বদলাও হবে বদলও হবে, তৃণমূল ও পুলিশ প্রশাসনকে সাফ জানালেন দিলীপ ঘোষ

2296
বদলাও হবে বদলও হবে, তৃণমূল ও পুলিশ প্রশাসনকে সাফ জানালেন দিলীপ ঘোষ
বদলাও হবে বদলও হবে, তৃণমূল ও পুলিশ প্রশাসনকে সাফ জানালেন দিলীপ ঘোষ

“বদলাও হবে; বদলও হবে”। ২০২১ ভোটের হাওয়া তুলে দিলেন; বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শুধু বদল নয়, চাই বদলা। রাজ্যে ফের পালাবদল ঘটলে; এবং পদ্ম ফুটলে শুরু হবে বদলা নেওয়ার পালা। ঘোষণা করে দিলেন; দিলীপ ঘোষ। দিলীপ ঘোষ এর ফেসবুক পেজে; সেই ছবিও আপলোড হল। এই নিয়ে অনেকের মনে পরেছে; তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের “বদলা নয়-বদল চাই” স্লোগান। তবে, মমতা এই স্লোগান তুললেও; তাঁর রাজত্বে বিরোধী নেতাদের উপর অত্যাচার বেড়েছে বলেই অভিযোগ। এবার দিলীপ ঘোষ; বিজেপি কর্মীদের মনের কথাই বলে দিলেন; “বদলাও হবে বদলও হবে”।

আরও পড়ুনঃ শুধু চিন নয়, ভারতকে লড়তে হয় কংগ্রেস, তৃণমূল ও বামেদের অদ্ভুত প্রশ্নের বিরুদ্ধেও

বদলাও হবে বদলও হবে

রাজ্যের শাসকদলকে আক্রমণ করে এই দাবি প্রথম তোলেন; তৎকালীন বিজেপি যুব মোর্চার সভাপতি দেবজিৎ সরকার। সাফ জানিয়ে দেন; যারা এখন বিজেপি কর্মীদের উপর হামলা চালাচ্ছে; তাদের কাউকেই ছাড়া হবে না। ঠিক সেই স্লোগান ফের তুলে দিলেন; বিজেপি রাজ্য সভাপতি। আর এটাকেই ইস্যু করে; ভোটে নামছে বিজেপি কর্মী সমর্থকরা।

২০০৯ সালে লোকসভায় সাফল্য পাবার পর; ২০১১ এর ভোট যুদ্ধে সাফল্যের সন্ধানে; তৃণমূল নতুন স্লোগান সামনে রেখেছিলো; “বদলা নয়-বদল চাই”। বাস্তবে তারা কতটুকু স্লোগানের মর্যাদা রাখতে পেরেছে; তা নিয়ে বিস্তর বিতর্ক আছে। কিন্তু সেই সময় অকুন্ঠ প্রশংসা কুড়িয়েছিল; মমতার বদলা না নেবার প্রতিশ্রুতি। শান্তির যে স্বপ্ন মানুষকে দেখিয়েছিলেন মমতা; তা জনমনে ইতিবাচক প্রভাব ফেলেছিল।

আরও পড়ুনঃ এটা ৬২র ভারত নয়, যুদ্ধ লাগলে ভারতের পাল্লা ভারি চিনের চেয়ে

যদিও বিরোধীদের অভিযোগ এটাই; যে প্রতিশ্রুতি মমতা দিয়েছিলেন, তৃণমূল আমলে বাস্তবে হয়েছে ঠিক তার উল্টো। আর তাই এবার, মমতার একেবারে উল্টো স্লোগান দিয়ে; আসন্ন বিধানসভা ভোটের সূচনা করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর নতুন স্লোগান; “বদলা হবে এবং বদলও হবে”।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে; দিলীপ ঘোষের এই স্লোগান যথেষ্ট তাৎপর্যপূর্ণ। কারন রাজ্য জুড়ে ক্রমশ; রাজনৈতিক হিংসা বাড়ছে। পরপর কয়েকটি ঘটনায়; আক্রান্ত হয়েছেন বিজেপি কর্মীরা। সাম্প্রতিক সময়ে এই আক্রমণ বেড়েছে; বলেই অভিযোগ গেরুয়া শিবিরের। তাদের সব অভিযোগের আঙ্গুল; শাসক দল তৃণমূলের দিকেই। শাষক দলের রুদ্র মূর্তির সামনে; গেরুয়া কর্মীরা পিছু হটতে পারে; এই আশঙ্কা থেকেই কর্মীদের মনোবল চাঙ্গা রাখতে; বদলা ও বদলের দাওয়াই দিলেন রাজ্য সভাপতি। এমনটাই মনে করছে বাংলার রাজনৈতিক মহল।

গত বৃহস্পতিবারই বিজেপি কর্মী খুনের ঘটনা ঘটেছে। এই খবর নাড়িয়ে দিয়েছে গোটা দলকে। তরতাজা যুবক পবন জানা খুন হবার খবর; সামনে আসতেই ছুটে যান দলের নেতারা। দাঁতন থানার অন্তর্গত কুসুমি গ্রামের যুবক পবন জানা; প্রতিশোধের রাজনীতির বলি হলেন। আর তাই দলীয় কর্মীদের, আশ্বাস দেবার জন্যই; বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ নয়া স্লোগান দিলেন; “বদলা হবে-বদলও হবে”; যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে বাংলার রাজনৈতিক মহলে। তবে, অনেকেই মনে করছেন; “বদলাও হবে বদলও হবে”; বলে তৃণমূলের পাশাপাশি পুলিশ প্রশাসনকেও সতর্ক করলেন দিলীপ ঘোষ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন