প্রেমিকাকে নিজের করে পেতে কি কি করতে হয় পুরুষকে

285
Things That Boyfriends do impress their Girls/ The News বাংলা
প্রেমিকাকে নিজের করে পেতে কি কি করতে হয় পুরুষকে/The News বাংলা
Simple Custom Content Adder

প্রেমহীন, ভালোবাসাহীন পৃথিবী কখনোই কল্পনা করা যায় না। পৃথিবীর এমন কোন দেশ নেই যেখানে ভালবাসা নেই। ভালোবাসা ছড়িয়ে আছে পৃথিবীর প্রতিটি কোণায় কোণায়। তবে প্রেম নিবেদনের ধরণ একেক দেশের ক্ষেত্রে একেক রকম। বিশ্বের বিভিন্ন দেশে অদ্ভুত প্রেম নিবেদনের ধরণ সম্পর্কে জেনে নিন।

১. তাঞ্জানিয়া:
এখানকার কিছু সংখ্যালঘু জাতির ঐতিহ্য অনুযায়ী, প্রেমিকাকে খুঁজতে সাহসের প্রকাশ করতে হয় সিংহের মতো বড় এবং বিপদজনক কোনো পশুকে হত্যা করে! যেন মেয়েটি ছেলেটির সাহসিকতা দেখে তাকে ভালোবাসে ও তার প্রেমে পড়ে যায়।

আরও পড়ুনঃবৈশাখীর হাত ধরে বিজেপিতে শোভন, জল্পনা তুঙ্গে

২. হল্যান্ড:
ধরুন আপনি নির্দিষ্ট একটি রাস্তা দিয়ে নিয়মিত চলাফেরা করেন। হঠাৎ একদিন হেঁটে যাওয়ার সময় যদি কোন বাড়ির জানালায় গোলাপ ফুল রাখা দেখতে পান তবে, বুঝে নিতে হবে এই বাড়ির মেয়ে আপনার প্রেমে পড়েছে এবং আপনার প্রস্তাবের অপেক্ষায় আছে। হল্যান্ডে প্রেম প্রস্তাবের বিষয়টি বেশ অদ্ভূত! তাই না?

আরও পড়ুনঃ মরে গিয়েও তৃণমূল বিজেপির হাত থেকে রেহাই পেলেন না বড়মা

৩. কঙ্গো:
নিজের শিকার করা একটি ঝলসানো পাখি উপহার দেয়ার মাধ্যমে পছন্দের নারীকে বিয়ের প্রস্তাব দেয় কঙ্গোর ছেলেরা। মেয়েটি প্রস্তাবে রাজি থাকলে নিজের চাষ করা একটি সেদ্ধ ভুট্টা উপহার দেয় ছেলেটিকে। বোঝানো হয় তাদের একজন শিকারে ও অন্যজন চাষে পারদর্শী। ফলে তারা বিবাহবন্ধনে আবদ্ধ হতে পারে।

আরও পড়ুনঃ এই প্রথম মুখ্যমন্ত্রীর কাছে রাজ্যের অ্যাসিড আক্রান্তরা

৪. ব্রিটেন:
এখানে প্রেমের প্রস্তাব অনেকটা ট্রাফিক সংকেতের মতো! ব্রিটেনের মেয়েরা তাদের প্রেমের বিষয়টি পোশাকের রঙের মাধ্যমে প্রকাশ করে। তাই যাকে তাকে প্রেমের প্রস্তাব দিয়ে ধরা খেতে পারেন। প্রেম বা বিয়েতে রাজি হলে মেয়েরা সবুজ রঙের পোশাক, মাঝামাঝি অবস্থানে থাকলে হলুদ রঙের পোশাক ও কোনো আগ্রহ না থাকলে লাল রঙের পোশাক পরিধান করে থাকে। তাই পোশাকের রঙ দেখেই সেখানকার ছেলেরা প্রেম নিবেদন করে বা প্রেমের প্রস্তাব দেয়।

আরও পড়ুনঃ প্রধানমন্ত্রী কিষান যোজনায় দারিদ্র্যের পরিমান কমবে ২০ শতাংশ

৫. ট্রোবিয়্যান্ড দ্বীপপুঞ্জ:
ট্রোবিয়্যান্ড দ্বীপপুঞ্জে প্রেমের প্রস্তাবের বিষয়টি খুবই অদ্ভুত। কোন ছেলেকে পছন্দ করলে মেয়েরা ওই পছন্দের ছেলের হাতে কামড় দেয়! কামড় কতোটা গভীর তার উপর নির্ভর করে ভালোবাসার গভীরতা!

আরও পড়ুনঃ ডিএ মামলায় হাইকোর্টে ফের মুখ পুড়ল রাজ্য সরকারের

৬. মেক্সিকো:
কোন মেয়েকে পছন্দ হলে, মেয়ের ঘরের জানালার কাছে দিয়ে বাদ্যযন্ত্রের মাধ্যমে সুর তুলে মেক্সিকোতে প্রেমের প্রস্তাব দেয় ছেলেরা। বাদ্যযন্ত্রের সুরে যদি মেয়েটি সাড়া দেয় তবে, বুঝে নিতে হবে মেয়েটিও আপনাকে ভালোবাসে ও পছন্দ করে।

আরও পড়ুনঃ মতুয়াদের বড়মার মৃত্যু রহস্যজনক, চাঞ্চল্যকর অভিযোগ

৭. আফগানিস্তান:
এই প্রস্তাবের ধরণ দেখে আপনার মনে ভীতির সঞ্চার হতে পারে! আফগানিস্তানের কিছু উপজাতি এলাকার ঐতিহ্য অনুযায়ী, যদি কোন ছেলে কোন মেয়েকে পছন্দ করে তবে, মেয়ের বাসার সামনে দাঁড়িয়ে আকাশে ফাঁকা গুলি ছোঁড়ে। যার মাধ্যমে ছেলেটি জানান দেয়, ‘আমি তোমাকে ভালোবাসি’!

আরও পড়ুনঃ দেশ বা সরকারের সমালোচনা করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেই জেল

ভাগ্য ভালো ভারতে আর বিশেষ করে আমাদের বাংলায় এই ধরনের কোন নিয়ম নেই। তবে বাংলার আদিবাসী সমাজে আজও পশু মেরে নিজের পুরুষ হবার প্রমাণ দিতে হয়। যেটাকে বলা হয় শিকার উৎসব। পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম মেদিনীপুরের জঙ্গলমহলের আদিবাসী সমাজ এই নিয়ম আজও পালন করে।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন