অপরাধে অনুতপ্ত ষাঁড়, অনুশোচনায় ছাপিয়ে গেল মানুষকে, শোকসভায় এল ক্ষমা চাইতে

3504
অপরাধে অনুতপ্ত ষাঁড়, অনুশোচনায় ছাপিয়ে গেল মানুষকে
অপরাধে অনুতপ্ত ষাঁড়, অনুশোচনায় ছাপিয়ে গেল মানুষকে

মানুষ খু’নের অ’পরাধের অনুশোচনায়; শুভবুদ্ধি সম্পন্ন মানুষকেও ছাপিয়ে গেল ষাঁড়। মানুষকে গুঁতিয়ে মেরে; শোকসভায় এল ক্ষমা চাইতে এল ষাঁড়। এমনই ঘটনার প্রত্যক্ষদর্শী হলেন; শিলিগুড়ি বাঘাযতীন পার্কের বাসিন্দারা। শিলিগুড়ি বাঘাযতীন পার্ক প্রধান সড়কের এই ঘটনায়; তাজ্জব হয়ে যায় গোটা শিলিগুড়ির বাসিন্দারা। ঘটনাটির সুত্রপাত বেশ কয়েকদিন আগে। স্থানীয় এক ব্যবসায়ী; নাম নৃপেন ভাওয়াল। শিলিগুড়ি বাঘাযতীন পার্ক এলাকায় ব্যবসা সেরে, বাড়ি ফেরার পথে; সম্প্রতি একটি ষাঁড়ের গুঁতোয় গুরুতর আহত হন তিনি। তাকে হাসপাতালে ভর্তি করা হয়; চলে চিকিৎসা। দীর্ঘদিন ধরে অসুস্থ থাকার পর; তিনি গত বুধবার রাতে পরোলোক গমন করেন।

আরও পড়ুনঃ শুভেন্দুর সঙ্গে রফা করতে দুই তৃণমূল নেতাকে দায়িত্ব দলের, আগামী সপ্তাহে ফের বৈঠক

নৃপেনবাবু ছিলেন, শিলিগুড়ি বাঘাযতীন পার্ক এলাকার; একজন খুবই পুরোনো ও অভিজ্ঞ ওষুধ ব্যাবসায়ী। তাই, শুক্রবার শিলিগুড়ি বাঘাযতীন পার্ক ব্যাবসায়ীদের উদ্যোগে; একটি স্মরণসভার আয়োজন করা হয়। স্মরণসভা দেখেই, অদ্ভুতভাবে সেখানে হাজির হয় ঘা’তক ষাঁড়টি। দীর্ঘক্ষণ একদৃষ্টিতে শোকসভায় রাখা, নৃপেনবাবুর ফটো দেখার পর; তার দিকে এগিয়ে গিয়ে চোখের জল ফেলে; নিজের ভুল বুঝতে পেরে শোকজ্ঞাপন করে অনুতপ্ত ষাঁড়টি। নৃপেনবাবুর ছবি দেখে; ষাঁড়ের চোখের জল দেখে; অবাক হয়ে যান ওখানে হাজির থাকা সবাই। নিজের চোখকে; বিশ্বাস করতে পারছিলেন না কেউই।

আরও পড়ুনঃ “পশ্চিমবঙ্গ এখন পশ্চিম বাংলাদেশ হয়ে গেছে”, দাবি বিজেপি

এই ঘটনায় শিলিগুড়ি বাঘাযতীন পার্ক এলাকায়; ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। তাজ্জব বনে যান; গোটা এলাকার মানুষ। একটি পশুর এই ধরণের অনুতপ্তের ঘটনা; হয়তো আগে কেউ শোনেন নি। স্বভাবতই এই ঘটনায় মানুষকেও; হার মানালো ষাঁড়টি। অনেকেই ঘটনার ছবি ভিডিও করেন। ইতিমধ্যেই ভাইরাল সেই ছবি ও ভিডিও। যারা সেখানে শোকসভায় হাজির ছিলেন; তাঁরা এখনও বিশ্বাস করতে পারছেন না; নিজের চোখে দেখা এই ঘটনাকে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন