রাজ্যের হজ হাউসে নিজামউদ্দিন ও অন্য রাজ্য থেকে ফেরা ২১৫ জন

3295
রাজ্যের হজ হাউসে নিজামউদ্দিন থেকে ফেরা ২১৫ জন

কেন্দ্র রিপোর্ট পাঠিয়েছিল; দিল্লির নিজামউদ্দিন থেকে তবলিঘি জামাতের ধর্মীয় সম্মেলন থেকে যোগ দিয়ে; ৭১ জন ঢুকে পরেছে এই রাজ্য। এদিন রাজ্য সরকারের তরফে জানান হয়েছে; রাজ্যের হজ হাউসে; বাইরের রাজ্য থেকে ও নিজামউদ্দিন থেকে ফেরা ২১৫ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। এদের মধ্যে ৩৯ জন বিদেশী ধর্ম প্রচারক। কলকাতা পুলিশের রাতভোর তল্লাশিতে; পাওয়া গেল এই ৩৯ জন বিদেশী ধর্ম প্রচারককে। তাদের দাবি; লক ডাউনের জন্য কলকাতায় এসে আটকে পরেছে তারা। তারা সঠিক বলছেন কিনা তা খতিয়ে দেখছে কলকাতা পুলিশ।

দিল্লি জমায়েতের কথা সামনে আসতেই; কলকাতায় খোঁজ শুরু করে তদন্তকারী পুলিশরা। মঙ্গলবার শহরের বিভিন্ন জায়গায় হানা দেয় তারা। তারপরেই হজ হাউসে পাওয়া যায় তাদের। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পরিষ্কার জানিয়ে দিয়েছেন; রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে। যাদের সন্দেহ হচ্ছে; যারা বাইরের রাজ্য থেকে আসছেন বা এসেছেন; তাদের আইসোলেশনে রাখার নির্দেশ দিয়েছেন মমতা।

তবে বিদেশীরা কি করে লক ডাউন থাকা সত্ত্বেও; এ রাজ্যে থেকে গেল; সেটাই খতিয়ে দেখছে কলকাতা পুলিশ। কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের আধিকারিকরা; মঙ্গলবার রাতে একাধিক জায়গায় হানা দেয়। তল্লাশি অভিযানে নারকেলডাঙার এক ধর্মস্থল থেকে; মোট ১৩ জনকে উদ্ধার করা হয়েছে। ওই দলের সদস্যরা কেউ ২৪ বছর বয়সি; তো কেউ আবার ৬৮ বছর বয়সি।

তাঁরা প্রত্যেকেই থাইল্যান্ড থেকে এসেছেন। মায়ানমার থেকে আসা মোট ১৩ জন ধর্মপ্রচারককে; জোড়াসাঁকো থানা এলাকার ধর্মস্থান থেকে উদ্ধার করা হয়। গার্ডেনরিচের এক ধর্মস্থান থেকে; মোট ১৩ জনকে উদ্ধার করা হয়। তাঁদের মধ্যে ৯ জন মালয়েশিয়া এবং ৪ জন ইন্দোনেশিয়ার বাসিন্দা। দিল্লি থেকে আসা ৪ জনকে; নিউমার্কেট থানা এলাকা থেকে উদ্ধার করেন; গোয়েন্দা আধিকারিকরা। এছাড়াও ৬ জন ভারতীয় গাইডেরও খোঁজ পাওয়া গিয়েছে। তাঁদের প্রত্যেককেই রাজারহাটের হজ হাউসে; কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বিদেশ দফতর আগে কিছু জানায় নি বলেই; এত সমস্যা, জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। তবে রাজ্যে বাইরে থেকে আসা; সবাইকেই কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে; বলেই জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। মানুষের সচেতনতার উপরই জোর দিয়েছেন; রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন