ডবল সেঞ্চুরি টপকে পেঁয়াজ ২২০, গলায় পেঁয়াজের মালা ঝুলিয়ে বিক্ষোভ

502
ডবল সেঞ্চুরি টপকে পেঁয়াজ ২২০, গলায় পেঁয়াজের মালা ঝুলিয়ে বিক্ষোভ/The News বাংলা
ডবল সেঞ্চুরি টপকে পেঁয়াজ ২২০, গলায় পেঁয়াজের মালা ঝুলিয়ে বিক্ষোভ/The News বাংলা

ডবল সেঞ্চুরি টপকে পেঁয়াজ ২২০; গলায় পেঁয়াজের মালা ঝুলিয়ে বিক্ষোভ। বাংলাকে ছাপিয়ে গেল তামিলনাড়ু। সেখানে পেঁয়াজের দাম একলাফে বেড়ে ২২০। তামিলনাড়ুর কোয়েম্বাটুরে ২২০ টাকা দরে বিকোচ্ছে পেঁয়াজ। যা নিয়ে রীতিমতো গলায় পেঁয়াজের মালা ঝুলিয়ে প্রতিবাদ শুরু করেছে; অল ইন্ডিয়া ডেমোক্রেটিক উইমেন অ্যাসোসিয়েশনের সদস্যরা। কলকাতাতেও ডবল সেঞ্চুরি হাঁকিয়েছে পেঁয়াজ। ভাও বেড়েছে পেঁয়াজের। সে বহুদিন আগেই রান্নাঘরের পথ ভুলেছে। বাঙালির হেঁসেলে সে যে এখন ভিভিআইপি। ক্রমাগত যেভাবে সেঞ্চুরি থেকে ডবল সেঞ্চুরি হাঁকিয়েছে; পেঁয়াজ তাতে তাকে বাদ দিয়েই চলছে; ভোজনরসিক বাঙালির রসনাতৃপ্তি।

তবে তা কি আর রসনাতৃপ্তি; একরকম দামের কাছে অসহায় হয়েই একেবারে নিরামিশাষী হয়ে যেতে হয়েছে; মাছে ভাতে বাঙালিকে। পেঁয়াজের থেকে মুখ ফিরিয়ে নিয়ে দেশের মানুষ। কারণ দেশজুড়ে চিত্রটা খানিকটা একইরকম। পেঁয়াজের টোপ দেখিয়ে; সুরাটে রমরমিয়ে চলছে রক্তদান শিবির। পেঁয়াজের টোপ দেখিয়ে; মানুষকে রক্তদানে উৎসাহিত করা হচ্ছে।

আরও পড়ুন ধর্ষণের দিনই ধর্ষকদের ঝোলানো হবে ফাঁসিতে

এক ইউনিট রক্ত দিলেই প্রতি রক্তদাতাকে; এক কেজি পেঁয়াজ দেওয়া হচ্ছে। সুরাটের ওম সাই জলারাম নগরে প্রতি বছরের মতো; এই বছরও রক্তদান শিবিরের আয়োজন করা হয়। পেঁয়াজের যা দাম বাড়ছে; তাতে এখন ক্রেতারা শুধু সুযোগের সন্ধানে রয়েছেন কোথা থেকে একটু কম দামে মিলবে পেঁয়াজ।

সংসদেও পেঁয়াজের দাম বৃদ্ধি নিয়ে সরব হয়েছে বিরোধীরা। বাংলার মুখ্যমন্ত্রী দুষেছেন মোদী সরকারকে। তবুও সুফল বাংলা ছাড়া; পাইকারি বাজারে পেঁয়াজের দাম কমার কোনও আশা দেখছেন না ক্রেতারা। বেশ কিছু রেশনের দোকানেও ৫৯ টাকা কেজিতে পাওয়া যাচ্ছে পেঁয়াজ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন