বিজ্ঞাপনে লাভ জি’হাদের অভিযোগ, একদিনে ২৭০০ কোটি টাকা লোকসান করল তানিশক

3329
বিজ্ঞাপনে লাভ জিহাদের অভিযোগ, একদিনে ২৭০০ কোটি টাকা লোকসান তানিশক
বিজ্ঞাপনে লাভ জিহাদের অভিযোগ, একদিনে ২৭০০ কোটি টাকা লোকসান তানিশক

বিজ্ঞাপনে লাভ জি’হাদের অভিযোগ; একদিনে ২৭০০ কোটি টাকা লোকসান করল তানিশক। কয়েকদিন আগে তানিশক জুয়েলারী; সোশ্যাল মিডিয়ায় একটা ভিডিও বিজ্ঞাপন শেয়ার করেছিল। বিজ্ঞাপনে হিন্দু আর মুসলিমের বিয়ে দেখানো হয়েছে। হিন্দু গৃহবধূকে সন্তানসম্ভবা দেখানো হয়েছে। এরপরেই, ‘‌লাভ জি’হাদ’‌ প্রচার‌ করা হয়েছে;‌ দাবি তুলে গয়না প্রস্তুতকারক সংস্থা তানিশক এর; পণ্য বাতিলের ডাক ওঠে সোশ্যাল মিডিয়ায়। ওই বিজ্ঞাপনকে কেন্দ্র করে, সোস্যাল মিডিয়া রীতিমত তোলপাড়। এরপরেই জানা যায়, একদিনে ২৭০০ কোটি টাকা; লোকসান করেছে তানিশক।

ওই ভিডিও বিজ্ঞাপনে, মুসলিম বাড়িতে; হিন্দু গর্ভবতী বউমা দেখানো হয়েছিল। ভিডিওতে গর্ভবতী হিন্দু মহিলাকে নিয়ে; মুসলিম বাড়িতে সাধের অনুষ্ঠানে দেখা যাচ্ছিল। তবে ভিডিও বিজ্ঞাপনটি সোশ্যাল মিডিয়ায় আসার পর থেকেই; লোকজন তানশিক জুয়েলারীর বয়কটের ডাক দেয়। লাভ জি’হাদ প্রমোট করা হচ্ছে; অভিযোগ তুলে তানিশক এর সব প্রোডাক্ট বয়কটের ডাক দেওয়া হয়। এর জেরেই একদিনে; এই বিশাল অঙ্কের লোকসান করেছে তানিশক।

আরও পড়ুনঃ গরু পাচার, সারদা, নারদা তদন্ত শেষ করতে, কলকাতা ইডি’র দায়িত্বে বিশেষ অধিকর্তা বিবেক ওয়াদেকরকে

অভিযোগ ছিল, তানিশক জুয়েলারী; লাভ জি’হাদকে প্রমোট করছে। অভিযোগ, এমনিতেই দেশে নিত্যদিন বহু হিন্দু যুবতী; এর শিকার হচ্ছে। এরমধ্যে এমন ভিডিও; লাভ জি’হাদের ঘটনাকে আরো প্রমোট করার জন্য; তৈরি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সোশ্যাল মিডিয়ায় হিন্দুরা; #BoycottTanishq ট্রেন্ডও করিয়েছিল। অনেকে বলেছিল, তানিশক কি হিন্দু বাড়িতে; মুসলিম গর্ভবতী বউমার ভিডিও বানাতে পারবে? হিন্দুরা একত্র হয়ে যে বয়কটের ডাক তুলেছিল; তার প্রভাব এখন শুরু হয়েছে।

Tanishq কে একদিনের মাথায়; ২৭০০ কোটি টাকার ক্ষতির সম্মুখীন হতে হয়েছে। সাধারণ মানুষ যে বয়কটের ডাক দিয়েছিল; তাতে মাত্র ১ দিনের মাথায় কোম্পানির বেশ ক্ষতি হয়েছে বলেই খবর। শেয়ার মার্কেটে, টাইটানের শেয়ারে ২.৫৮% ঘাটতি হয়েছে এর মধ্যেই। পুজোর আগে, তানিশক এর বিক্রি যে বেশ কমে গেছে; তা আর বলার অপেক্ষা রাখে না।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন