রাম মন্দির নির্মাণে সোনার ইঁট দিলেন মোঘল বংশধর

3279
রাম মন্দির নির্মাণে সোনার ইঁট দিলেন মোঘল বংশধর

রাম মন্দির নির্মাণে; সোনার ইঁট দিলেন মোঘল বংশধর। অযোধ্যায় বহু প্রতিক্ষিত রামমন্দিরের নির্মাণ কাজের সূচনায়; হিন্দুদের আবেগের অন্ত নেই। দেশের বিভিন্ন ধাম থেকে জল মাটি তো পৌঁছে যাচ্ছেই; রাম মন্দিরের ভূমি পুজোয়; সেই সঙ্গে এবার মন্দির নির্মাণের জন্য এবার একটি সোনার ইঁট দেওয়ার প্রস্তাব দিয়েছেন; স্বঘোষিত মোঘল বংশধর প্রিন্স ইয়াকুব হাবিবুদ্দিন টুসি।

আরও পড়ুনঃ চিনের রক্তচাপ বাড়াতে আজই ফ্রান্স থেকে রওনা দিচ্ছে রাফাল যুদ্ধ বিমান

এক কিলোর সোনার ইঁট দেওয়ার; ইচ্ছে প্রকাশ করেছেন তিনি। মুঘলদের তরফে এটি উপহার বলে জানান তিনি। দীর্ঘ আইনি জটিলতার পর যখন, রাম মন্দির নির্মাণের সপক্ষে রায় দিয়েছিল সুপ্রিম কোর্ট; মসজিদের জন্য বরাদ্দ করা হয়েছিল পাঁচ একর জমি, ক্ষোভে ফুঁসছিল মুসলিম সম্প্রদায়। প্রসঙ্গত; মুঘল সম্রাট বাবরের আমলে; তৈরী বাবরি মসজিদ ছিল ওই স্থানে।

আরও পড়ুনঃ চাষ নয়, মেয়েরা পড়াশোনা করুক, কৃষকের বাড়িতে ট্রাক্টর পৌঁছে দিলেন সোনু সুদ

দীর্ঘ আইনি লড়াইয়ের পর শীর্ষ আদালত সেখানে; রাম মন্দির নির্মাণের ছাড়পত্র দেয়। মন্দির নির্মাণে সোনার ইঁট দেওয়ার কথা জানিয়ে; হাবিবুদ্দিন টুসি যে ইচ্ছা প্রকাশ করলেন; তা নিঃসন্দেহে ধর্মনিরপেক্ষতার অনন্য উদাহরণ। আনুষ্ঠানিকভাবে ৫ অগাস্ট রাম মন্দিরের নির্মাণ প্রক্রিয়া শুরু হবে; প্রধানমন্ত্রীর হাত দিয়ে ভূমি পুজোর মাধ্যমে।

আরও পড়ুনঃ সন্ত্রাসবাদ এর সঙ্গে হনুমান চালিশা-কে মিলিয়ে দিলেন সূর্যকান্ত মিশ্র

গোটা দেশের পাশাপাশি বাংলার একাধিক ধাম থেকে; মাটি ও জল যাচ্ছে; অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য। সেভাবেই নবদ্বীপ ও গঙ্গাসাগরের মাটি পুজো হয়ে; সেই মাটি চলে যায় অযোধ্যায়। হুগলি জেলার ত্রিবেনী থেকে; গঙ্গার জল এবং মাটি পাঠানো হয় উত্তরপ্রদেশের অযোধ্যায়। রাম মন্দির নির্মাণে আমন্ত্রিত; দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীরা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন