‘অধিকার’ বুঝে নিতে, ‘দিদি’র বাড়ির কাছে পোষ্টার পড়ল ‘অধিকারী’র

2618
অধিকার বুঝে নিতে খাস কলকাতায় পোষ্টার পড়ল অধিকারীর
অধিকার বুঝে নিতে খাস কলকাতায় পোষ্টার পড়ল অধিকারীর

রাজ্য রাজনীতিতে বিগত কয়েক দিন ধরে; চমকের পর চমক লেগেই আছে। বিশেষ করে, শুভেন্দু অধিকারীকে নিয়ে; জল্পনার শেষ নেই বাংলায়। মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেবার পরেই, দল ছাড়ার জল্পনা প্রবল হয়েছিল; কিন্তু তারপরেই নাটকীয় বৈঠকের পরে; মঙ্গলবার তৃণমূল সাংসদ সৌগত রায় জানিয়ে দিয়েছিলেন; শুভেন্দু অধিকারীর সঙ্গে তৃণমূলের বিরোধ মিটে গেছে। কিন্তু বুধবার দুপুর গড়াতে না গড়াতেই; আবারও অবস্থান পরিবর্তন হয়েছে। শুভেন্দু অধিকারী, ম্যাসেজ করে সৌগত রায়কে স্পষ্ট জানিয়ে দিয়েছেন; “আপনাদের সঙ্গে আর কাজ করব না”। আর তারপরেই বৃহস্পতিবার সকালে, খোদ কলকাতার রাজপথে; ‘দাদার অনুগামী’রা পোষ্টার লাগাল শুভেন্দু অধিকারীর। ‘অধিকার’ বুঝে নিতে; এবার ‘দিদি’র বাড়ির কাছে পোষ্টার পড়ল ‘অধিকারী’র।

বৃহস্পতিবার সকালে যাদবপুর; গড়িয়াহাট; গোলপার্ক; রাসবিহারী মোড়; রাসবিহারী অ্যাভিনিউ ও মেঘনাদ সাহা সরণিতে নজরে পড়েছে; ‘আমরা দাদার অনুগামী’ লেখা পোস্টার। পোস্টারে প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারীর ছবির নীচে লেখা; “মানুষের কাজ করতে কোনও পদ লাগে না”। খোদ কলকাতায় তাঁর অনুগামীদের পোস্টার ঘিরে; চাঞ্চল্যের পারদ আরও চড়ল। ‘দিদি’র বাড়ির কাছেই; ‘দাদা’র পোস্টারে; শোরগোল কলকাতায়।

আরও পড়ুনঃ মুকুল রায়ের চেয়েও বেশি তৃণমূল নেতা, নিজের সঙ্গে নিয়ে যাবেন শুভেন্দু অধিকারী

বৃহস্পতিবার মেদিনীপুরে ঠাসা কর্মসূচি; রয়েছে শুভেন্দু অধিকারীর। সব মিলিয়ে তিনটি অরাজনৈতিক সভায়; যোগ দেবার কথা আছে তাঁর। ক্ষুদিরাম বসুর ১৩১ তম জন্মবার্ষিকী উপলক্ষে; আয়োজিত মিছিলে পা মেলাবেন তিনি। এছাড়া, হলদিয়া টাউনে ‘দাদার অনুগামী’; ব্যানারেও মিছিল হবে। এ ছাড়া তমলুক, গড়বেতা ও হলদিয়ায়; অরাজনৈতিক সভা করার কথা রয়েছে শুভেন্দু অধিকারীর।

আরও পড়ুনঃ ‘বন্ধু দেখা হবে’, গেরুয়া রঙে বিক্ষুব্ধ শীলভদ্রের ইঙ্গিতপূর্ণ পোস্ট

শুভেন্দু অধিকারীর প্রতিটা পদক্ষেপে স্পষ্ট; তৃণমূল নেতৃত্বের সঙ্গে মতান্তর করে; নিজের প্রাপ্য অধিকার বুঝে নিতে চাইছেন; তৃণমূলের ‘বিক্ষুব্ধ’ সারথি শুভেন্দু অধিকারী। এখন তিনি নিজের রাজনৈতিক অবস্থান নিয়ে; জল্পনার ঝড় তুলেছেন বঙ্গ রাজনীতিতে। তৃণমূলে যে তিনি আর নেই; এটা জলের মত পরিষ্কার। নতুন দল না বিজেপি? এটা পরিষ্কার করে দেবেন রবিবার; এমনটাই বলছেন দাদা ঘনিষ্ঠরা। রবিবার, সাংবাদিক সম্মেলন ডেকেছেন; শুভেন্দু অধিকারী। তার আগেই, কলকাতায় ‘দিদি’র বাড়ির কাছে; শুভেন্দু পোস্টারে হইচই শুরু।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন