স্বস্তি টলিউডে, চি’টফা’ন্ড কাণ্ডে দু বছর পরে মুক্তি পেলেন মমতা ঘনিষ্ঠ শ্রীকান্ত

15797
স্বস্তি টলিউডে, চি'টফা'ন্ড কাণ্ডে দু বছর পরে মুক্তি পেলেন মমতা ঘনিষ্ঠ শ্রীকান্ত
স্বস্তি টলিউডে, চি'টফা'ন্ড কাণ্ডে দু বছর পরে মুক্তি পেলেন মমতা ঘনিষ্ঠ শ্রীকান্ত

রোজভ্যালি কাণ্ডে অবশেষে জামিন পেলেন; ভেঙ্কটেশ ফিল্মসের কর্ণধার শ্রীকান্ত মোহতা। দীর্ঘদিন ধরেই শারীরিকভাবে অসুস্থ তিনি। শারীরিক অসুস্থতা; করোনা পরিস্থিতির জন্য সুপ্রিম কোর্টে জামিনের জন্য; আবেদন করেন শ্রীকান্ত মোহতা। দীর্ঘ সওয়াল জবাব শেষে; সোমবার শ্রীকান্ত মোহতার জামিন মঞ্জুর করে শীর্ষ আদালত। সোমবার সকালেই; সুপ্রিম কোর্ট থেকে শর্তাধীনে জামিন পেয়েছেন তিনি। শারীরিকভাবে অসুস্থ বলে দাবি করে; আদালতে জামিনের আবেদন জানিয়েছিলেন এই প্রযোজক। তাতেই এদিন সায় দেয় শীর্ষ আদালত।

বে’আইনি লগ্নিসংস্থা ও আর্থিক প্র’তারণার অ’ভিযোগে; ২০১৯ সালের ২৪ জানুয়ারী, সিবিআই এর হাতে গ্রে’ফতার হন শ্রীকান্ত মোহতা। তাঁকে ভুবনেশ্বরের জে’লে রাখা হয়েছিল। শ্রীকান্ত মেহতার বি’রুদ্ধে আ’র্থিক প্র’তারণার অ’ভিযোগ এনেছিলেন; রোজভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডু। রোজভ্যালি কর্ণধারের অ’ভিযোগ ছিল; বেশ কয়েকটি সিনেমা বানানোর প্রতিশ্রুতি দিয়ে; রোজভ্যালির থেকে ২৪ কোটি টাকা নিয়েছিলেন শ্রীকান্ত। চুক্তি অনুযায়ী, সেই সিনেমাগুলি দেখানোর স্বত্ব পাওয়ার কথা ছিল; রোজভ্যালির চ্যানেলের। কিন্তু প্রতিশ্রুতি অনুযায়ী; সব সিনেমার স্বত্ব শ্রীকান্ত মেহতা হস্তান্তর করেননি; বলেই অভিযোগ গৌতম কুণ্ডুর।

আরও পড়ুনঃ জীতেন্দ্রর ফেরার রাস্তা বন্ধ করল তৃণমূল, আসানসোলে নতুন পুর প্রশাসক

এর আগে একাধিকবার নিম্ন আদালতে; শ্রীকান্ত মোহতার জা’মিনের আবেদন খারিজ হয়ে যায়। শেষ পর্যন্ত সুপ্রিম কোর্ট এদিন; তাঁর আবেদন মঞ্জুর করে। শ্রীকান্তের শারীরিক অসুস্থতার স্বপক্ষে বেশ কিছু নথি; আদালতে জমা দিয়েছিলেন তাঁর আইনজীবী। যা দেখে সন্তুষ্ট হয়েই; শর্তাধীন জা’মিন মঞ্জুর করেছে শীর্ষ আদালত। একটা সময়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের; অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন এই শ্রীকান্ত মোহতা; এমনটাই দাবি ছিল বাংলার রাজনৈতিক মহলের। মুখ্যমন্ত্রীর সঙ্গে বিদেশ সফরেও গেছেন তিনি।

আরও পড়ুনঃ দুবাই ও থাইল্যান্ডে খাটছে গরু ও কয়লা পাচারের টাকা, রাজ্যের ১২ জায়গায় ইডি অভিযান

২০১৯ সালের জানুয়ারিতে শ্রীকান্তকে; গ্রে’ফতার করে সিবিআই। শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের কর্ণধার হিসাবেই; রাজ্যে পরিচিত ছিলেন শ্রীকান্ত মেহতা। টলিউডের প্রভাবশালী ব্যক্তি বলে পরিচিত শ্রীকান্ত মেহতা; তৃণমূলের ঘনিষ্ঠ বলেও পরিচিত ছিলেন। এমনকি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও’ যথেষ্ট ঘনিষ্ঠতা ছিল একটা সময়। মুখ্যমন্ত্রীর একাধিক অনুষ্ঠানে; বারবার শ্রীকান্তকে দেখা গিয়েছে। তাঁর জামিনে আপাতত স্বস্তিতে টলিউডে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন