বিজেপিকে অশ্লীল গালাগাল দিতে এবার স্বামী বিবেকানন্দের শরণাপন্ন হল বামেরা

825
বিজেপিকে গালাগাল দিতে বিবেকানন্দের স্মরণাপন্ন হল ছাত্র সংগঠন/The News বাংলা
বিজেপিকে গালাগাল দিতে বিবেকানন্দের স্মরণাপন্ন হল ছাত্র সংগঠন/The News বাংলা

বিজেপিকে অশ্লীল গালাগাল দিতে; এবার স্বামী বিবেকানন্দের শরণাপন্ন হল বামেরা। জেএনইউ-র বিবেকানন্দের মূর্তি ভাঙা হল বৃহস্পতিবার। জেএনইউর বিবেকানন্দের মূর্তির পায়ের দিকে ভাঙা অংশ পরিষ্কার দেখা যাচ্ছে ছবিতে। মূর্তির নিচে বিজেপির উদ্দেশ্যে আশ্রাব্য ভাষায়; গালাগাল লিখে যায় বাম ছাত্র সংগঠন; এমনটাই অভিযোগ গেরুয়া সংগঠন গুলির। সবমিলিয়ে দেশ জুড়ে শুরু হয়েছে হৈ হৈ।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার হওয়া বিবেকানন্দ ছবি ঘিরে; দেশ জুড়ে শুরু হয়েছে তুমুল বিতর্ক। একসময় রটে যায়; জেএনইউতে ভাঙা হয়েছে বিবেকানন্দের মূর্তি। কিন্তু পরেই খবর পাওয়া যায়; মূর্তির কোনও বড় ক্ষতি হয়নি; তবে ইট ছোড়ায় গর্ত হয়ে গেছে মূর্তির নিচের অংশ। বিবেকানন্দ মূর্তির চারপাশে অশ্লীল গালাগাল দিয়ে; বিজেপিকে আক্রমণ করা হয়েছে। বিজেপিকে উদ্দেশ্য করে লেখা হয়েছে; আপত্তিকর বেশ কিছু শব্দ।

আরও পড়ুনঃ জেএনইউর ছাত্র আন্দোলনের কাছে নতি স্বীকার কেন্দ্রের

বৃহস্পতিবার বিকালে রটে যায়; জেএনইউতে ভাঙা হল বিবেকানন্দের মূর্তি। দীর্ঘদিন ছাত্র বিক্ষোভে খবরের শিরোণামে রয়েছে জেএনইউ। এবার ফের একবার এই শিক্ষাঙ্গন নিয়ে শুরু হল বিতর্ক। জেএনইউ বিশ্ববিদ্যালয়ে বিবেকানন্দের মূর্তি ভাঙা নিয়ে; হইচই পড়ে যায়। বিবেকানন্দের মূর্তির ছবি আপাতত ঢেকে রাখা হয়েছে। ভেঙে গেছে মূর্তির পায়ের দিকের অংশ।

আরও পড়ুনঃ চৌকিদার চোর বলে সুপ্রিম কোর্টের কাছে ক্ষমার চাওয়ার হ্যাটট্রিক করলেন রাহুল গান্ধী

মূর্তি ভেঙে দেওয়া হয়েছে বলে; খবর ছড়িয়ে পড়ে। যদিও পরে জানা যায়; এরকম কিছু হয়নি। তবে মূর্তির পায়ের দিকে গর্ত লক্ষ করা যাচ্ছে। মূর্তিটি অক্ষতই রয়েছে। তবে মূর্তির ভেতরের অংশে সব ঠিকঠাক রয়েছে কি না; তা খতিয়ে দেখা হবে। কারণ সেটা এখন সম্পূর্ণ ঢেকে রাখা হয়েছে। গোটা ঘটনায় এবিভিবি ও অন্যান্য সংগঠনগুলি; বাম ছাত্র সংগঠনের দিকেই অভিযোগের আঙুল তুলেছে।

তবে যেভাবে বিবেকানন্দ মূর্তির চারপাশে অশ্লীল গালাগাল দিয়ে; বিজেপিকে আক্রমণ করা হয়েছে; তা এককথায় নিন্দনীয়। তবে তাঁদের কোন ছাত্র এই কাজ করে নি বলেই জানিয়ে দিয়েছে; জেএনইউ-র বাম সংগঠন-গুলি। তাঁদের সংগঠন এর উপরে অকারণ বদনাম দেওয়া হচ্ছে বলেই অভিযোগ বামেদের।

সবমিলিয়ে স্বামী বিবেকানন্দের মূর্তি নিয়ে তোলপাড় গোটা দেশ। দায় ঝেড়ে ফেলেছে সব দল। সমাজের সর্বস্থরে এই ঘটনা নিয়ে নিন্দা করা হয়েছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন