি পাগড়ি মাথায়; শুভেন্দুর ছবি। যা সাধারণত বিজেপি নেতাদের বেলাতেই; আমরা দেখতে অভ্যস্থ। এখনও তিনি রাজ্যের মন্ত্রী; ও তৃণমূলের প্রথম সারির নেতা। অথচ ওই আমন্ত্রণপত্রে; এসব পরিচয়ের নামগন্ধ নেই! আর আয়োজকদের পরিচয় হিসেবে লেখা হয়েছে; ‘আমরা দাদার অনুগামী’। এখন প্রশ্ন উঠতে শুরু করেছে, দাদার ইচ্ছা ছাড়া কী; অনুগামীরা এই কাজ করেছেন?‌ তৃণমূলের মধ্যেও উঠেছে; এই প্রশ্ন।

তবে নিজের জেলা পূর্ব মেদিনীপুর নয়; পুরুলিয়া জেলায় দাদার অনুগামীদের; আমন্ত্রণপত্র ছড়িয়ে পড়েছে। আর তাতেই রাজনৈতিক জল্পনা; ফের তুঙ্গে উঠেছে। এই অনুষ্ঠান হওয়ার কথা ৭ নভেম্বর। শনিবার মেদিনীপুর শহরেও, একইরকম আয়োজন করেছে; দাদার অনুগামীরা। সেখানেও রাজনৈতিক বা সরকারি পরিচয়ে নয়; তিনি শুধুই শুভেন্দু অধিকারী। দাদার অনুগামীদের এই কাণ্ডকারখানায়; শিবির বদলের ইঙ্গিত প্রকাশ্যে আসছে। যা নিয়ে বিরক্ত শাসক শিবিরও। তবে তাঁরাও মুখে কুলুপ এঁটে; পরিস্থিতির দিকে নজর রাখছেন।

আরও পড়ুনঃ “ছোটলোকদের দিয়ে বাজে কথা বলাচ্ছে”, ফিরহাদ হাকিমের সঙ্গে কি মমতাকেও ঠুকলেন শুভেন্দু অধিকারী

গেরুয়া কার্ডে পাগড়ি মাথায় তাঁর ছবি ছাপিয়ে; ‘দাদার–অনুগামী’রা যেভাবে বিজয়া সম্মিলনীর জন্য সক্রিয় হয়েছেন; তাতে দাদার দল ছাড়ার সম্ভাবনা যে জোরদার; তা স্বীকার করে নিচ্ছেন অনেকেই। এই ঘটনাগুলি যে তারই প্রমাণ; সেটাই মনে করছে বাংলার রাজনৈতিক মহলও। ইতিমধ্যেই, রাজ্যের আর এক মন্ত্রী ফিরহাদ হাকিমের সঙ্গে; বাগযুদ্ধ লেগে গেছে শুভেন্দু অধিকারীর। শুরু হয়েছে কথার ঠোকাঠুকি।

“ছোটলোকদের দিয়ে বাজে কথা বলাচ্ছে”; এদিন ফিরহাদ হাকিমকে পাল্টা দিলেন শুভেন্দু অধিকারী। শুধু তাঁকেই নয়; ফিরহাদ হাকিমের সঙ্গে কি তৃণমূল নেত্রী মমতাকেও ঠুকলেন শুভেন্দু অধিকারী? রাজ্য রাজনীতিতে; শুরু হয়েছে জোর জল্পনা। নিজের বিধানসভা এলাকা নন্দীগ্রামে; বিস্ফোরক শুভেন্দু। তাঁর বক্তব্য নিয়ে ফের; জোর জল্পনা তৈরি হল। শনিবার পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রামে এক বিজয়া সম্মেলনী অনুষ্ঠানে; হাজির হয়েছিলেন শুভেন্দু। সেখানেই নাম না করে; তাচ্ছিল্য করেন ফিরহাদকে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন