এনআরএসে পাশে ছিল দেশের ডাক্তাররা, তেলেঙ্গানার সময় কেন নীরব

538
এনআরএসে পাশে ছিল দেশের ডাক্তাররা, তেলেঙ্গানার সময় কেন নিরব/The News বাংলা
এনআরএসে পাশে ছিল দেশের ডাক্তাররা, তেলেঙ্গানার সময় কেন নিরব/The News বাংলা

পরিবহ মুখোপাধ্যায়ের কথা মনে আছে? এনআরএস হাসপাতালের; সেই জুনিয়ার ডাক্তার; যাকে রোগীর পরিবারের হাতে নিগ্রহ হতে হয়েছিল? পরিবহের জন্য তোলপাড় হয়ে গিয়েছিল সারা দেশ। কলকাতা থেকে দিল্লী; সব ডাক্তাররা প্রতিবাদে সরব হয় দোষীদের শাস্তি চেয়ে। অন্যদিকে তেলেঙ্গানার ‘দিশা’। তিনিও পেশায় পশু চিকিৎসক। গত সপ্তাহে বাড়ি ফেরার পথে ধর্ষণ এবং খুন হন। সারা দেশের মানুষ স্তব্ধ হয়ে যায়। কিন্তু তার জন্য চিকিৎসকদের যৌথ প্রতিবাদ কোথায়?

তেলেঙ্গানার এক পশু চিকিৎসক গত বৃহস্পতিবার বাড়ি ফেরার সময় চারজনের হাতে ধর্ষিত হয়। তারপর তাঁর গায়ে আগুন লাগিয়ে দেয়। রাতে বাড়ি ফেরার সময় চলিয়ে আসা স্কুটিটা হঠাৎ খারাপ হয়ে যায় মাঝ রাস্তায়। তরুনী নিজের বোনের সঙ্গে কথা বলছিলেন সেই সময়।

আরও পড়ুন: হায়দ্রাবাদে চিকিৎসক প্রিয়াঙ্কা রেড্ডিকে ধর্ষণ ও পুড়িয়ে মারার ঘটনায় গ্রেফতার মহম্মদ পাশা

সেই সময় ৩ জন সাহায্যের জন্য এগিয়ে আসে ‘দিশা’র দিকে। হঠাৎ ফোনের কানেকশন বিচ্ছিন্ন হয়ে যায়। তারপর আর কানেকশন পাওয়া যায়নি তাঁর। এরপর একদিন পরে তাঁর দগ্ধ দেহ খুঁজে পায় পুলিশ। তারপর থেকেই গর্জে ওঠে দেশ। সারা দেশ জুড়ে শুরু হয় প্রতিবাদের ঝড়।

কিন্তু দেখা যায়নি কোনও ডাক্তারদের? কলকাতায় ডাক্তার নিগ্রহের পর ধরনায় বসেন ডাক্তাররা। বন্ধ রাখেন চিকিৎসার কাজও। দিনেরপর দিন সাধারন মানুষ হাসপাতালে হয়রান হন চিকিৎসা পরিষেবার পাবার জন্য। কিন্তু প্রতিবাদে অনড় ছিলেন চিকিৎসকমহল। কিন্তু এক্ষেত্রে একজন ডাক্তারের এমন নৃশংস মৃত্যুর পরও কেন চুপ চিকিৎসক মহল? সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তুলছেন সাধারণ মানুষ।

আরও পড়ুন: রাজ্যে ফের ধর্ষিত ৪ বছরের শিশু, আইন হাতে তুলে নিলেন স্থানীয়রা

তাহলে কি কলকাতার ডাক্তারদের মতো সচেতন নয় হায়দ্রাবাদের চিকিৎসকরা? তাহলে কেন ‘দিশা’র সঠিক বিচার চেয়ে পথে নামছেন না তারা? আমজনতার মতে; দেশের অন্যতম গুরুত্বপূর্ণ পেশা ডাক্তারি। এই মুহূর্তে ডাক্তাররা; কেন একে অন্যের পাশে থেকে প্রশাসনের উপর চাপ প্রয়োগ করে; দোষীদের কঠিন শাস্তির দাবি কেন জানাচ্ছেন না? ফেসবুক উত্তাল সেই প্রশ্নের উত্তরের খোঁজে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন