বাঙালি সাজা বিহারি মুসলমান বিতর্কে সরগরম বাংলা

10472
বাঙালি সাজা বিহারি মুসলমান বিতর্কে সরগরম বাংলা/The News বাংলা
বাঙালি সাজা বিহারি মুসলমান বিতর্কে সরগরম বাংলা/The News বাংলা

বাঙালি সাজা বিহারি মুসলমান বিতর্কে সরগরম বাংলা। আর এই বিতর্ক শুরু করলেন; বিজেপি নেতা ও মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথাগত রায়। সিপিএম নেতা মহম্মদ সেলিমকে; “বাঙালি সাজা বিহারি মুসলমান” বলে কটাক্ষ করলেন তিনি; আর তারপরেই বাংলার রাজনৈতিক মহলে; শুরু হয়ে গিয়েছে জোর বিতর্ক।

অভিযোগ ছিল, শুক্রবারই মমতা ও মোদীকে কুকুর বলে বিতর্কে জড়ান; সিপিএম নেতা মহম্মদ সেলিম। বর্ধমানের একটি জনসভায় উপস্থিত ছিলেন মহম্মদ সেলিম। জনসভায় বক্তব্য রাখার সময়; রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়-কে দেশি কুকুর ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-কে বিলিতি কুকুরের সাথে তুলনা করে বসেন মহম্মদ সেলিম; এমনটাই ছিল অভিযোগ। জনসভায় সেলিম নাকি বলেন; “সরকারি কর্মচারীরা তাদের প্রাপ্য ডিএ চেয়েছিলেন বলে, মমতা বন্দোপাধ্যায় তাদের বলেছিলেন ‘ঘেউঘেউ’ করবেন না। অর্থাৎ তাঁদের কুকুর বলেছিলেন মমতা”।

আরও পড়ুনঃ তৃণমূলের দ্বিচারিতা, ম্যাঙ্গালুরুতে টাকা বাংলায় ফাঁকা

অন্যদিকে তিনি বলেন, “নরেন্দ্র মোদী গুজরাটের মুখ্যমন্ত্রী পদে থাকাকালিন; সরকারি কর্মীদের বলেছিলেন ‘ভউকতা হ্যায়'”। মহম্মদ সেলিম এরপরেই নাকি বলেন; ‘ঘেউঘেউ’ আর ‘ভউকতা হ্যায়’; যতটুকু পার্থক্য ঠিক ততটুকুই পার্থক্য মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর মধ্যে। আর এই মন্তব্যের জেরে; বাংলার রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর সমালোচনা। এমন একজন জনপ্রিয় নেতা, যিনি সাংসদও ছিলেন; তার মুখে এমন মন্তব্য বেমানান। রাজনীতির মঞ্চে প্রায় নেতা-নেত্রীদের; এইপ্রকার কুরুচিকর মন্তব্য ও শালীনতা লংঘন করতে দেখা যায়। সেটাই কি হল সেলিমের সঙ্গে?

আর এই বিতর্কে এবার ঘৃতাহুতি দিলেন তথাগত রায়। নিজের ফেসবুক পোস্টে, মহম্মদ সেলিমের খবরটি শেয়ার করে তিনি লিখলেন; “এই বাঙালি-সাজা বিহারী মুসলমান ও আমি একবার একটি বিতর্কসভায় পরস্পরের মুখোমুখি হয়েছিলাম। উনি হিন্দুধর্ম সম্বন্ধে কিছু কটূক্তি করায় আমি তাঁকে মনে করিয়ে দিয়েছিলাম যে আগের দিনই ভোটের তাগিদে তিনি বড়বাজারের একটি হনুমান মন্দিরে গিয়ে চরণামৃত খেয়েছিলেন। তার পরে তাঁর সে কি দৌড়!”

এর আগেও মহম্মদ সেলিমকে আক্রমণ করেছিলেন তথাগত। বিবেকানন্দ নিয়ে সেলিমকে পাল্টা খোঁচা দিয়েছিলেন; মেঘালয়ের তৎকালীন রাজ্যপাল তথাগত রায়। তবে সেবার টুইটার যুদ্ধে মুখোমুখি হয়েছিলেন সেলিম-তথাগত। তবে এবার নিজের ফেসবুক পোস্টেই সেলিমকে; “বাঙালি সাজা বিহারি মুসলমান” বলে বিতর্কে জড়ালেন তথাগত রায়। এই বিতর্ক কোথায় গিয়ে থামে; সেটাই এখন দেখার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন