জীবন জীবিকা নিয়ে চরম সমস্যায় দেশের মানুষ, নেতারা ব্যস্ত ফোনে আড়ি পাতা নিয়ে

387
জীবন জীবিকা নিয়ে চরম সমস্যায় দেশের মানুষ, নেতারা ব্যস্ত ফোনে আড়ি পাতা নিয়ে
জীবন জীবিকা নিয়ে চরম সমস্যায় দেশের মানুষ, নেতারা ব্যস্ত ফোনে আড়ি পাতা নিয়ে

জীবন জীবিকা নিয়ে চরম সমস্যায় দেশের মানুষ; নেতারা ব্যস্ত ফোনে আড়ি পাতা নিয়ে। জিনিসপত্রের দাম আকাশছোঁয়া; খেতে পাচ্ছে না দেশের মানুষ। অন্যদিকে, ফোনে আড়ি পাতা নিয়ে ব্যস্ত; আমাদের দেশের নেতারা। বিরোধী নেতা সহ একাধিক হেভিওয়েটদের ফোনে; আড়ি পাতার ঘটনায় উত্তাল দেশ। পেগাসাস বিতর্কের আঁচ এবার; সংসদের বাদল অধিবেশনেও। সব কিছু বাদ দিয়ে এই ইস্যুতে আলোচনা চেয়ে; প্রস্তাব এনেছেন বিরোধী ও তৃণমূল সাংসদরা। বাদল অধিবেশনের শুরু থেকেই; পেগাসাস নিয়ে হই হট্টগোল অচল রাজ্যসভা ও লোকসভা অধিবেশন।

বিরোধীদের তুমুল হইচইয়ের মধ্যেই, বারবার মুলতুবি হচ্ছে দুই কক্ষের অধিবেশন। সংসদ ভবনের বাইরে এর প্রতিবাদে; ধর্না প্রদর্শন করেছেন তৃণমূল প্রতিনিধিরা। এদিকে, কলকাতাতেও গান্ধীমূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ; করেছেন তৃণমূলের কর্মী-সমর্থকরা। কংগ্রেস সহ অন্যান্য দলগুলির একটাই আন্দোলন; ফোনে আড়ি পাতা। আর যার সঙ্গে বাংলা তথা ভারতের মানুষের; সরাসরি কোন সম্পর্কই নেই। সবচেয়ে বড় কথা, যেটা নিয়ে আম-আদমির এই সময়ে; কোন উৎসাহই নেই।

আরও পড়ুনঃ মমতার জাগো বাংলার জন্য কলম ধরলেন, গণশক্তির প্রয়াত সম্পাদক অনিল বিশ্বাস কন্যা অজান্তা

লকডাউনে বন্ধ লোকাল ট্রেন; কাজ হারিয়েছেন লক্ষ-লক্ষ মানুষ। জীবন ও জীবিকা নিয়েই; চরম সমস্যায় বাংলা ও দেশের মানুষ। সেই দিকে কোন নজর নেই; ভোট দিয়ে জিতিয়ে পাঠানো আমাদের নেতা-নেত্রীদের। মানুষের জন্য কোন চিন্তা নেই; আমাদের সাংসদদের। ইস্যু একটাই, আর কিছুই নয়; সেটা শুধুই ফোনে আড়ি পাতা। দেশের মানুষের জীবনের এত সমস্যা নিয়ে; কোন আলোচনাই নেই সংসদে।

আরও পড়ুনঃ লক্ষ্য গ্রাম পঞ্চায়েতের গদি, ১১ জন তৃণমূল সদস্যকে ‘গানপয়েন্টে’ অপহরণ তৃণমূল নেতারই

পেট্রোল ডিজেল, রান্নার গ্যাসের দাম বৃদ্ধি; ভ্যাকসিনের আকাল; খাদ্যদ্রব্য, তেল-ডালের দামবৃদ্ধি; এসব নিয়েই ব্যতিব্যস্ত সাধারণ মানুষ। মানুষের আশা ছিল, বাদল অধিবেশনে এই নিয়ে আলোচনা হবে; বিরোধী নেতারা সরকারের সঙ্গে আলোচনায় বসবেন। দাম কমবে; নিত্যদিনের জিনিসের। কিন্তু কোথায় কি? বিরোধী দল ও শাসক দল ব্যস্ত; শুধুই ফোনে আড়িপাতা নিয়ে; যার সঙ্গে দেশের সাধারণ মানুষের সমস্যার কোন সম্পর্কই নেই। আরও একবার প্রমাণ হয়ে গেল; দেশের মানুষের কথা কেউ ভাবে না। মানুষের সমস্যাটা কিছুই নয়; সংসদে আমাদের হয়ে বলতে যাওয়া নেতাদের কাছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন