ইস্ট-ওয়েস্ট মেট্রোর সূচনা অনুষ্ঠানে বাদ গেলেন মুখ্যমন্ত্রী

1706
ইস্ট-ওয়েস্ট মেট্রোর সূচনা অনুষ্ঠানে বাদ গেলেন মুখ্যমন্ত্রী/The News বাংলা

ইস্ট-ওয়েস্ট মেট্রোর সূচনা অনুষ্ঠানে বাদ গেলেন মুখ্যমন্ত্রী। এতদিন দেখা গেছে রাজ্য সরকারের কর্মসূচি থেকে ছাঁটা হয়েছে; রাজ্যপালকে। তা সে কোনও বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান হোক; কিংবা সরকারি কর্মসূচি ; রাজ্যপালকে একরকম আলাদাই রাখা হয়েছে। এই নিয়ে রাজ্য সরকারকে কম দুষেনি কেন্দ্র। এবার মেট্রোর উদ্বোধনী অনুষ্ঠান থেকে বাদ গেলেন; মমতা বন্দ্যোপাধ্যায়। ইস্ট-ওষেস্ট মেট্রোর উদ্বোধন নিয়ে; কেন্দ্র-রাজ্য সংঘাত তুঙ্গে। রাজ্যের অভিযোগ তৃণমূল সুপ্রিমোকে সূচনা অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি। তাকে বাদ দিয়েই; এদিন সূচনা হয় ইস্ট-ওয়েস্ট মেট্রোর। বৃহস্পতিবার ইষ্ট-ওয়েস্ট মেট্রোর পথ চলা শুরু হল।

সেক্টর ফাইভ থেকে করুনাময়ী পর্যন্ত চলবে এই মেট্রো এরপরেই কেন্দ্রীয় সরকারের ওপর নবান্নের তরফে ক্ষোভ উগরে দেওয়া হয়েছে। তবে শাসকদলের অনেক নেতা-আমলারাই আমন্ত্রণ পেয়েছিলেন সূচনা অনুষ্ঠানে।

যেমন কৃষ্ণা বসু, কাকলী ঘোষ দস্তিদার। কিন্তু তারা কেউই যাননি। কারণ মুখ্যমন্ত্রীকে বাদ দিয়েই সূচনা হয়েছে মেট্রো সফরের। শহর কলকাতার পরিবহনের অত্যন্ত গুরুত্বপূর্ণ মাধ্যম ইস্ট-ওয়েস্ট মেট্রো। মেট্রো চলাচল শুরু হলে সড়ক পরিবহণেও বাড়বে চাপ। প্রত্যেকটি ট্রেন থেকে লোক নামলে রাস্তায় ভিড় বাড়বে। এদিন সেক্টর ফাইভ থেকে করুণাময়ী পর্যন্ত চলবে ট্রেন। কাজের দিনে ট্রেন চলবে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত। রবিবার দুপুরে ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে ট্রেন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন