শালিনী যাদবের পরিবর্তে তেজবাহাদুর যাদব বারাণসীতে মোদীর বিরুদ্ধে সমাজবাদী প্রার্থী

507
শালিনী যাদবের পরিবর্তে তেজবাহাদুর যাদব বারাণসীতে মোদীর বিরুদ্ধে সমাজবাদী প্রার্থী/The News বাংলা
শালিনী যাদবের পরিবর্তে তেজবাহাদুর যাদব বারাণসীতে মোদীর বিরুদ্ধে সমাজবাদী প্রার্থী/The News বাংলা

শালিনী যাদব নন। বারাণসীতে রাতারাতি নরেন্দ্র মোদীর বিরুদ্ধে সমাজবাদী প্রার্থী করা হল বহিষ্কৃত বিএসএফ জওয়ান তেজবাহাদুর যাদবকে। নির্দল প্রার্থী হিসাবে বারাণসী লোকসভা কেন্দ্রে নমিনেশন জমা দিয়েছিলেন তেজ বাহাদুর। সেনার উপরই ভরসা রাখল আখিলেশ যাদবের দল।

নির্দল প্রার্থী হিসেবে দাঁড়িয়ে হঠাৎ রাতারাতি সমাজবাদী প্রার্থী হয়ে যাচ্ছেন তেজ বাহাদুর যাদব। সমাজবাদী প্রার্থী বারাণসীতে মোদীর বিরুদ্ধে দাঁড় করিয়েছিল শালিনী যাদবকে। তবে শেষ পর্যন্ত আর মোদীর বিরুদ্ধে লড়তে তাঁর উপর আর ভরসা রাখতে পারল না আখিলেশ যাদবের দল।

কে এই তেজ বাহাদুর যাদব? গত বছরেই বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদব সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেছিলেন। যে ভিডিওতে জওয়ান তেজ বাহাদুর যাদব প্রশ্ন তুলেছিলেন, সেনার খাবারের মান নিয়ে।

আরও পড়ুনঃ ভোটের মধ্যেই ফের লজ্জায় রাহুল, হাতজোড় করে ক্ষমা চাইতে হল আদালতে

ভিডিওয় তাঁর অভিযোগ ছিল, অত্যন্ত নিম্নমানের খাবার খেতে দেওয়া হয় তাঁদের। যেটুকু বা দেওয়া হয়, তার পরিমাণ অত্যন্ত অল্প। ফলে বেশিরভাগ দিনেই পেট ভরে না।

তিনি আরও অভিযোগ করেন, অনেক জওয়ানকে আবার রাতে না খেয়ে শুয়ে পড়তে হয়। কারণ খাবার নাকি শেষ হয়ে যায়। এমনকী জওয়ানদের জন্য বরাদ্দ চাল, ডাল পাশ্ববর্তী গ্রামে অল্প দামে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছিল এই জওয়ানের পক্ষ থেকে।

আরও পড়ুনঃ পায়ের ছাপ দেখিয়ে ভারতীয় সেনার দাবি, ইয়েতির অস্তিত্ব আজও আছে হিমালয়ে

সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়া এই ভিডিও দেশ জুড়ে ভাইরাল হয়ে যায়। এরপরেই বিএসএফ থেকে বরখাস্ত হতে হয়েছিল তেজ বাহাদুর যাদবকে। কয়েকমাস পরে তাঁর পুত্র হরিয়ানার রেওয়ারির বাড়িতে আত্মহত্যা করে। ২২ বছরের সন্তান রোহিত যাদবের দেহ বন্ধ ঘরের দরজা ভেঙে উদ্ধার করা হয়

বহিষ্কৃত এই প্রাক্তন বিএসএফ সেনাকর্মী তেজ বাহাদুর যাদব নির্দল প্রার্থী হিসাবে বারাণসীতে প্রার্থী হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে। সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদব ওই কেন্দ্রে প্রার্থী করেছিলেন শালিনী যাদবকে।

আরও পড়ুনঃ ভোটের মধ্যেই চরম সমস্যায় রাহুল, ভারতীয় নাগরিক প্রমাণ দিতে হবে দু সপ্তাহের মধ্যে

কিন্তু একেবারে শেষ মুহূর্তে তাঁকে সরিয়ে নেওয়া হল এবং ঐ কেন্দ্রে সাইকেল প্রতীক দেওয়া হল প্রাক্তন বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদবকে। ট্যুইটারে সমাজবাদী পার্টির তরফে এই ঘোষণা করা হয়। এরপরেই শোরগোল পরে গেছে দেশ জুড়ে।

তেজ বাহাদুর আগেই নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। ফলে তাঁর নাম শেষ পর্যন্ত গৃহিত হয় কি না, সেদিকেই তাকিয়ে সমাজবাদী পার্টি। তেজ বাহাদুরের আবেদন গ্রাহ্য হলে শালিনী যাদব মনোনয়ন প্রত্যাহার করবেন। মঙ্গলবার ওই কেন্দ্রে স্ক্রুটিনির পরই জানা যাবে মোদীর প্রধান প্রতিপক্ষ কে হবেন।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন